Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

৫ কোটি টাকার মানহানীর মামলা থেকে ২ সাংবাদিককে অব্যাহতি

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ৫কোটি টাকার মানহানীর মামলা খারিজ করে নবীগঞ্জের দুই সিনিয়র সাংবাদিককে অব্যাহতি দিয়েছেন বিজ্ঞ আদালত।
হবিগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাহেলা পালভীন এ আদেশ প্রদান করেন। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সিআর তাজুল ইসলাম এ আদেশ জানান।
সাংবাদিকরা হলেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ আহমদ আজাদ এবং নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি এম মুজিবুর রহমান।
জানা গেছে, ২০১৯ সালে ‘কয়েকটি আইডির ফেসবুক পোষ্ট প্রকাশ নিয়ে গত ১২/০৯/২০১৯ তারিখে ফরজুন আক্তার মনি সাংবাদিক এম, এ আহমদ আজাদ ও এম, মুজিবুর রহমানের নামে ৫কোটি টাকার মানহানী মামলা দায়ের করেন। (সিআর দরখাস্ত মামলা নং৪৪২/২০১৯)
প্রথমে হবিগঞ্জ সিআইডি পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক মামলাটি তদন্ত করে মিথ্যা মামলা হিসাবে ফাইনাল রিপোর্ট দাখিল করেন। পরে বাদী নারাজির প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব প্রদান করেন। হবিগঞ্জ পিবিআই পুলিশ পরিদর্শক মৃনাল দেবনাথ এ মামলার প্রতিবেদন দাখিল করেন।
সাংবাদিক এম, মুজিবুর রহমান জানান, সিআইডি পুলিশ তদন্তে ফরজুন আক্তার মনির প্রতারণার বিভিন্ন সত্য তথ্য উপস্থাপন করা হয়েছিল। তিনি আমাদের বিরুদ্ধে মিথ্যা মানহানীর মামলা দায়ের করেন। পরে পিআইবি পুলিশ পরিদর্শক মৃনাল দেবনাথ তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালতে অভিযোগ প্রমাণিত হয়নি বিধায় বিচারক মামলা খারিজ করে আমাদের বেকসুর খালাস দিয়েছেন।
উল্লেখ্য যে, গত ৬ নভেম্বর সিলেট সাইবার আদালতের বিচারক আবুল কাশেম সরকার একটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফরজুন আক্তার মনিকে ৬বছরের কারাদন্ড ও ৪লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছর ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ৬মাস জেল হাজতে থাকার পর বর্তমানে সে হাইকোর্টের আপিল বিভাগের জামিনে রয়েছে। এছাড়া গত বছরে ঐ ফরজুন আক্তার মনি নবীগঞ্জের ৬ সাংবাদিকের বিরুদ্ধে একটি নারী নির্যাতন মামলা করেন, আদালত ঐ মামলাটি খারিজ করে সাংবাদিকদের অব্যাহতি প্রদান করেন।
বিবাদী পক্ষের মামলা পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড.মোঃ বদরু মিয়া ও এড.শাহ ফখরুজ্জামান।