Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সুজাতপুর সড়কে ট্রাক্টর চালকের মৃত্যুর ঘটনায় ২ জনকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-সুজাতপুর সড়কের উত্তর সাঙ্গরের নিকট ট্রাক্টর চালকের মৃত্যুর ঘটনায় ২ জনকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বিজ্ঞ বিচারক এ ঘটনায় কোন মামলা বা জিডি হয়েছে কি না জানতে চেয়ে বানিয়াচং থানাকে প্রতিবেদন দেয়ার আদেশ প্রদান করেন। এর প্রেক্ষিতে এ বিষয়ে কোন মামলা হয়নি মর্মে বানিয়াচং থানা থেকে আদালতে প্রতিবেদন প্রদান করা হয়েছে।
নিহত ট্রাক্টর চালক হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের মোঃ আব্দুল হকের পুত্র মোঃ শামীম মিয়া (২০)। অভিযুক্ত দু’জন হচ্ছেন- ফিসারী ফিড ব্যবসায়ী হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামের আছান আলীর পুত্র নুর মিয়া (৫০) ও কবির মিয়ার পুত্র নানু মিয়া (৪৫)।
নিহত শামীম মিয়ার পিতা মোঃ আব্দুল হক গত ২৮ ফেব্রুয়ারী আদালতে দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেন, তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছিল ট্রাক্টর চালক শামীম। ঘটনার দিন গত ২১ ফেব্রুয়ারী সুজাতপুরে ফিসারীর ফিড হিসেবে বিট প্রেরণের জন্য অভিযুক্ত নুর মিয়া আমার ছেলে ট্রাক্টর চালক শামীম মিয়ার সাথে কথাবার্তা বলেন। কথা থাকে যে রাতেই সুজাতপুরের বাজিদ এর নিকট পৌছাতে হবে। এ সময় অভিযুক্ত নানু মিয়াকে নুর মিয়া তার প্রতিনিধি হিসেবে দায়িত্ব প্রদান করেন। পরে রাতে হবিগঞ্জ নতুন স্টেডিয়ামের নিকট মাল গাড়িতে লোড করে। এ সময় নানু মিয়ার সাথে চালক শামীম মিয়ার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে নানু মিয়া চালক শামীমকে মজা দেখাবে বলে হুমকী প্রদান করেন। পরে ২১ ফেব্রুয়ারী রাত প্রায় সাড়ে ১১ টার দিকে মাল বোঝাই ট্রাক্টর নিয়ে শামীম সুজাতপুরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। তখন শামীমের ট্রাক্টরের পেছনে একটি পিকআপে ছিলেন নানু মিয়া। পথিমধ্যে উত্তর সাঙ্গর এর কৈচা বিলের নিকট রাস্তায় ঘটনা ঘটে। রাতে বাদী তার ছেলে শামীম মারা গেছে বলে জানতে পারেন। তার মাথায় ৩টি কাটা জখম সহ শরীরের অনেক স্থানে জখম রয়েছে।
বাদী অভিযোগে উল্লেখ করেন, শামীম মারা যাবার পর অভিযুক্ত নানু মিয়া এক মিশুক চালকের মোবাইলের মাধ্যমে ঘটনাস্থলে যোগাযোগ রক্ষা করেন। শামীম মারা যাবার পর অভিযুক্তদের কেউ বাদীর সাথে যোগাযোগ করে নি। বরং এরা পরিকল্পিত ভাবে শামীমকে হত্যা করে ঘটনাটিকে সড়ক দুর্ঘটনা বলে চালানোর নাটক সৃষ্টি করে।
এদিকে আদালতের নির্দেশনা অনুযায়ী গত ১৪ মার্চ বানিয়াচং থানা থেকে দেয়া প্রতিবেদনে বলা হয়, এ ঘটনায় বানিয়াচং থানায় কোন মামলা বা জিডি করা হয়নি। তবে মরদেহের সুরতহাল করার সময় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি জিডি করা হয়।
এ ব্যাপারে বাদী মোঃ আব্দুল হক বলেন, তার পরিবারের এক মাত্র উপার্জনক্ষম চেলে শামীমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমি সুষ্টু তদন্তের মাধ্যমে আমার ছেলে হত্যার বিচার চাই।