Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে ৫টি প্রাইমারী স্কুলের দপ্তরী কাম প্রহরী নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছে উচ্চ আদালত

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার মাল্লা, হালুয়া পাড়া, সুরমা, পশ্চিম বাঘাসুরা এবং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী নিয়োগ প্রত্রিয়া স্থগিত করেছে হাইকোড।
গতকাল বৃহস্পতিবার হাই কোর্টের বিজ্ঞ বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত ব্র্যাঞ্চ এ আদেশ দেন।
অভিযোগ সূত্রে জানা যায়-সম্প্রতি উপজেলার ২৬টি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগের জন্য পরীক্ষা অনুষ্টিত হয়। উক্ত নির্বাচনী পরীক্ষায় ১ম স্থান অধিকারীকে নিয়োগপত্র প্রদানের জন্য ৩ জনের প্যানেল তৈরী করে সুপারিশ সহ উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে জমা দেয়া হয়। কিন্তু অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে মেধা তালিকায় ১ম স্থান অর্জনকারীদের অনেকেই বাদ দিয়ে ২য় ও ৩য় স্থান অধিকারীদের নিয়োগ দেয়া হয়। ফলে মেধা তালিকায় ১ম স্থান অধিকারী অনেকেই চরম অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে উপজেলা নিবার্হী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে অভিযোগ প্রদান করেন।
মাল্লা, হালুয়া পাড়া, সুরমা, পশ্চিম বাঘাসুরা এবং বাঘাসুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মেধা তালিকায় ১ম স্থান অধিকারী আল-মামুন, মোঃ মাজুম খা, আব্বাসউদ্দিন, জাহিদ মিয়া, হরে কৃষ্ণ সরকার হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। তাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিষ্টার মাহবুব উদ্দিন (খোকন)।
এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন-তারা মোবাইলে জানিয়েছে কিন্তু এখনও আদেশ কপি পাইনি।