Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ পৌরসভায় নতুন পৌর নির্বাহী কর্মকর্তার যোগদান

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব আব্দুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশের প্রেক্ষিতে তিনি সোমবার যোগদান করেন।
পৌর নির্বাহী কর্মকর্তা হিসেবে হবিগঞ্জ পৌরসভায় যোগদানের পূর্বে তিনি ২০১৩ সাল হতে স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়নাধীন লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) প্রকল্পের ঢাকা জেলার ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর হিসেবে জেলা প্রশাসকের কার্যালয় ঢাকাতে কর্মরত ছিলেন। এলজিএসপি-৩ প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর হিসেবে তিনি জেলা প্রশাসকের কার্যালয় হবিগঞ্জে অতিরিক্ত দায়িত্ব পালন ছাড়াও নরসিংদী, সুনামগঞ্জ ও নারায়নগঞ্জ জেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ পৌরসভার প্রতিষ্ঠাকালীন পৌর সচিব ছাড়াও সুনামগঞ্জ, শ্রীমংগল ও হবিগঞ্জ পৌরসভায় সচিব পদে দায়িত্ব পালন করেন। তিনি কোরিয়া বিশ^বিদ্যালয় হতে মিউনিসিপ্যাল ও লোকাল এ্যাডমিনিস্ট্রেশনে মাষ্টার্স ডিগ্রী সম্পন্ন করেন এবং দেশে বিদেশে বিভিন্ন আন্তর্জাতিক প্রশিক্ষণ লাভ করেন। তিনি জাতিসংঘের দূর্যোগ হ্রাস বিভাগের মাষ্টার ট্রেইনার হিসেবে সফলতার সাথে সিলেট বিভাগের পৌরসভা সমূহের ‘মেইকিং সিটিস রেসিলিয়েন্ট ২০৩০ ক্যাম্পেইন’ পরিচালনা করেছেন। এছাড়া সম্প্রতি তিনি সিলেট বিভাগের পৌরসভা সমূহের ‘সিটিওয়াইড ইনকুসিভ স্যানিটেশন, সিডাব্লুআইএস প্রোগাম পরিচালনার জন্য রিজিওনাল মাষ্টার ট্রেইনার নির্বাচিত হয়েছেন।
গত রবিবার পৌরসভা কার্যালয়ে পৌর মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা/কর্মচারীদের উপস্থিতিতে বর্তমান পৌরনির্বাহী কর্মকর্তা মোঃ ফয়েজ আহমদকে বিদায় সংবর্ধনা ও নতুন পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরীকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। নতুন যোগদানকৃত পৌরনির্বাহী কর্মকর্তা তার দায়িত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।