Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে শ্বশুড়কে হত্যার দায় স্বীকার জামাতার ॥ তারা আমার সন্তানকে দেখতে দেয়নি তাই খুন করেছি

নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ তারা আমার সন্তানকে পর্যন্ত দেখতে দেয়নি। তারা আমার বউকে আটকে রেখেছে, আবার আমার বিরুদ্ধে মামলাও করতে গেছে। এসব আমার সহ্য হয়নি’ তাই খুন করেছি। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথাই বলেছে ঘাতক সেলিম। গত রবিবার সন্ধ্যায় ধারালো চাকু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে সেলিম তার প্রতিবন্ধি শ্বশুড়কে খুন করে। ৫ ঘন্টার অভিযান শেষে পুলিশের হাতে আটক হয় ঘাতক সেলিম। ঘটনাটি রবিবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পানছড়ি আশ্রয়নে ঘটেছে। ঘাতক সেলিম কালিনগর গ্রামেন আবু মিয়ার পুত্র। নিহত ব্যক্তির নাম নুর আলম। তিনি প্রতিবন্ধি।
চুনারুঘাট থানার ওসি রাসেদুল হক জানান,সেলিম ঢাকা একটি ট্রাভেলস এজেন্সিতে কর্মরত। পুলিশী জিজ্ঞাসাবাদে সেলিম জানায়, স্ত্রীর সাথে নানা বিষয় নিয়ে তার মতবিরোধ ছিলো। এক সপ্তাহ আগে তার স্ত্রী বাবার বাড়ি আশ্রয়নে চলে আসে। বরিবার সকালে তার স্ত্রী মামলা করতে কোর্টে যায়। এ খবর পেয়ে সেলিম ঢাকা থেকে একটি চাকু কিনে নিয়ে এলাকায় চলে আসে। সন্ধ্যার পরে সে শশুড়ালয়ে যায়। এ সময় সেলিম তার ছোট্ট কন্যাকে দেখতে চাইলে শশুড় বাঁধা প্রদান করেন। এতে সেলিম ক্ষিপ্ত হয়ে উঠে এবং প্রতিবন্ধি শশুড়ের উপর চাকু নিয়ে আক্রমন করে। চাকুর এলোপাথারি আঘাতে ঘটনাস্থলেই শশুড় প্রান হারান। এরপর সেলিম খুনের কাজে ব্যবহৃত চাকুটি একটি মসজিদের সামনে রেখে আত্মগোপন করে।
এদিকে খুনের খবর পেয়ে ওসি রাসেদুল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। হত্যাকান্ডে ব্যবহৃত চাকুটি উদ্ধার করে ঘাতককে গ্রেপ্তারে নামে পুলিশ। শশুড়কে খুন করে সেলিম একটি চা বাগানে লুকিয়ে থাকে। পুলিশ এলাকাবাসিকে সাথে নিয়ে পুরো চা বাগান ঘিরে রাখে। পালাতে না পেরে এক পর্যায়ে সেলিম চা বাগানের জঙ্গল থেকে আজ ভোরে বাইরে চলে আসে। আর এতেই টানা ৫ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানের সমাপ্তি টানে পুলিশ। এ ঘটনায় স্ত্রী আঙ্গুরা খাতুন বাদি হয়ে চুনারুঘাট থানায় মামলা করেছেন।