Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে বিনোদনের নামে অসামাজিক কার্যকালাপ ॥ ব্যবস্থা নেয়ার আশ^াস অপরাধ বরদাস্ত করা হবে না-ওসি

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে বিনোদনের নামে দুটি ক্যাফেতে অসামাজিক কার্যকলাপের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হলে ব্যবস্থা নেয়ার আশ^াস দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম।
জানা যায়, শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় দুটি ক্যাফে চালু করা হয়। এখানে বিনোদনের নামে শিশুদের জন্য চালু করা হয়েছে কয়েকটি রাইড। কিন্তু সরেজমিনে দেখা গেছে ভিন্ন চিত্র। এসব ক্যাফের নেই কোনো বৈধ কাগজপত্র। নেই কর্তৃপক্ষের অনুমতি। শুধু মাত্র ট্রেড লাইসেন্স দিয়েই তারা ব্যবসা পরিচালনা করছে। ভেতরে রয়েছে শিশুদের বিনোদনের জন্য একটি মোটর সাইকেল ও একটি গাড়ি। এ ছাড়া কবুতরের কুপের মতো ঘর থাকায় প্রেমিক যুগলদের সুযোগ করে দেয়া হচ্ছে। যারা ঘণ্টার পর ঘণ্টা তারা স্কুল-কলেজ ফাঁকি দিয়ে সেখানে বসে থাকে। এ ছাড়াও অগ্নি নির্বাপনের কোনো ব্যবস্থাও নেই এবং ক্যাফের ভেতরে যত্রতত্র তার পড়ে থাকায় যে কোনো সময় ঘটতে পারে দূর্ঘটনা। অভিযোগ উঠেছে, ওই দুই ক্যাফেতে প্রবেশ করতে গেলে ২০ টাকা, অন্য গুলো রাইডে চড়তে ৫ মিনিটে ৫০ টাকা করে দিতে হচ্ছে। এসব ক্যাফের ভেতরে উঠতি বয়সিদের আচরণ দেখে বিব্রত হচ্ছেন শিশুদের নিয়ে যাওয়া অভিভাবকরা।
অনেক অভিভাবকরা জানান, কর্তৃপক্ষও অনেক অভিভাবকদের সাথে অসদাচারণ করেন। অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রি করা হয় খাবার। যা খেয়ে অসুস্থ হচ্ছেন অনেকে। খবর নিয়ে জানা গেছে, এগুলো শুধু মাত্র ট্রেড লাইসেন্স দিয়ে চলছে। কিন্তু এসব বিনোদন কেন্দ্র পার্ক করতে হলে জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়। কিন্তু তা নেয়া হয়নি। গতকাল এ নিয়ে সংবাদ প্রকাশ হলে উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষয়টি খতিয়ে দেখে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে। বিনোদনের নামে অসামাজিক কার্যকলাপ চলতে দেয়া হবে না।
শায়েস্তাগঞ্জ থানার ওসি নাজমুল হক কামাল জানান, বিষয়টি জানা ছিলো না। তবুও সংবাদের মাধ্যমে জেনেছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।