Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে ৩ সাংবাদিকের উপর হামলা বালু সিন্ডিকেটের হোতা সেলিমসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে ৪ সাংবাদিক উপর হামলার ঘটনায় বালু সিন্ডিকেটের মূল হোতা সেলিম আহমেদ ওরফে বালু সেলিম ও তার ৩ সহযোগিকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে মাইটিভির জেলা প্রতিনিধি ও দৈনিক হবিগঞ্জ সমাচারের সিনিয়র রিপোর্টার নিরঞ্জন গোস্বামী শুভ বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে আরো ৫/৭ জনকে অজ্ঞাত আসামী করে চুনারুঘাট থানায় মামলাটি দায়ের করেছেন।
আসামীরা হলেন, উপজেলার সাটিয়াজুরী গ্রামের আশ্রব উল্লার ছেলে সেলিম আহমেদ ওরফে বালু সেলিম (৩০), পূর্ব বড়াইল গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল হান্নান (৪০), বাগবাড়ি গ্রামের মৃত ইউনুছ মিয়া তরফদারের ছেলে জাহাঙ্গীর তরফদার (৩২) ও সুন্দরপুর গ্রামের জাবেদ মিয়ার ছেলে তোফাজ্জল।
মামলায় উল্লেখ করা হয়, আসামীরা কুখ্যাত বালুখেকো হিসাবে এলাকায় পরিচিত। তারা দীর্ঘদিন ধরে সরকারের ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে পরিবেশ বিধ্বংসী ড্রেজার মেশিন দ্বারা বালু উত্তোলন করে আসছে। তাছাড়া রোড পারমিট বিহীন অবৈধ যান ট্রাক্টর দ্বারা উক্ত বালু পরিবহন করিয়া চুনারুঘাট থানার বনগাঁও এলাকার রাস্তাঘাট বিনষ্ট করাসহ শব্দ দূষন করিয়া উক্ত এলাকার জনগনের ও পরিবেশের অপূরনীয় ক্ষতি সাধন করছে।
বিষয়টি জানতে পেরে গত ১৪ মে দেশ টিভির জেলা প্রতিনিধি ও হবিগঞ্জের বানীর বার্তা সম্পাদক আমীর হামজাকে সাথে নিয়ে এলাকায় সরজমিনে গিয়া সংবাদ সংগ্রহ করেন। মাইটিভির জেলা প্রতিনিধি ও দৈনিক হবিগঞ্জ সমাচারের সিনিয়র স্টাফ রিপোর্টার নীরঞ্জন গোস্বামী শুভ। যা গত ১৭ মে দৈনিক হবিগঞ্জ সমাচারে ও প্রতিদিনের বানী পত্রিকার অনলাইন ভার্সনে সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। এতে আসামীরা তাদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে।
গত ১৭ মে উপজেলার বনগাঁও গোদারাঘাট পয়েন্টে খোয়াই নদীর বালুমহালে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান করেন সহকারী কমিশনার (ভূমি) আফিয়া আমিন পাপ্পা। এ সময় তিনি আসামীদেরকে ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন। খবর পেয়ে ঘটনাস্থল যান এখন টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক হবিগঞ্জ সমাচারের যুগ্ম-সম্পাদক ও মাইটিভির জেলা প্রতিনিধি ও দৈনিক হবিগঞ্জ সমাচারের সিনিয়র স্টাফ রিপোর্টার নীরঞ্জন গোস্বামী শুভ এবং দেশ টিভির জেলা প্রতিনিধি ও হবিগঞ্জের বানীর বার্তা সম্পাদক আমীর হামজা। এ সময় তারা টিভিতে সংবাদ প্রচারের জন্য তথ্য সংগ্রহ ও ভিডিও ধারণ করেন। এর পর তারা হবিগঞ্জে আসার উদ্দেশ্যে রওয়ানা দিলে আসামীরা তাদের মোটর সাইকেলের গতিরোধ করে। এক পর্যায়ে আসামীরা উত্তেজিত হয়ে তাদের উপর হামলা চালিয়ে মারধোর করে এবং তাদের কাছ থেকে জোরপূর্বক ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নিয়ে যায়।