Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

১০ অক্টোবর ২০১৩ ইং এর সকল সংবাদ

হবিগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের
উদ্যোগে এমপি আবু জাহিরকে সংবর্ধান
যুক্তরাজ্য থেকে, অলিউর রহমান অলি ॥ যুক্তরাজ্যস্থ হবিগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে গতকাল ইংল্যান্ডে সফররত হবিগঞ্জ ৩-আসনের এমপি এডঃ আবু জাহিরকে সংবর্ধান প্রদান করা হয়েছে।
এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ এর সভাপতিত্বে ও ব্যরিষ্টার এনামুল হক ও চৌধুরীর ফয়জুর রহমান মোস্তাকের পরিচালানায় সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসোেিসয়শনের সাধারণ সম্পাদক মুতিক চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন টাওয়ার হেমলেটস এর এক্সিকিউটিভ মেয়র লুৎফুর রহমান, ডেভলপমেন্ট কাউন্সিল চেয়ারম্যান ব্যরিষ্টার আতাউর রহমান, সাবেক মেয়র শফিকুল হক, সাবেক মেয়র ফারুক আনছারী, সৈয়দ কায়ছার, আব্দুল মন্নান, দেওয়ান সৈয়দ আব্দুল বাছিত, আনোয়ারুজ্জামান চৌধুরী। সংবর্ধান সভায় বক্তব্য রাখেন, হিসাবুজ্জামান কামাল, ডাঃ মুকিত চৌধুরী, ডাঃ হাসনিল চৌধুরী, ডাঃ নুরুল আলম, গাজিউর রহমান, ফজিলত আলী খান, মাহমুদুল হক, শহিদুল আলশ বাচ্চু, এম এ আউয়াল, ফজলু, দেওয়ান হাবিব, সাইফুল ইসলাম, কামাল চৌধুরী, আলামিন মিয়া, এম এ আজিজ, অলিউর রহমান অলি, মোত্তাবির, কুহিনুর, সোহেল, সোহাগ, শিপলু, হিরো দেলোয়ার, নাজমুল হোসেন ও নোবেল প্রমূখ।

 

 

 

শোভা রায় নবীগঞ্জ
উপজেলার শ্রেষ্ট শিক্ষিকা
প্রেস বিজ্ঞপ্তি ॥ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৩ উপলক্ষে নবীগঞ্জ উপজেলা প্রশানের মাধ্যমে উপজেলার প্রাথমিক বিদ্যালয় সমূহের মধ্যে শ্রেষ্ট শিক্ষক, শিক্ষিকা, কাব শিক্ষক, কাম শিশু শ্রেষ্ট বিদ্যালয়, এস এমসি ও শ্রেষ্ট বিদ্যুৎসাহী নির্বাচিত করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকাল ৫টার দিকে উপজেলা হলরুমের সভা কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাছাই কমিটির সভাপতি মোঃ লুৎফুর রহমান। সভায় স্বাক্ষররতা ও বিভিন্ন যোগ্যতা ভিত্তিক এবং বিদ্যালয় পরিচালনা সংক্রান্ত প্রশ্নের মাধ্যমে খড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শোভা রানী রায়কে নবীগঞ্জ উপজেলার শ্রেষ্ট শিক্ষিকা নির্বাচিত ঘোষণা করা হয়।

বাহুবলে বাকীতে মাছ বিক্রি না করায়
মাছ ব্যবসায়ীকে মারপিট সর্বস্ব লুট
বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের পল্লীতে বাকীতে মাছ বিক্রি না করায় এক নিরীহ মাছ ব্যবসায়ীকে মারপিট করে সমুদয় মাছ লুট করে নিয়েছে সুফি মিয়া নামে এক ব্যক্তি। আহত মাছ ব্যবসায়ীকে বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে ফতেহপুর গ্রামে।
বাহুবল উপজেলার øানঘাট গ্রামের মৃত ছুরত আলীর পুত্র আহত মাছ ব্যবসায়ী আব্দুল করিম জানা যায়, তিনি পায়ে হেটে ফেরী করে মাছ বিক্রি করে জীবিকা নির্বাহ করে আসছে। গতকাল আব্দুল করিম ফতেহপুর গ্রামে ছোট মাছ নিয়ে বিক্রি করতে যায়। ওই গ্রামের সুফি মিয়া নামে এক ব্যক্তি তার কাছ থেকে ২০ টাকার মাছ ক্রয় করে টাকা না দিয়েই চলে যান। এসময় করিম মাছের টাকা চাইলে এ নিয়ে উভয়ের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে করিমকে মারধর করলে সে গুরুতর আহত হয়। ঘটনার খবর পেয়ে øানঘাট গ্রামের শাহাব উদ্দিন, আহমদ আলী, তোফাজ্জল হাসান, মনির মিয়া ও ছোরাব আলী ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে দ্রুত বাহুবল হাসপাতালে ভর্তি করেন। এ নিয়ে øানঘাট গ্রামের মৎস্যজীবি সম্প্রদায়ের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডস এর সাথে
এমপি আবু জাহিরের মতবিনিময়
ফারছু আহমেদ চৌধুরী, ইংল্যান্ড প্রতিনিধি ॥ যুক্তরাজ্যের বার্মিংহামে হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আবু জাহিরের সাথে হবিগঞ্জ সোসাইটি মিডল্যান্ডস এর মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। গত ৬ অক্টোবর রবিবার বার্মিংহামে স্থানীয় একটি রেষ্টুরেন্টে সংগঠনের সভাপতি রানা মিয়ার সভাপতিত্বে ও সেক্রেটারী এম এ মুনতাকিমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট আবু জাহির এমপি।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কমরেড মসুদ আহমেদ, আকমল খান, মোশফিক চৌধুরী মোর্শেদ, এডভোকেট ওবায়দুল কবীর খোকন, কবির আহমদ, ফারুক আহমদ, নাসির উদ্দিন শ্যামল, নুরুল ইসলাম কিসলু ও এনামুল হক নেফা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট আবু জাহির এমপি বলেন, হবিগঞ্জ জেলায় রয়েছে বিনিয়োগের অনুকূল পরিবেশ। অপার সম্ভাবনাময় অঞ্চলে প্রবাসীরা বিনিয়োগ করলে সর্বাত্বক সহযোগীতা সরকারের পক্ষ থেকে দেওয়া হবে।
তিনি হবিগঞ্জ জেলার অধিবাসী যারা প্রবাসে অবস্থান করছেন তাদের নিজ নিজ অবস্থান থেকে এলাকার উন্নয়ন, অগ্রযাত্রা, চিকিৎসা ও শিক্ষা ক্ষেত্রে সহযোগীতার হাত বাড়ানোর জন্য আহবান জানান।

মহাসড়কের শায়েস্তাগঞ্জ গোল চত্বরের পাশে আওয়ামীলীগ নেতার
অবৈধ পশুর হাট ॥ প্রশাসন বলছে সম্পূর্ণ অবৈধ
স্টাফ রিপোর্টার ॥ ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ মেজর জেনারেল এম এ রব গোল চত্বরের পাশে সড়ক ও জনপথ বিভাগের ভূমিতে অবৈধভাবে পশুর হাট বসিয়ে লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী চক্র। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ পশুর হাটের ইজারাদার মোশাহিদ তালুকদার গতকাল বুধবার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক ও শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়রের কাছে লিখিত আবেদন জানিয়েছেন। এদিকে এ আবেদনের প্রেক্ষিতে পৌর মেয়র এফ আহমেদ অলি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক এর নিকট লিখিত ভাবে সুপারিশ করেছেন।
মোশাহিদ তালুকদার এর আবেদন সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার বাগ্নিপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা দুদু মিয়া তালুকদারের পুত্র মোশাহিদ তালুকদার জেলা প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়ে শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় পশুর হাট বসিয়েছেন। এদিকে চুনারুঘাট উপজেলা প্রশাসনের অনুমোদনে উবাহাটা ইউনিয়নের দূর্গাপুরে অপর একটি পশুর হাট রয়েছে। অভিযোগে বলা হয়, ১টি ইউনিয়নে একাধিক পশুর হাট দেয়ার নিয়ম না থাকলেও প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা পশুর হাট বসিয়েছে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি। তাছাড়া বর্তমান সরকার মহাসড়কের পাশে পশুর হাট সম্পূর্ণ নিষেধ থাকলেও প্রশাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে হাট বসানো হয়েছে। এমনকি সড়ক ও জনপথ বিভাগের অনুমতি ছাড়াই সড়ক বিভাগের স্থানে পশুর হাট বসানোকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উবাহাটা ইউনিয়নের প্রাক্তন মেম্বার রজব আলী অবৈধভাবে এ পশুর হাট বসিয়েছে। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গির আলম এর সাথে যোগাযোগ করা হলে তিনি সড়ক বিভাগের স্থানে অবৈধভাবে পশুর হাট বসানোর কথা স্বীকার করে বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারের কাছে লিখিতভাবে আবেদন করা হবে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, শতভাগ অবৈধভাবে এ পশুর হাট বসানো হয়েছে। তিনি বলেন, এ পশুর হাটের বিষয়ে জেলা ও পুলিশ প্রশাসন অবগত রয়েছে। এ নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়েছে।

হবিগঞ্জ পৌর জাসাদের বর্ধিত সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ পৌর জাসাদের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সন্ধ্যায় জেলা জাসাদের কার্যালয়ে পৌর জাসাদের সিনিয়র সহ-সভাপতি আলী হোসেন সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী লিটন মিয়ার পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাসাদের সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাসাদের সহ-সভাপতি শাহ ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আফজাল সামী, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান কাজল, সহ-সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন আহমেদ, জেলা জাসাদ নেতা মোঃ এখলাছ মিয়া তালুকদার, পৌর জাসাদ নেতা সাখাওয়াত হোসেন জসিম, সওকত আলী মিশু, মহিবুর রহমান রুহেল, সাজিদ মিয়া তালুকদার, মোঃ বিল্লাল মিয়া, আব্দুল্লাহ মিয়া, রহমন উদ্দিন, মোঃ আফিল উদ্দিন, মোঃ সিজিল মিয়া, সাইফুর রহমান, মোঃ আক্তার হোসাইন, সাজিদ মিয়া, অনিক ভূইয়া, এমরান মিয়া, সানি, শাহিন, শুভন প্রমূখ।

নবীগঞ্জে আউশকান্দি অটোরিক্সা শ্রমিক সমবায়
সমিতির আহবায়ক কমিটি ও নির্বাচন কমিশনার গঠন
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের আউশকান্দি অটোরিক্সা শ্রমিক সমবায় সমিতির লিমিটেডের নির্বাচন করার লক্ষ্যে আহবায়ক কমিটি ও নির্বাচন কমিশনার গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে গত ১৬ই সেপ্টেম্বর  সন্ধ্যায় আউশকান্দি কিবরিয়া চত্ত্বরে এক সভা অনুষ্ঠিত হয়। লিয়াকত খানের সভাপতিত্বে ও দিলশাদ আহমদের পরিচালনায় এতে সর্ব সম্মতিক্রমে আহবায়ক কমিটি ও নির্বাচন কমিশনার নিযুক্ত করা হয়। আহবায়ক হলেন খালেজ আহমদ জজ, লিয়াকত খান ও হারুন মিয়া এবং নির্বাচন কমিশনার হিসাবে নিযুক্ত করা হয় আমীনুর রহমান (নোমান), মোঃ মাহবুব রহমান ও আব্দুল রকিব। উল্লেখ্য যে, অতি শীঘ্রই ওই সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে এবং বর্তমানে সদস্যদের তালিকা প্রস্তত করা হয়েছে। অটোরিক্সা শ্রমিক সমবায় সমিতির কমিটি গঠন হলে ওই অঞ্চলের অটোরিক্সা শ্রমিকদের দীর্ঘদিনের আশার প্রতিফলন ঘটবে এবং তাদের সমন্বয়ে সমাজ উন্নয়নে ব্যাপক অগ্রনী ভূমিকা রাখবে বলে জানা গেছে।

নবীগঞ্জে বড়ছড়া খাল সহ ২টি বিল খনন
প্রকল্পের টাকা আত্মসাৎ ॥ লিগ্যাল নোটিশ
স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের বড়ছড়া খাল, উররা বিল ও কোনডরি বিল খনন প্রকল্পের সিংহভাগ টাকা আত্মসাৎ করেছেন পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আরজত আলী। এতে এলাকার জনগণ উন্নয়ন বঞ্চিত হয়েছেন। এ ব্যাপারে গত ৬ সেপ্টেম্বর সমিতির সভাপতি আরজত আলীকে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করেছেন একই সমিতির সদস্য মুহিত মিয়া।
হবিগঞ্জ জজকোর্টের আইনজীবি মতিউর রহমান সানু’র মাধ্যমে প্রেরিত লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়- নবীগঞ্জ উপজেলার পানিউমদা গ্রামের সিকান্দর আলীর পুত্র আরজত আলী বড়ছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের সভাপতি। তিনি এলাকার লোকজনের স্বাক্ষর জ্বাল করে এবং সমিতির কোন সাধারণ সভা না করে ২০১২ সালের ৫ নভেম্বর ভূয়া পরিচালনা কমিটি গঠন করেন। পরবর্তিতে একই বছরের ২৭ নভেম্বর পূনরায় সদস্যদের স্বাক্ষর জ্বাল করে বৃহত্তর ময়মনসিংহ, সিলেট ও ফরিদপুর এলাকার ুক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন নবীগঞ্জের বড়ছড়া উপ-প্রকল্পের প্রথম ব্যবস্থাপনা কমিটির সভা দেখানো হয়। কিন্তু বাস্তবে কমিটির সদস্যদের কোন সভা হয়নি। এই ভূয়া সভার মাধ্যমে আরজত আলী সমিতির সভাপতি এবং তার আত্মীয় স্বজনদের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অদিষ্টিত করে জাইকা কর্তৃক বরাদ্ধকৃত বড়ছড়া খাল, উররা বিল ও কোনডরি বিল খনন প্রকল্পের প্রায় ৮৫ লাখ টাকা নামে মাত্র কাজ করে আত্মসাৎ করেন। এতে সমিতির সুনাম ক্ষন্ন হয়েছে এবং এলাকার জনগণ উন্নয়ন বঞ্চিত হয়েছে। পরে সমিতির সদস্য ও পানিউমদা গ্রামের মৃত মুমিন আলীর পুত্র মুহিত মিয়া সহ সমিতির অন্যান্য সদস্যরা হিসাব চাইলে সমিতির সভাপতি আরজত আলী বিভিন্ন টালবাহানা শুরু করেন। তাই বাধ্য হয়ে এই লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে এর জবাব না দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।

কেন্দ্রীয় সাংগঠনিক সফর উপলক্ষে শহরে ছাত্রশিবিরের
কর্মী সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির হবিগঞ্জ শহর অঞ্চলের উদ্যোগে কেন্দ্রীয় সাংগঠনিক সফর উপলক্ষে এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার সকাল ১০.৩০ টায় শহরের একটি মিলনায়তনে শহর শিবির সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে ও বৃন্দাবন সরকারি কলেজ শিবির সভাপতি মোঃ আব্দুল্লার পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি এডভোকেট আনোয়ারুল ওয়াদুদ টিপু। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- ছাত্রশিবিরের প্রত্যেকটি নেতা-কর্মীকে জেল-জুলুম, নির্যাতনসহ যাবতীয় অত্যাচার উপেক্ষা করে রাজপথে আন্দোলনের মাধ্যমে জাতীয় নেতৃবৃন্দের মুক্তি নিশ্চিত করতে হবে। ছাত্রশিবিরের একজন কর্মী বেঁচে থাকতেও আওয়ামী জালেম সরকার কর্তৃক অন্যায়ভাবে জামায়াতের একজন নেতার রায়ও কার্যকর করতে দেয়া হবে না ইনশাআল্লাহ। তিনি আগামীর তীব্র আন্দোলনের জন্য সকল নেতা-কর্মীকে শাহাদাতের নাজরানা নিয়ে প্রস্তত থাকার আহ্বান জানান। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিবির সেক্রেটারী মোঃ এহসানুল করিম, হবিগঞ্জ জেলা সভাপতি মোঃ খলিলুর রহমান, জেলা সেক্রেটারী আতিকুল ইসলাম সোহাগ, জেলা প্রকাশনা সম্পাদক মুহাম্মদ হাবীবুর রহমান খান, জেলা সাহিত্য সম্পাদক এস.এম নাদির শাহ ও জেলা ছাত্র কল্যাণ সম্পাদক শামছুদ্দোহা। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ পলিটেকনিক সভাপতি আবু মুছা, সদর উপজেলা সভাপতি আজহারুল ইসলাম, শিবির নেতা সাইফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আজিজুল হক, সাইফুল ইসলাম, খাইরুল ইসলাম, আমির হোসেন নোমান প্রমুখ।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক
সমিতির  জরুরী সভা অনুষ্ঠিত
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির জরুরী সভা হবিগঞ্জ পৌর এলাকার রামচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমিতির সভাপতি বদরুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতেই জেলা কমিটির সাধারণ সম্পাদক মেহের নিগার চৌধুরী বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচী সম্পর্কে সভাকে অবহিত করেন এবং  জেলার সকল শিক্ষক স্বতঃস্ফূর্ত ভাবে কর্মসূচী পালন করে আন্দোলণকে বেগবান করায় সকল কমিটির পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানান। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ১৯৬২ সাল থেকে প্রাথমিক শিক্ষকদের কল্যাণে কাজ করে আসছে। ১৯৮১ সালের আন্দোলন থেকে শুরু করে ২০০৬ সালে শিক্ষকদের বেতন বৃদ্ধির আন্দোলনের কারণেই বাংলাদেশ প্রাথমিক শিক্ষক আজ উন্নীত স্কেলে বেতন পাচ্ছে। বর্তমানেও দুই দফা আন্দোলনের কর্মসূচী নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দফা গুলো হলঃ (১) প্রধান শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকের এক ধাপ নিচে নির্ধারণ। (২) পদোন্নতির ব্যবস্থা চালু করা। ফলশ্র“তিতে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ে কাজ সম্পন্ন করে প্রধানমন্ত্রীর  দপ্তরে চূড়ান্ত অনুমোদনের জন্য ফাইল প্রেরণ করেন। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করে যে কোন মুহুর্তে প্রধানমন্ত্রী উক্ত দুই দফা দাবী অনুমোদন করে প্রাথমিক শিক্ষকদের দীর্ঘদিনের কাংখিত দাবী বাস্তবায়ন করবেন। সভায় বক্তব্য রাখেন, আব্দুল গফফার, সোহেল চৌধুরী, রাবেয়া খাতুন, মাসুদা বেগম, মিজানুর রহমান অনিক, তাহমিনা বেগম, সাজেদা বেগম, হাবিবুর রহমান প্রমূখ।

চুনারুঘাট সদর ইউনিয়নে ছাত্রদলের কর্মী সভা
চুনারুঘাট  প্রতিনিধি ॥ চুনারুঘাট সদর ইউনিয়ন ছাত্রদলের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার দুপুরে ৬নং চুনারুঘাট সদর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ আবু নাঈম হালিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব সৈয়দ লিয়াকত হাসান চেয়ারম্যান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শফিউল আলম সাফি, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আজাদ তালুকদার, রফিক তালুকদার, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হুসাইন মোহাম্মদ রুবেল, ইউনিয়ন কৃষকদলের সভাপতি আব্দুর রউফ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রদল নেতা মারাজ মিয়া, জমির আলী, প্রান্ত, চুনারুঘাট কলেজ ছাত্রদল নেতা ইসলাম উদ্দিন, আলাল, মারুফ, জালাল, সোহাগ,  মৌলভী বাজার কলেজ ছাত্রদল নেতা মোঃ নূর উদ্দিন সুমন, সিলেট সরকারি কলেজ ছাত্রদল নেতা শামীম উসমান, জহিরুল ইসলাম, জাহিদ তালুকদার, হেলাল মিয়া, ফয়সল মিয়া, উজ্জ্বল মিয়া, কামরুল ইসলাম, ছাদেক হোসেন, মিজান মিয়া, ও হাবিবুর রহমান প্রমুখ। সভায় বক্তারা নির্দলীয় নিরক্ষেপ তত্বাবধায়ক সরকারের দাবি জানান।

হবিগঞ্জের ৪৯ জনের হজ্বে যাওয়া অনিশ্চিত
কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও ট্র্যাভেল এজেন্সি
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার ৪৯ জন হজ্ব গমণেচ্ছুদের হজ্বে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। ঢাকা পুরানা পল্টন এলাকায় স্বন্দীপ ইন্টারন্যাশনাল নামে একটি ট্র্যাভেল এজেন্সি এসব হজ্বে গমণেচ্ছুদের কাছ থেকে এক কোটিরও বেশী টাকা নিয়ে উধাও হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন হবিগঞ্জের স্থানীয় ৪ জন এজেন্ট।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হবিগঞ্জের ৪ জন এজেন্ট মৌলানা ফারুক মিয়া, বাহুবলের দ্বিমুড়া মাদ্রাসার প্রিন্সিপাল সৈয়দ আব্দুর রহমান, মৌলানা জুনায়েদ ও বদরুর রেজা সেলিম হবিগঞ্জ সদর, নবীগঞ্জ, বাহুবল ও বানিয়াচংয়ের ৪৯ জনকে হজ্বে পাঠানোর জন্য স্বন্দীপ ইন্টারন্যাশনালের সাথে চুক্তি করেন। চুক্তি অনুযায়ী উল্লেখিত ৪ জন এজেন্ট চেকের মাধ্যমে স্বন্দীপ ইন্টারন্যাশনালকে ১কোটি ৯লাখ ৫৫ হাজার টাকা প্রদান করেন। পরে নগদে আরো প্রায় ৩ লাখ টাকা দেয়া হয়। গত ৪ অক্টোবর ৪৯ জনের ফ্লাইটের তারিখ নির্ধারণ করা হয়। এর আগের দিন ৩ অক্টোবর ওই ৪৯ জন হাজী ক্যাম্পে যান। পরবর্তীতে স্বন্দীপ ইন্টারন্যাশনাল তারিখ পরিবর্তন হয়েছে বলে জানায়। পরবর্তী ৬ অক্টোবর তারিখ নির্ধারণ করে দেয়। কিন্তু নির্দিষ্ট সময়েও স্বন্দীপ ইন্টারন্যাশনাল কর্তৃপক্ষ টিকেট ও পাসপোর্ট না দিয়ে টালবাহান শুরু করে। এক পর্যায়ে গতকাল হজ্বে গমণেচ্ছুরা পুরানা পল্টন স্বন্দীপ ইন্টারন্যাশনালের অফিসে যায়। সেখানে যাওয়ার পর স্বন্দীপের মালিক বাকী বিল্লাহ মিসকাত চৌধুরীকে না পেয়ে হতাশ হন স্থানীয় এজেন্টসহ হজ্বে গমণেচ্ছুরা। শেষ পর্যন্ত হবিগঞ্জের এজেন্ট মৌলানা ফারুক মিয়া বাদী হয়ে পল্টন থানায় মামলা দায়ের করেন। এ ব্যাপারে মৌলানা ফারুক মিয়ার সাথে মোবাইলে আলাপ হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমরা ৪জন মিলে আমাদের জায়গা জমি বাড়ি ঘর বিক্রি করে তাদেরকে হজ্বে পাঠানোর চেষ্টা করছি। আজ বৃহস্পতিবার ভোর রাতে তাদের ফ্লাইট হতে পারে বলে তিনি জানান। তিনি আরো জানান, শুধু হবিগঞ্জের ৪৯ জনই নয়, আরো অনেকের সাথে স্বন্দীপ ইন্টারন্যাশনাল প্রতারণা করেছে।

বানিয়াচংয়ে মদের কারখানায় অভিযান
৪ জন আটক, ১জনকে ছেড়ে দিল পুলিশ
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং থানা পুলিশ চোলাই মদ তৈরীর কারখানায় অভিযান চালিয়ে বউ-শ্বশুড়িসহ ৪জনকে আটক করেছে। তবে আটক করেও আরো একজনকে পুলিশ ছেড়ে দিয়েছে বলে স্থানীয়রা জানান। গতকাল বিকেল ৪টার দিকে খাগাউড়া ইউনিয়নের হোসেনপুর গ্রামে অভিযান চালানো হয়। আটককৃতরা হচ্ছে-মদ তৈরীকারক মধু রবিদাসের স্ত্রী সুমতি রবিদাস, তার ছেলের বউ রাজু রবিদাসের স্ত্রী মায়া রবিদাস, সানারাম রবিদাসের ছেলে রামচরন রবিদাস ও খাগাউড়া গ্রামের মীর হোসেনের ছেলে ফজল মিয়া। গতকাল বিকেল ৪টার দিকে বানিয়াচং থানার এসআই কামরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে ১৫ লিটার চোলাই মদসহ এদেরকে আটক করে।
এলাকাবাসী জানান, হোসেনপুর গ্রামের মুচি বাড়িতে দীর্ঘদিন ধরে চোলাই মদ তৈরী করে বেচাকেনা হচ্ছে। ওই এলাকার উঠতি বয়সের যুবকরা এতে আসক্ত হচ্ছে। স্থানীয়সহ বিভিন্ন এলাকার অপরাধীরা রাতের আধারে মদের আস্তানায় জড়ো হয়। এ আস্তানার কারণে এলাকার অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া এখানের তৈরী মদ বিভিন্ন এলাকায় সরবরাহ করা হয়ে থাকে। এ ব্যাপারে পত্রিকায় সংবাদ প্রকাশসহ পুলিশকে অবহিত করা হয়। প্রায় মাসখানেক আগে এসআই কামরুল ইসলাম ওই মদ তৈরীর কারখানায় অভিযান চালিয়ে গুনই গ্রামের ২ জনসহ ৩জনকে আটক করেন। পরে রহস্যজনক কারণে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

মাধবপুরে জাতীয় স্যানিটেশন দিবস পালিত
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে জাতীয় স্যানিটেশন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল ও ব্র্যাক ওয়াশ কর্মসূচির যৌথ আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার সকালে  উপজেলা সভাকক্ষে সহকারী কমিশনার ভূমি মোঃ শফিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রীধাম দাশগুপ্ত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শেখ মোজাহিদ বিন ইসলাম, ব্র্যাক আঞ্চলিক ব্যবস্থাপক অনুকুল চন্দ্র কর, ব্র্যাক জেলা প্রতিনিধি বিভাস চন্দ্র তালুকদার, সিনিয়র উপজেলা ম্যানেজার বিধান চন্দ্র ধর, শিক্ষক ইদ্রিস আলী ও নাদিয়া বেগম প্রমুখ।

মাধবপুর পৌরসভায় দুস্থদের মধ্যে চাল বিতরণ
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে পৌর সভা প্রাঙ্গণে পৌরসভার ৩ হাজার ৮১ জনের মধ্যে ১০ কেজি করে আতপ চাল বিতরণ করা হয়। পৌর কাউন্সিলর আলহাজ্ব এমদাদুর রহমান ও গোলাপ খান উপস্থিত থেকে চাল বিতরণ করেন।

মাধবপুরে বিধবাকে মামলা
প্রত্যাহারের জন্য হুমকি
মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে এক বিধবাকে মামলা প্রত্যাহার করতে হুমকি দিচ্ছে আসামী পক্ষ। আসামীদের হুমকিতে বাদী নিরাপত্তাহীনতায় ভূগছেন। বাদী হচ্ছেন শাহজাহানপুর ইউনিয়নের দক্ষিণ সুরমসা গ্রামের মৃত আবেদ আলীর স্ত্রী বিধবা সাজেদা খাতুন। মামলার বিবরণে জানা গেছে ৩০ আগষ্ট সাজেদা খাতুনের প্রতিবেশী সুরুজ মিয়া (৫৫), ইউসুফ আলী (৬০) সহ কয়েকজন মিলে একটি কড়ই গাছ কাটতে শুরু করলে সাজেদা বাধা দেয়। এতে করে সুরুজ মিয়া ও ইউসুফ আলী সহ তার লোকজন সাজেদাকে এলোপাতারি মারপিট শুরু করে। এ সময় সাজেদার ছেলে বাবুল মিয়া ও বোন অনুফা বেগম তাকে রক্ষা করতে এগিয়ে আসলে তাদেরকেও এরা মারপিট করে আহত করে। এক পর্যায়ে সুরুজ মিয়া ও ইউসুফ আলীরা সাজেদাদের দোকান ঘর ও বসত বাড়িতে হামলা ভাংচুর ও নগদ টাকা সহ মালামাল লুট করে নিয়ে যায়। বিধবা সাজেদা জানায়, এতে তাদের প্রায় ৪০ হাজার টাকার মত ক্ষতি হয়। আহতদের পরে মাধবপুর হাসপাতালে চিকিৎসা করানো হয়। এ ব্যাপারে সাজেদা বাদি হয়ে ২সেপ্টেম্বর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত হবিগঞ্জ-৫ এ একটি অভিযোগ দায়ের করেন। সাজেদা জানায় অভিযোগের বিষয়টি জানতে পেরে বিবাদী সুরুজ মিয়া ও তার লোকজন তাকে অভিযোগ প্রত্যাহারের জন্য উপুর্যপরি হুমকি দিয়ে যাচ্ছে।

‘আর কোন দাবি নাই
ইসকুলের ভবন চাই’
কামরুল হাসান, শায়েস্তাগঞ্জ থেকে ॥ স্কুল শিক্ষক আজগর আলী মাষ্টার স্বাধীনতার পরবর্তী ১৯৭৩ সালে নিজের দান করা জমির উপর প্রতিষ্ঠা করেন শ্যামপুর বেসরকারী প্রাথমিক বিদ্যালয়। ১৯৮৯ সালে বিদ্যালয়টিকে রেজিঃ প্রাথমিক বিদ্যালয় হিসেবে অন্তর্ভূক্ত করা হয়। বিদ্যালয়টি শায়েস্তাগঞ্জ পৌরসভাধীন ১নং ওয়ার্ডের শ্যামপুর (বড়চর) গ্রামে অবস্থিত। ৩৩ শতক জমি এককভাবে আজগর আলী মাষ্টার দান করেন স্কুলের নামে। শুরুতে বাঁেশর বেড়া টিনে ছাল দিয়ে তৈরি করা হয় স্কুল ঘর। দীর্ঘদিন পর্যন্ত জরাজীর্ন অবস্থায় চলে শিক্ষাদান। ১৯৯২-৯৩ অর্থ বছরে জেলা পরিষদের অর্থায়নে ৪ কক্ষ বিশিষ্ট একটি দালান ভবন নির্মিত হলে শিক্ষক শিক্ষার্থীদের দুর্ভোগ কিছুটা লাঘব হয়। তবে বেশি দিন ঠিকে থাকেনি ভবনটি। ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজে ব্যাপক অনিয়ম আর দূনীর্তির কারনেই মাত্র ৮ বছরের মাথায় ভবনে ফাটল ধরে যায়। আস্তে আস্তে ভবনের ছাদ ও দেয়াল ধ্বসে পড়তে থাকে। তারপর থেকে ঝুকিপূর্ন ভবনে চলে কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখা। পড়ালেখার পরিবেশ না থাকলেও প্রতিবছর ৫ম শ্রেনীর সমাপনী পরীক্ষায় শিক্ষার্থীদের ভালো ফলাফল শিক্ষকের মনে আশার আলো দেখিয়েছে সব সময়।
এক সময় এই ভবনটিও ধ্বংসের দারপ্রান্তে এসে দাড়ায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃদুল সরকার পরিচালনা কমিটির অনুমতি নিয়ে ২০০৯ সালের জানুয়ারী মাসে গ্রামের সরদার শহরের ধনাট্য ব্যবসায়ী আবুল কাসেম শিবলুর বাড়ীতে আলাদা একটি বসত ঘরে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু করেন। বর্তমানে বিদ্যালয়ে ১৫১জন শিক্ষার্থী, ৪ জন শিক্ষক নিয়োজিত আছেন। ওই ঘরে  ছাত্র/ছাত্রীদের স্থান সংকুলান না হওয়ায় বাড়ীর আঙিনায় গাছের নিচে চলে পাঠদান।
সম্প্রতি স্কুল বাড়ীতে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন গোপন ব্যালটের মাধ্যমে  অনুষ্ঠিত হচ্ছে শুনে দেখতে যাই। এসময় ভোট দিতে আসা ভোটারা (অভিভাবক) সাংবাদিককে শুনিয়ে বলাবলি করছিলেন ‘ভোট দিয়া কমিটিতে নেতা বানাইয়া লাব কিতা ই-স্কুলের ঘর-দরজা নাই আরেক বেটার বাড়িত ই-স্কুল বানাইছইন, অভিভাবকরা ক্ষোভেই কথাগুলো বলেছিলেন।
সরজমিনে বিদ্যালয় ঘুরে দেখা গেছে মুল ভবন, টয়লেটের ধ্বংসাবশেষ পরিত্যক্ত হয়ে পড়ে আছে, খাবার পানির টিউবওয়েলও না কি চুরি হয়ে গেছে।
এব্যাপারে প্রধান শিক্ষক মৃদুল সরকারের সাথে কথা বলে জানা গেছে, ইতোপূর্বে একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে ভবনের জন্য আবেদন করেও কোন সুফল পাওয়া যাচ্ছে না। তারা (কর্তৃপক্ষ) শুধু শুধু আশার বানীই শুনাচ্ছেন। শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী এ প্রতিনিধিকে জানান ‘আর কোন দাবী নাই, ই-সকুলের ভবন চাই’- কোমলমতি ছেলে-মেয়েদের পড়ালেখা করাতে চাই ॥

হবিগঞ্জে জেলা প্রশাসক গোল্ডকাপ
ফুটবল টুর্ণামেন্ট উপলক্ষ্যে র‌্যালি
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে আগামী ১১ অক্টোবর শুরু হচ্ছে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট। এই টুর্ণামেন্টকে সফল করতে গতকাল বুধবার সকালে হবিগঞ্জ শহরে একটি প্রচার র‌্যালি বের করা করে টুর্ণামেন্ট ব্যবস্থাপনা কমিটি। সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ শহরের জালাল স্টেডিয়াম থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে। র‌্যালির নেতৃত্ব দেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব দিলিপ কুমার বণিক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, কোষাধ্যক্ষ শাহ ফখরুজ্জামান, সদস্য আজম উদ্দিন ও মঈন উদ্দিন তালুকদার সাচ্চুু।
প্রসঙ্গত, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ৮টি জেলা দল অংশ গ্রহন করছে। অংশগ্রহণকারী দলগুলো হল, স্বাগতিক হবিগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, কুমিল্লা, ঢাকা ও নরসিংদী জেলা। প্রথাগতভাবে সকল খেলা এবার শুধু হবিগঞ্জ শহরের জালাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে না। টুর্ণামেন্টের ৭টি খেলা ৭টি আলাদা ভেন্যুতে অনুষ্টিত হবে।
১১ অক্টোবর উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হবে চুনারুঘাট উপজেলার রাজার বাজারে অবস্থিত খোয়াই মাঠে। এতে অংশ গ্রহণ করবে স্বাগতিক হবিগঞ্জ জেলা বনাম ব্রাহ্মণবাড়ীয়া জেলা। প্রধান অতিথি হিসাবে টুর্ণামেন্টের উদ্বোধন করবেন সমাজ কল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ।

বাহুবলে খেলাফত মজলিসের
দায়িত্বশীলদের মতবিনিময়
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাহুবলে খেলাফত মজলিসের থানা দায়িত্বশীলদের মতবিনিময় সভা গত মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। বাহুবল থানা শাখার সভাপতি মাওলানা আব্দুল বছিরের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান মেহমান ছিলেন পুটিজুরী মাদ্রাসার প্রিন্সিপাল বিশিষ্ট আলেমে দ্বীন ও রাজনীতিবিদ বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর আল্লামা নেজাম উদ্দিন। বিশেষ মেহমান ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিস হবিগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল্লা আকিল পুরী, জেলা শাখার সেক্রেটারী মাওলানা মোঃ আনোয়ার আলী। বক্তব্য রাখেন জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ মিরপুরী, থানা সহ-সভাপতি মাওলানা আব্দুল ওয়াদুদ, থানা সেক্রেটারী মাওলানা আব্দুল আহাদ, জেলা ছাত্র মজলিসের সভাপতি মোঃ সাঈদুর রহমান সানি, হবিগঞ্জ শহর শাখার সভাপতি মোঃ এনামুল হক খান সুমন, বাহুবল থানার সভাপতি জুবাইর আহমদ, প্রচার সম্পাদক হাফেজ নুরুদ্দিন, হাফেজ মনির আহমদ প্রমুখ।
প্রধান মেহমান তার বক্তৃতায় বলেন আগামী সংসদ নির্বাচনে আলেম উলামাদের অগ্রণী ভুমিকা থাকা প্রয়োজন। এজন্য আমাদের মাঠে নামতে হবে। সংগঠনের কার্যক্রমকে আরো শক্তিশালী করতে হবে।   ইলমে দ্বীনের পাশাপাশি জাগতি শিক্ষা ও অর্জন করতে হবে।

চেম্বার প্রেসিডেন্টের উদ্যোগে চৌধুরী
বাজারে মাছে ফরমালিন পরীক্ষা
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ শহরের চৌধুরী বাজারস্থ মাছের বাজারে মাছে ফরমালিন আছে কিনা তা পরীক্ষা করার জন্য চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলামের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে মাছ বাজার পরিদর্শন করা হয়। বাজারের বিভিন্ন মাছ ব্যবসায়ীদের মাছে ফরমালিন আছে কিনা তা পরীক্ষা করা হয়। কিন্তু ঐ বাজারে মাছে ফরমালিন পাওয়া যায়নি। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা আশরাফ উদ্দিন, মৎস্য জরিপ কর্মকর্তা বেলাল হোসেন, সমাচারের নির্বাহী সম্পাদক রাসেল চৌধুরী প্রমুখ। ফরমালিন না পাওয়ায় চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল মাছ ব্যবসায়ীদের প্রতি ধন্যবাদ জানান। ভবিষ্যতে ঐ বাজারে যাতে কোন ব্যবসায়ী ফরমালিন দেয়া মাছ বিক্রি করতে না পারে সে জন্য সকলকে সজাগ থাকার আহবান জানান। পর্যায়ক্রমে চেম্বার এর উদ্যোগে জেলার সকল মাছ ও  ফলের বাজার গুলোতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

হবিগঞ্জ চেম্বার নেতৃবৃন্দের সাথে
আয়কর কর্মকর্তাদের মতবিনিমিয়
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইনড্রাস্ট্রির সাথে আয়কর এবং ভ্যাট কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায়  চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চেম্বারের র্কাযনির্বাহী সদস্য শেখ আনিসুজ্জামানের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. এনামুল হক সেলিম, চেম্বারের র্কাযনির্বাহী সদস্য কাজী কামরুল আহমেদ, মইনউদ্দিন আহমেদ চৌধুরী সাম্মু, মিজানুর রহমান শামীম, এমএ আজিজ ইউনুছ, সহকারী কমিশনার (আয়কর) মো. আবু মুসা, সহকারী কমিশনার (ভ্যাট) তপন কুমার চক্রবর্তী, ভ্যাট সুপারিনটেনডেন্ট মো.সাইফুর রহমান, চেম্বার কার্যালয়ের সচিব মো.আরজু মিয়া মজুমদার প্রমুখ। চেম্বার নেতৃবৃন্দ বলেন, ভ্যাট নিবন্ধন নাম্বার নিতে ব্যবসায়ীদের যে সকল সমস্যা হচ্ছে তা অবিলম্বে নিরসন করতে হবে। ব্যবসায়ীদের উপর যৌক্তিক ভ্যাট ট্যাক্স নির্ধারণ করতে হবে। ব্যবসায়ীদেরকে অযথা হয়রানি না করার জন্য কর্মকর্তাদেরকে তারা অনুরোধ জানান। চেম্বার নেতৃবৃন্দ বলেন, রাজস্ব আহরণে ব্যবসায়ীরা গুরুত্বপূর্ণ ষ্টেক হোল্ডার। তাই ব্যবসায়ীদের কাজে সব ধরণের সহযোগিতা অব্যাহত রাখতে রাজস্ব কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

বানিয়াচংয়ে আইসিটি ট্রেনিং এন্ড
রিসোর্স সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন
মখলিছ মিয়া,বানিয়াচং থেকে ॥ বানিয়াচং উপজেলার আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষ্যে গতকাল স্থানীয় মেধা বিকাশ উচ্চ বিদ্যালয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ছফিউল্লা সরকারের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাংসদ এডঃ আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন খান, ইউএনও এসএম মুনীর উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, মহিলা ভাইস-চেয়ারম্যান জাহানারা আক্তার বিউটি। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা রুহুল কিবরিয়া লিলু, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কাওসার শোকরানা। পরে আমন্ত্রিত অতিথিবৃন্দকে সাথে নিয়ে আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাংসদ এডঃ আব্দুল মজিদ খান।

বানিয়াচংয়ে স্কুল পর্যায়ে বার্ষিক
বিতর্ক প্রতিযোগীতা সম্পন্ন
মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ ‘‘যুক্তির শক্তিতে গড়ি সুন্দর আগামী’’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল বানিয়াচং আদর্শ  উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত হয়েছে বার্ষিক বিতর্ক প্রতিযোগীতা-২০১৩। অত্র বিদ্যালয়ের বিভিন্ন ক্লাশের ছাত্রছাত্রীদের অংশ গ্রহনে ১মাস যাবৎ চলা এ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে দু’টি দল অংশ গ্রহন করে। বিচারকদের রায়ে সানজিদা আক্তার স্মৃতির বিতার্কিক দল জয় লাভ করে। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানিয়াচংয়ের কৃতি সন্তান ড. শাহনেওয়াজ, ১নং উত্তর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান, ৪ নং ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, আমবাগান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপূল ভূষন রায়, ইলিয়াছ একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মোছাব্বির, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ লুৎফুর রহমান, স্কুল পরিচালনা কমিটির সদস্য মোঃ সাহেদ আলী, হাফিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আহমদ আলী, গোলাম রব্বানী, পারভীন আক্তার খানম, আব্দুল হামিদ, মোঃ নানু মিয়া। এর পূর্বে ফাতেহা রাজা বৃত্তি প্রদান কমিটির মাধ্যমে অত্র বিদ্যালয়ের ১০জন মেধাবী ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান করেন ড. শাহনেওয়াজ।

নবীগঞ্জের রানা শেখের এ্যালবাম প্রথমা বাজারে
পুলিশ সুপারসহ ৩ গিতীকারের লেখা গানে ব্যাপক সাড়া
স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার দিঘলবাক ইউনিয়নের প্রাক্তণ ইউপি চেয়ারম্যান মরহুম শেখ লিপাই মিয়ার পুত্র রানা শেখ এর প্রথম গানের এ্যালবাম ‘প্রথমা’ বের হয়েছে। দেশের বড় মিউজিক কোম্পানী জি সিরিজ এর মাধ্যমে আধুনিক, রক ও মেলোডি গান নিয়ে বের হওয়া সিডি ও ক্যাসেট এখন ব্যাপক সাড়া জাগিয়েছে।
হবিগঞ্জের পুলিশ সুপাার গীতিকার মোঃ কামরুল আমীনের লেখা “সবুজ মাঠে দাড়িয়ে থাকো তুমি কোন কিশোরী, তোমায় দেখে চোখের পলক ফেরাতে না পারি”, গীতিকার গুঞ্জন রহমানের ১টি ও রানা শেখের লেখা ৮টি গান নিয়ে সুর করেছেন গায়ক নিজেই। এ্যালবামের ১০টি গানের মধ্যে ৭টি একক সঙ্গীত পরিবেশন করেছন ব্যান্ড সঙ্গীতে বৃহত্তর সিলেটে ‘সুলতান’ হিসেবে খ্যাত রানা শেখ। এছাড়া ডাঃ ফাতেমা হাশেম রূপার সাথে যৌথ পরিবেশনায়  ৩টি সঙ্গীত রয়েছে।
উল্লেখ্য হবিগঞ্জের পুলিশ সুপার মোঃ কামরুল আমীনের লেখা “সবুজ মাঠে দাড়িয়ে থাকো তুমি কোন কিশোরী, তোমায় দেখে চোখের পলক ফেরাতে না পারি”, সারা জাগানো এ গানটি গ্রামীন ফোনের রিং টোন হিসেবে ব্যবহৃত হচ্ছে।

০৯ অক্টোবর ২০১৩ ইং এর সকল সংবাদ

বাহুবল বাজারে পরিবহণ শ্রমিকদের তাণ্ডব
রুট দখলের জের ॥ ব্যাপক যানবাহন ভাংচুর
স্টাফ রিপোর্টার, বাহুবল থেকে ॥ রুট দখলের জের ধরে দু’দল পরিবহণ শ্রমিকের সংঘর্ষে বাহুবল বাজার রণক্ষেত্রে পরিণত হয়। ইট-পাটকেল নিক্ষেপ, ধাওয়া-পাল্ট ধাওয়া ও যানবাহন ভাংচুরের তাণ্ডব চলে ঘন্টাকাল ব্যাপি। এতে আতঙ্কিত স্থানীয় ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে আত্মরক্ষা করেন। সংঘর্ষের পরপর অন্ততঃ ১৫টি যানবাহনে ব্যাপক ভাংচুর চালানো হয়। এ ঘটনায় উভয়পক্ষে অন্ততঃ ১০ জন আহত হয়েছে। তাণ্ডব চলাকালে দোকান-পাটে ভাংচুরও হয়ে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। এর প্রতিবাদে বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে সমাবেশ করেছেন। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকালে।
সূত্র জানায়, হবিগঞ্জ-বাহুবল ভায়া আউশকান্দি রোডে সম্প্রতি যাত্রীবাহি বাস চলাচল বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় ওই রুটটি বর্তমানে সিএনজি অটোরিক্সার একচেটিয়া দখলে রয়েছে। হবিগঞ্জ থেকে মিরপুর বাহুবল ও পুটিজুরীতে অল্প সংখ্যক ইমা গাড়ি চলাচল করে। সম্প্রতি ইমা পরিবহণের শ্রমিকরা রুট সম্প্রসারণের উদ্যোগ নেয়। এ খবরে সিএনজি অটোরিক্সা মালিক-শ্রমিকদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। এ পরিস্থিতিতে গতকাল ইমা মালিক-শ্রমিকরা গতকাল মঙ্গলবার সকালে হবিগঞ্জ-বাহুবল ভায়া আউশকান্দি রোডে ইমা চলাচলের প্রস্তুতি নেয়। এ লক্ষ্যে অন্ততঃ ১৫টি গাড়ি বাহুবল বাহুবল বাজারে নিয়ে আসা হয়। ইমা গাড়িগুলো চলানোর চেষ্টা করা করা হলে সিএনজি অটোরিক্সা মালিক-শ্রমিকরা তাদের গাড়ি চলাচলে বাঁধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। সকাল সাড়ে ৯টার দিকে উভয় পক্ষ বাজারেই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বাজারে ঈদের কেনাকাটা করতে থাকা শত শত মানুষের উপস্থিতিতেই উভয়প পরষ্পরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। এতে মুহূর্তেই বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাজারে আগত ক্রেতা-বিক্রেতারা দিগি¦দিক ছুটাছুটি শুরু করে। এক পর্যায়ে দু’পক্ষের সংঘর্ষে বাজারে রণক্ষেত্রে পরিণত হয়। ১০টার দিকে ইমা পরিবহনের লোকজন পিছু হটলে সিএনজি শ্রমিকরা একটি মাইক্রোবাসসহ অন্ততঃ ১৫টি ইমা গাড়ি ব্যাপকভাবে ভাংচুর করে। এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার মিরপুর ও চলিতাতলা পয়েন্টেও উত্তেজিত শ্রমিকরা ধাওয়া-পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। ঘটনার পরপর বাজারের ব্যবসায়ীরা সংঘর্ষ চলাকালে দোকানপাটে লুটপাট হয়েছে বলে দাবি করেন। এর প্রতিবাদে দুপুরে মধ্যবাজারে স্থানীয় ব্যবসায়ীরা প্রতিবাদ সমাবেশ করেন। বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক শাহ আবদাল মিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাক, থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল হাই, বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি এম.এ জলিল তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াছ আখঞ্জী, শফি আহমেদ চৌধুরী, ক্বারী হোসাইন আহমেদ, হুন্দা মিয়া, কালাম মিয়া, হিফজুর রহমান, হাফেজ মাওলানা লুৎফুর রহমান ও জুয়েল আহমেদ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই রোডে ইমা ও সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের নামে নেমে এসেছে চরম দুর্ভোগ।

ড. শাহ নেওয়াজকে হবিগঞ্জ
প্রেসক্লাবের সংবর্ধনা প্রদান
স্টাফ রিপোর্টার ॥ ভাইটাল ম্যানেজমেন্ট সলিউশন ইউকে এর নির্বাহী পরিচালক, নিউ ইমেজ মিডিয়া গ্র“প এর চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোহাম্মদ শাহনেওয়াজ এর সাথে হবিগঞ্জের সাংবাদিকদের এক মতবিনিময় গতকাল অনুষ্ঠিত হয়েছে। হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ও সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক মোঃ আমির হোসেন, দৈনিক সমাচার সম্পাদক গোলাম মোস্তফা রফিক, প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নাহিজ, দৈনিক আয়না সম্পাদক রাশেদ আহমদ খান, এটিএন বাংলা প্রতিনিধি এম এ হালীম, বৈশাখী টিভি প্রতিনিধি রাসেল চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টিভি প্রতিনিধি নুরুজ্জামান চৌধুরী শওকত, মানবকণ্ঠ প্রতিনিধি আবু হাসিব খান চৌধুরী পাবেল, ৭১ টিভি প্রতিনিধি শাকিল চৌধুরী, ইসলামী টিভি প্রতিনিধি শরীফ চৌধুরী, চ্যানেল এস প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবন, দৈনিক সমাচারের স্টাফ রিপোর্টার নজরুল ইসলাম, মোহনা টিভি প্রতিনিধি মোঃ ছানু মিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ শাহনেওয়াজ বলেন,  সঠিক ও বস্তু নিষ্ট সাংবাদিকতা দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি হবিগঞ্জের সংবাদপত্র ও সাংবাদিকতার উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

গরুর বাজার থেকে
পকেটমার আটক
স্টাফ রিপোর্টার ॥ পকেটমার সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে হবিগঞ্জ থানা পুলিশ।
গতকাল বিকালে পৌর এলাকার গরুর বাজার এলাকা থেকে জালাল উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করে হবিগঞ্জ থানা পুলিশ। আটককৃত জালাল উদ্দিন, বি-বাড়িয়া জেলার নাসিনগর থানার ধরমন্ডল গ্রামের মৃত সিদ্দিক আলী পুত্র।

নবীগঞ্জে বাড়ি-ঘরে হামলা, ভাংচুর
লুটপাট, অগ্নিসংযোগ ॥ আহত ৪
নবীগঞ্জ প্রতিনিধি ॥ পুর্ব বিরোধের জের ধরে নবীগঞ্জ উপজেলার ফুটারমাটি গ্রামে বাড়ি-ঘরে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার দুপুরে।
জানা যায়, উপজেলার কুর্শি ইউনিয়নের ফুটারমাটি গ্রামের স্বামী পরিত্যক্তা মরফুল বিবির সাথে একই গ্রামের জমির আলীর ছেলে আব্দুল মোছাব্বীর টুনু মিয়ার বিরোধ চলে আসছিল। এ নিয়ে মামলা মোকদ্দমা রয়েছে। এর জের ধরে গত সোমবার ২০/২৫ জনের একদল লোক মরফুলের বাড়িতে হামলা চালায়। এতে মরফুল বিবি (৩৫), তার বৃদ্ধা মাতা আদরজান বিবি (৫০), ছেলে এলাইছ মিয়া (১৭) ও ভাই জামাল মিয়া (২২) আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় বাড়ি-ঘর ভাংচুর ও অগ্নিসংযোগ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্থানীয় ওয়ার্ড মেম্বার জানান, মরফুল বিবির বাড়িতে প্রতিপক্ষের চালানো তান্ডব নজিরবিহীন। মরফুল বিবি জানান, প্রতিপক্ষের লোকজন দীর্ঘদিন ধরে তার বাড়ি-ঘর দখলের চেষ্টা করে আসছিল। ব্যর্থ হয়ে আমার ছেলেকে মারপিট করে টাকা-পয়সা নিয়ে যায়। এ ব্যাপারে আব্দুল মোছাব্বীর টুনু মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমার কলেজ পড়ূয়া মেয়েকে রাস্তাঘাটে মরফুল বিবির ছেলে এলাইছ মিয়া ইভটিজিং করে আসছে দীর্ঘদিন ধরে। স্থানীয় মুরুব্বীয়ান বিচারও করেছেন। তবুও তা বন্ধ হয়না। এতে ক্ষিপ্ত হয়ে টুনু মিয়ার পক্ষের লোক এলাইছকে চড়থাপ্পর মারে। এঘটনায় মরফুল থানায় মামলা করে আমাদের হাকডাক দিলে ঘটনার সুত্রপাত ঘটে। এ ব্যাপারে গতকাল মঙ্গলবার রাতে মরফুল বিবি বাদী হয়ে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

নবীগঞ্জ শহরে ব্যবসায়ী প্রতিষ্টানে দুঃসাহসিক চুরি
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পশ্চিম বাজারের দত্ত টেডার্সে দুঃসাহসিক চুরি সংঘঠিত হয়েছে। চোরেরা নগদ টাকাসহ আড়াই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।
জানা যায়, জয় দত্তের মালিকানাধীন মেসার্স দত্ত ট্রেডাসের সার্টারের তালা ভেঙ্গে গতকাল রাতে চোরেরা ৫শ ৪ লিটার পুষ্টি সোয়াবিন, ১৩শ ৬৮ লিটার ফ্যামেলী ওয়েল, ২৯ কেজি প্রাণ পাউডার, প্রাণ লিকুইড ৬শ লিটার, একটি মোবাইল সেট নগদ ৯ হাজার টাকাসহ আড়াই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। এব্যাপারে নবীগঞ্জ থানা পুলিশে খবর দেয়া হলে পুলিশের এস আই আরিফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

নবীগঞ্জে পিকআপ ভ্যান নিয়ে
ক্রেতা-বিক্রেতার মধ্যে টানাটানি
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের আউশকান্দিতে ১৩ লাখ টাকা মূল্যের পিকআপ ভ্যান নিয়ে মালিক ও কোম্পানির কর্মকর্তাদের সাথে টানাটানির ঘটনা ঘটেছে। কিস্তির মাধ্যমে রানার্স মটরস এর কাছ থেকে ক্রয়কৃত ৩ লাখ ৭৬ হাজার টাকা বকেয়া ঋণ খেলাপীর কারণে গতকাল মঙ্গলবার বিকেলে নবীগঞ্জ শহরস্থ গরু হাট থেকে ওই পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো নং-১১-১৭৬০) কোম্পানির লোকজন জব্ধ করে আউশকান্দি নিয়ে যায়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে জাবেদের লোকজন কোম্পানির দায়িত্ব প্রাপ্ত চালককে উদ্দেশ্যে করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে গাড়ির সামনের গ্লাস ক্ষতিগ্রস্থ হয়।
জানা যায়, প্রায় ৩ বছর পূর্বে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের ঝিটকা গ্রামের শফিক মিয়ার পুত্র জাবেদ মিয়া নামের ব্যক্তি রানার্স মটরের ডিলার মাধবপুর উপজেলার হাসি খুশি মটরর্স থেকে উল্লেখিত গাড়িটি চুক্তির মাধ্যমে কিস্তিতে ক্রয় করেন। এর পর থেকে কোম্পানীর সাথে চুক্তি মত লেনদেন না হওয়ায় ৩ লাখ ৭৬ হাজার টাকা বকেয়া পড়ে। এ নিয়ে গতকাল আউশকান্দি হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মুর্শেদ আহমেদের সভাপতিত্বে ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ঘটনাটি নিরসন হয়। এতে উপস্থিত ছিলেন নবীগঞ্জ থানার এস,আই আরিফ আহমেদ, রানার্স মটরর্স এর সিনিয়র এক্সিকিউটিভ রবিউল ইসলাম, ব্যবসায়ী সমিতির নেতা ফজলুল করিম মিছবা, মুজিবুর রহমান, ফখরুল ইসলাম জুয়েল, বিশিষ্ট ব্যক্তি ফজলু মিয়া, আঃ হক প্রমূখ।

সাবেক শিবির নেতার পিতার মৃত্যুতে জেলা শিবিরের শোক
বৃন্দাবন সরকারী কলেজের সাবেক ছাত্রশিবির নেতা শেকুল ইসলাম সরদারের পিতা মোঃ দরস সরদার এর ম”ত্যুতে গভীর শোক প্রকাশ করেন ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি মোঃ খলিলুর রহমান, সেক্রেটারী আতিকুল ইসলাম সোহাগ, প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান খান, সাহিত্য সম্পাদক এস.এম নাদির শাহ, ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মদ সামছুদ্দোহা। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সংতপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বানিয়াচংয়ে জেলা প্রশাসক গোল্ডকাপ
ফুটবল টুর্ণামেন্ট সফল করতে সভা
নিজস্ব প্রতিনিধি ॥ বানিয়াচং এল.আর সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠেয় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট সফল করতে সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ইউএনও অফিসে ইউএনও এসএম মুনীর উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সং¯’ার সাধারণ সম্পাদক আওয়ামীলীগের সভাপতি আমীর হোসেন মাষ্টারের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তৃতা করেন হবিগঞ্জ জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান, মাওলানা হাবিবুর রহমান, জালাল উদ্দিন খন্দকার, শিক্ষক আঃ রউফ, স্কাউট লিডার মতিউর রহমান মতি, ক্রীড়া সংগঠক এনামুল মোহিত খান, সালাউদ্দিন ফারুক, মুর্শেদুজ্জামান লুকু, রৌশনারা আক্তার প্রমূখ। সভা শেষে এল.আর হাইস্কুল মাঠ পরিদর্শন করে জরুরী ভিত্তিতে উন্নয়নের জন্য ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান খানকে আহবায়ক করে একটি কমিটি গঠন করে দেয়া হয়। উল্লেখ্য, জেলার সকল উপজেলার বড় বড় মাঠে এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে বানিয়াচং এল.আর হাইস্কুল মাঠ একটি উল্লেখযোগ্য ভেন্যু।

রুবেল মিয়া নবীগঞ্জ উপজেলার
শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের উদ্যোগে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৩ উপলক্ষ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের মাধ্যমে উপজেলা প্রাথমিক বিদ্যালয় সমূহের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষিকা, শ্রেষ্ঠ কাব শিক, কাব শিশু, শ্রেষ্ঠ বিদ্যালয়, শ্রেষ্ঠ এসএমসি, শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী নির্বাচিত করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকাল ৫ ঘটিকায় উপজেলা সভাকে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাছাই কমিটির সভাপতি মোঃ লুৎফর রহমান। উক্ত সভায় সাাতকার ও বিভিন্ন যোগ্যতাভিত্তিক প্রশ্নের মাধ্যমে বড় শাখোয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুবেল মিয়াকে নবীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত ঘোষনা করা হয়। তিনি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি সাংস্কৃতিক সংগঠন জাহাঙ্গীর রানা গীতি পরিষদের সাধারণ সম্পাদক এবং উপজেলা বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

চুনারুঘাটে গাঁজা ও ভারতীয় মদ উদ্ধার
চুনার”ঘাট থেকে ঃ হবিগঞ্জের চুনারুঘাটে বিপুল পরিমাণ গাঁজা ও ভারতীয় মদ উদ্ধার করেছে থানা পুলিশ। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ১১টায় থানার এস আই হারুনুর রশীদ ও এ এস আই প্রদীপ দাস, নাসির উদ্দিন এবং ফারুক মিয়ার নেতৃত্বে একদল পুলিশ উপজেলার দেওরগাছ ইউনিয়নের আমতলি চান্দপুর সড়কের সুতাং ব্রীজের নিকট অভিযান চালিয়ে সাড়ে ১১ কেজি গাঁজা, ভারতীয় ২৫ বোতল বোটকা ও ২৪ বোতল অফিসার্স চয়েজ উদ্ধার করেছে। এ ব্যাপারে মাদক আইনে মামলা হয়েছে। উদ্ধারকৃত মাদকের মূল্য লাধিক টাকা হবে বলে পুলিশ জানায়।

বিভিন্ন দলের শতাধিক ছাত্র নেতাদের ছাত্র সমাজে যোগদান
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর জাতীয় ছাত্র সমাজের প্রচার সম্পাদক সাজু তালুকদারের নেতৃত্বে  বিভিন্ন দলের শতার্ধিক ছাত্র নেতারা জাতীয় ছাত্র সমাজে যোগদান করেছেন। সম্প্রতি তারা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, হবিগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিকের হাতে ফুলের তোড়া দিয়ে যোগদান করেন। এ সময় জাপা নেতা আতিকুর রহমান আতিক বলেন, জাতীয় ছাত্র সমাজ হচ্ছে পল্লীবন্ধু এরশাদের আদর্শের একটি ছাত্র সংগঠন। যে সংগঠনে সন্ত্রাসী, চাদাবাজ, টেন্ডাবাজ ও মাদ্যকসেবীদের স্থান নেই।  এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি এডভোকেট আলহাজ্ব আজমান আলী, আব্দুল মুক্তাদীর চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কাউছার উল গনি, যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন খাঁন, মীর জিয়াউল হক জিয়া, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, তাজ উদ্দিন আহমেদ বাবুল, সৈয়দ মোতাব্বির হোসেন ফটিক, দপ্তর সম্পাদক প্রভাষক এস এম লুৎফুর রহমান, জেলা স্বেচ্ছাবেক পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী, যুবসংহতির সদস্য সচিব কাজল আহমেদ, এডভোকেট শিবলী খায়ের, জেলা ছাত্র সমাজের সভাপতি মোস্তাফিুর রহমান ময়না, সাধারণ সম্পাদক রিপন আহমেদ, সৈয়দ আকলাক উদ্দিন মুনসুর, প্রচার সম্পাদক বিপ্লব চন্দ্র দেব, পৌর ছাত্র সমাজের সাংগঠনিক  হবিগঞ্জ সদর উপজেলা যুবসংহতির আহবায়ক নুরুল হুদা ফারুক, সদস্য সচিব মইনুল হাসান দুলাল, যুগ্ম আহবায়ক লুৎফুর রহমান লিটন, নুর”ল হক, স্বপন মেম্বার, প্রমুখ। যোগদানকারীদের মধ্যে উল্লেখ্যযোগ্যরা হলেন, বেলাল আহমেদ, রায়হান আহমেদ, জীবন চৌধুরী, নবিন খাঁন, মোরশেদ চৌধুরী, ফরহাদ আহমেদ, জিহান আহমেদ, শিহাব চৌধুরী, আকাশ চৌধুরী, সায়েম চৌধুরী, সৈয়দ আহমেদ, ফয়েজ আহমেদ, শুভ, রাজু, ফাহিম, মাহমুদ, ইমাম প্রমুখ।

বানিয়াচংয়ে ইঁদুর নিধন
অভিযানের উদ্বোধন
নিজস্ব প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে ইঁদুর নিধন অভিযান-২০১৩ পালন উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে গতকাল সকালে উপজেলা পরিষদ মাঠ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুমে সভায় মিলিত হয়। উপজেলা কৃষি অফিসার মস্তোফা ইকবাল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন ইউএনও এসএম মুনীর উদ্দিন। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেব, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মমিন, মিজানুর রহমান খান, হাবিবুর রহমান, জালাল উদ্দিন খন্দকার, কৃষি সম্প্রসারণ অফিসার কাজী সুফিয়া ফেরদৌসী, সমবায় অফিসার সুভাষ দাস, বিআরডিবি অফিসার নাজমুল হক, সমাজসেবা অফিসার জালাল উদ্দিন, উপ-সহকারী কৃষি অফিসার আলীম উদ্দিন প্রমূখ।

দুই নৌকার সংঘর্ষে কাউরিয়াকান্দি
গ্রামের এক ব্যক্তি নিহত ॥ আহত ১
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গ উপজেলার মন্দরী ইউনিয়নের কাউরিয়াকান্দি গ্রামের দুই নৌকার সংঘর্ষে নিহত ১ ও আহত১।
জানা যায়, গতকাল বিকালে হবিগঞ্জ কালাডোবা থেকে কাউরিয়াকান্দি যাত্রীবাহী একটি নৌকা ও কাউরিয়াকান্দি থেকে হবিগঞ্জগামী বিপরীতমূখি ২টি নৌকার সংঘর্ষ বাধে। এতে নৌকার যাত্রী আহমদ আলী চৌধুরী (৬০) ঘটনাস্থলেই মারা যায়। অপর যাত্রী হাদিস মিয়া (৩৫) কে গুরুতর আহত অবস্থায় হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাহুবলের গ্রামে গ্রামে ডায়রিয়ার প্রাদূর্ভাব
বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে গ্রামে গ্রামে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত দু’দিনে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে অন্ততঃ ১৫ জন। এছাড়া অর্ধশত লোক চিকিৎসা নিয়েছেন। সংশ্লিষ্টরা জানিয়েছেন, আবহাওয়া পরিবর্তন ও গত ক’দিনের অবিরাম বৃষ্টিপাতের কারণে ডায়রিয়া দেখা দিয়েছে। স্বাস্থ্য অসচেতন এলাকাগুলোতে এ রোগের প্রাদুর্ভাব একটু বেশী।
হাসপাতাল সূত্র জানায়, গত দু’দিনে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়াজনিত রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন অন্ততঃ ১৫ জন। এরা হলেন- শংকরপুর গ্রামের সেবিনা আক্তার (২৭), মুগকান্দি গ্রামের আব্দুল হামিদ (৪৫), লামাতাশী গ্রামের আফতাব উদ্দিন (৩৫), সেওরাতুলী গ্রামের রাকিবুল হাসান (৪), শ্যামপুর গ্রামের প্রতিভা রানী (৩৫), বাহুবল গ্রামের অলিদা খাতুন (২০), পুটিজুরী গ্রামের আবুল কালাম (২২), সাতপাড়িয়া গ্রামের রুহেনা (২২), হাসনাবাদ গ্রামের দিলারা (৩৫), আমতলী এলাকার কনিকা (২৫), চানপুর গ্রামের আমিনা, বাহুবল গ্রামের কুটি মিয়া, কাশিপুর গ্রামের অলিউর রহমান, হরিতলা গ্রামের লক্ষ্মী, গোহারুয়া গ্রামের রুজিনা খাতুন ও বড়গাঁও গ্রামের তাছলিমা বেগম।

মাধবপুরে ৩ মাদক ব্যবসায়ীকে
ভ্রাম্যমান আদালতের কারাদন্ড
আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুরে ৩ মাদক ব্যবসায়ীকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যামন আদালত। দন্ডপ্রাপ্তরা হল পৌর শহরের পশ্চিম মাধবপুরের আবুল কালামের পুত্র সাইফুল ইসলাম কালু (২৬), একই গ্রামের আব্দুল রহমানের ছেলে আব্দুল হামিদ (২৭) ও মনু মিয়ার ছেলে আক্তার হুসেন (২০)। গত সোমবার মাধবপুর পৌর শহরে সেমকো বিরতী ফিলিং ষ্টেশন এলাকায় মাদক বিক্রি ও পরিবহনের দায়ে ওই ৩ মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন জাহানের কার্যালয়ে তাদেরকে হাজির করা হয়। সেখানে ভ্রাম্যমান আদালতে স্থাপন করে প্রত্যেককে ২ বছর করে সশ্রম কারাদন্ডের নির্দেশ দেন।
এদিকে মাধবপুর থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দণ্ডপ্রাপ্ত ৩ জনসহ মোট ৮ জনকে আটক করে।

তেঘরিয়ায় এমপি প্রার্থী সৈয়দ
আহমদুল হকের ব্যাপক গণসংযোগ
প্রেস বিজ্ঞপ্তি ॥ আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এমপি প্রার্থীতা ঘোষণা করে বিভিন্ন গ্রাম ও ইউনিয়নের সর্বস্তরের জনগণের সাথে নির্বাচনী গণসংযোগ অব্যাহত রেখেছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক। তিনি গতকাল মঙ্গলবার সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে গণসংযোগ করেন। বিকেলে ওই ইউনিয়নের শিমেরগাঁও, সৈয়দাবাদ, আব্দুল্লাপুর গ্রামের সর্বস্তরের নারী পুরুষ ও যুবসমাজের সাথে নির্বাচনী মতবিনিময় করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আবিদুর রহমান, হাফেজ আব্দুর রহমান, সামছুল হক, মোঃ উজির মিয়া। স্থানীয় জনতার বিশিষ্ট জনের মধ্যে মোঃ আজগর খান, মোঃ নিয়ামত মিয়া, মোঃ ছুরাব আলী, মোঃ নূর মিয়া, মোঃ রেনু মিয়া ও মোঃ তোতা মিয়া উপস্থিত ছিলেন।

জেলা তালামীযের প্রশিক্ষণ কর্মশালায় কেন্দ্রীয় সভাপতি
ইসলামের তাহজীব তামাদ্দুন রক্ষায়
কর্মীদের ময়দানে কাজ করতে হবে
প্রেস বিজ্ঞপ্তি ॥ ইসলামের তাহজীব তামাদ্দুন রক্ষায় কর্মীদের ময়দানে কাজ করতে হবে। মেধার লালন ও উন্নত চরিত্র গঠনে তালামীযে ইসলামিয়ার কর্মীদের নিরলসভাবে কাজ করতে হবে। প্রশিক্ষণার্থী তালামীয কর্মী বন্ধুরা কোরআন ও সুন্নাহর আলোকে পীর মাশায়েখ ও অলি আউলিয়াদের পথ ও মত অনুসরন করে চলতে হবে। সম্প্রতি বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া হবিগঞ্জ জেলা শাখা কর্তৃক পইল সাহেব বাড়ীতে আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা নজীর আহমদ হেলাল উপরোক্ত কথাগুলো বলেন। জেলা শাখার সভাপতি আফতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মুহিত রাসেল এর উপস্থাপনায় অনুষ্ঠিত কর্মশালার শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন মোঃ নাছির উদ্দিন খান, নাতে রাসুল (সাঃ) পরিবেশন করেন মোঃ তারেকুর রহমান, শানে ফুলতলী পরিবেশন করেন নোমান আহমদ, তারানায়ে তালামীয পরিবেশন করেন আবু সাঈদ মোঃ ছায়েম। উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন তালামীযে ইসলায়িমার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বেলাল আহমদ, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হাফিজুর রহমান, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মোঃ শরীফ উদ্দিন, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মোঃ ফজলুল হক খান, কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ শাহীদ আহমদ, মৌলভীবাজার জেলা সভাপতি ওলীউর রহমান সানী, সৈয়দ মঈনুল হক আরিফ, দৈনিক তরফ বার্তার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ মোঃ ফারুক উদ্দিন চৌধুরী, আনজুমানে আল-ইসলাহ হবিগঞ্জ জেলা সহ-সভাপতি শাহ্ আহমদ আলী, সহ-সাংগঠনিক সম্পাদক মাওঃ আব্বাস আলী, নবীগঞ্জ  শাহজালাল লতিফিয়া ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ কুতুব উদ্দিন খান। এতে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা তালামীযের সহ-সভাপতি মোঃ লিয়াকত আলী তালুকদার, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোবাশ্বির হোসেন চৌধুরী, অর্থ সম্পাদক সৈয়দ শাহেদুল ইসলাম প্রমুখ।

ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর ভাতিজা
গোলাম কিবরিয়া চৌধুরীর ইন্তেকাল
স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥
হবিগঞ্জ জেলা পরিষদের প্রাশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর ভাতিজা আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী কন্টু মিয়া (৫৫) ইন্তেকাল করেছেন (ইনালিল্লাহি… রাজিউন)। তিনি গত শুত্রবার বিকেলে লন্ডন মানচেষ্টার হাসপাতালে ইন্তেকাল করেন। গত সোমবার বিকাল ৪ টায় লন্ডন থেকে গ্রামের বাড়ি উপজেলার বদরদী গ্রামে তার মরদেহ এসে পৌছে। ওই দিন বিকাল ৫ টায় জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাপন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে রেখে গেছেন। তার নামাযে জানাজায় হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, এডঃ আবুল মনসুর, ইউপি চেয়ারম্যান আনোয়ারুর রহমান, সাবেক চেয়ারম্যান আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার ও অনলাইন দৈনিক “আমাদের নবীগঞ্জ” সম্পাদক কিবরিয়া চৌধুরী, সাংবাদিক মোঃ সরওয়ার শিকদার, নবীগঞ্জ উপজেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক এম এ স্বপন চৌধুরীসহ সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন। উল্লেখ্য, মরহুম গোলাম কিবরিয়া চৌধুরী কন্টু মিয়া সাবেক নবীগঞ্জ ছাত্রলীগ নেতা জুনেদ আহমেদ চৌধুরীর আপন চাচা ও আমেরিকা প্রবাসী তৌফিকুল ইসলাম চৌধুরী জাবেদ এর মামা।