Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের ঘোলডুবা এম.সি উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা ও ফলাফল স্থগিতের আবেদন ॥ প্রধান শিক্ষক বললেন-অভিযোগ সঠিক নয়

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জের ঘোলডুবা এম.সি উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা ও ফলাফল স্থগিতের আবেদন জানানো হয়েছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রকিব ১১ জুলাই জেলা শিক্ষা অফিসারের নিকট এ আবেদন জানান।
আবেদনে বলা হয়, ঘোলডুবা মান্নান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সহ মোট ৬টি পদে লোক নিয়োগের নিমিত্তে বিগত ১৫ মে জাতীয় ও স্থানীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরই প্রেক্ষিতে গত ৮ জুলাই সকাল ১১টায় চাকুরী প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার দিন ধার্য করা হয়। কিন্তু পরীক্ষার পূর্বেই বিভিন্ন প্রার্থী বিভিন্ন মাধ্যমে জানতে পারেন যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দীনের সহযোগিতায় প্রশ্নপত্র ফাঁস হইয়াছে। বিষয়টি অবগত হয়ে পরীক্ষার পূর্বে আব্দুর রকিব ম্যানেজিং কমিটির ৪জন সদস্যকে সঙ্গে নিয়ে কমিটির সভাপতি ও নিয়োগ কমিটির সকলকে পরীক্ষা স্থগিত করে সুস্টভাবে পরীক্ষা গ্রহনের পরামর্শ দেন। কিন্তু কেউ কর্ণপাত করেননি। সবাই বিষয়টিকে পাশ কাটিয়ে নিয়োগ পরীক্ষা গ্রহন করেন। এদিকে বিগত ৬ জুলাইয়ে নিরাপত্তাকর্মী পদে প্রার্থী সুমন আহমেদ নামে একজন প্রার্থী উক্ত নিযোগ কমিটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। বিষয়টি জানাজানি হলে অনেক প্রার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেননি।
আব্দুর রকিব আবেদনে নিয়োগ পরীক্ষার ফলাফল ঘোষণা না করা এবং পরিক্ষা স্থগিত করার দাবী জানান।
এ ব্যাপারে প্রধান শিক্ষক কামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রশ্নপত্র ফাঁসের অফিযোগটি সঠিক নয়। পরীক্ষার পূর্বে তাৎক্ষণিক কমিটির ৫ জন ৫টি প্রশ্ন প্রদান করেন। ওই প্রশ্ন দিয়ে পরীক্ষা হয়। কাজেই প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই।