Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সম্প্রীতি সমাবেশে জেলা প্রশাসক ইশরাত জাহান সকলে মিলে সুন্দর বানিয়াচং গড়ে তুলতে হবে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ সকলে মিলে একটি সুন্দর বানিয়াচং গড়ে তুলতে হবে, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ, একে অপরের সাথে আমাদের সুন্দর মেলবন্ধন রয়েছে, সুন্দর সমাজ বির্নিমানে আমরা সকলে মিলে কাজ করে যাচ্ছি। হাজার বছর ধরে বিভিন্ন ধর্মের অনুসারীরা এদেশে পারস্পরিক সম্প্রীতির মধ্য দিয়ে বসবাস ও ধর্ম চর্চা করে আসছে। সমকালীন বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নিদর্শন বাংলাদেশ। এখানে মসজিদ এবং পূজা মন্ডপ পাশাপাশি, এক ধর্মের মানুষ অন্য ধর্মের অনুষ্ঠানে যোগ দেয়। বিপদে-আপদে সহযোগী আর সহমর্মী হয়। আবহমান কাল থেকেই এ চর্চা হয়ে আসছে আমাদের এ জনপদে। গতকাল ১৬ মে মঙ্গলবার ডাঃ ইলিয়াছ একাডেমিতে সাম্প্রদায়িক সহিংসতা, জঙ্গিবাদ ও দাঙ্গা প্রতিরোধে ‘সম্প্রীতি সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান একথা গুলো বলেন।
উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, এনএসআই এর উপপরিচালক মোঃ আজমুল হোসেন, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন মোঃ মনিরুজ্জামান, বানিয়াচং থানার অফিসারইনচার্জ অজয় চন্দ্র দেব, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, আরফান উদ্দিন, আহাদ মিয়া, বিশিষ্ট শিক্ষানুরাগী বিপূল ভূষন রায় প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে, জেলা প্রশাসক ইশরাত জাহান আরো বলেন, ‘অসহিষ্ণুতা এবং সাম্প্রদায়িকতার স্থান পৃথিবীর কোনো ধর্মই নেই, ধর্মের নামে যারা অধর্ম চর্চা করে, ধর্মকে স্বার্থ সিদ্ধির সিঁড়ি হিসেবে ব্যবহার করতে চায় এসব তাদের হাতিয়ার। যারা সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ কিংবা উগ্রতা চর্চা করে প্রকৃতপক্ষে তারা ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্ন বিদ্ধ করে। এদেশ সৌহার্দের দেশ, এদেশে প্রতিবেশীর মাঝে সহযোগিতার যে সম্পর্ক তা সামাজিক বন্ধন থেকে উৎসারিত। আমাদের এগিয়ে যাওয়ার মূলমন্ত্র হচ্ছে সামাজিক সখ্য এবং ঐক্য। আমরা এ একতাধরে রেখেই বঙ্গ বন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে চাই। গড়ে তুলতে চাই প্রধান মন্ত্রী শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশ।