Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দুই দিনেও গ্রেফতার হয়নি আদালত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া আসামি রাজু

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ চীফ জুডিসিয়াল আদালত প্রাঙ্গণ থেকে হাতকড়া পরিহিত অবস্থায় পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি রাজু মিয়া (২৪) দুই দিনেও গ্রেফতার হয়নি। এদিকে পুলিশ এ নিয়ে পড়েছে বিপাকে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে। প্রতিবেদন পাওয়ার পর পুলিশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে বিশ^স্থ সূত্রে জানা গেছে।
গত বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ কোর্ট হাজত থেকে একদল পুলিশ তাকে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের আদালতে নিয়ে যান। এর আগে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমাণ্ড আবেদন করে। এদিকে গতকাল ওই সময় রাজুকে হাজতখানা থেকে পুলিশ প্রহরায় আদালতে তোলার সময় পালিয়ে যায় রাজু। মুহুর্তের মধ্যেই আদালতপাড়ায় হৈ হুল্লুড় শুরু হয়। এরপর পুলিশ আসামি ধরতে আশপাশে তল্লাশী শুরু করে। কিন্তু শেষ পর্যন্ত তাকে পাওয়া যায়নি। গতকাল শুক্রবার রাত ১০টায় এ রিপোর্ট লেখাকালে পালিয়ে যাওয়া আসামি ধরতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।
জানা যায়, গত ৩১ আগস্ট বৃহস্পতিবার ভোররাতে মাধবপুর থানার হরষপুর রেল স্টেশন বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করে র‌্যাব-৯। সে উপজেলার শিবরামপুর গ্রামের মোঃ চাঁন বাদশা মিয়ার পুত্র। রাজু একজন পেশাদার মাদক কারবারি। সে সীমান্ত এলাকা থেকে মাদক এনে পুরো জেলায় ছড়িয়ে দিতো। তাকে ধরতে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় এবং ২৬৪ বোতল ফেন্সিডিলসহ তাকে হাতেনাতে গ্রেফতার করে। পরে মাধবপুর থানা পুলিশ রাজুর বিরুদ্ধে আদালতে ৫ দিনের রিমাণ্ড আবেদন করে। গত বৃহস্পতিবার রিমাণ্ড শুনানীর দিন ধার্য্য ছিলো।