Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বুল্লা ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রি নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ডিলারের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের টিসিবি পন্য বিক্রি নিয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোকন চন্দ্র গোপের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ওই ইউনিয়নের টিনিবি ডিলার দেলোয়ার হোসেন মান্না ও কাউছার আহমেদ। গতকাল বুধবার রাতে এক সংবাদ সম্মেলনে তারা চেয়ারম্যানের বিরুদ্ধে এ অভিযোগ করেন।
কালাউক বাজারস্থ ডিলার দেলোয়ার হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে আয়োজিত সংবাদ সম্মেলনে দেলোয়ার হোসেন মান্না বলেন, ইউপি চেয়ারম্যান খোকন চ›ন্দ্র গোপ লভ্যাংশ তাকে দিয়ে সমুদয় পণ্য দোকানে নিয়ে বিক্রি করার জন্য দেলোয়ার হোসেন মান্নাকে প্রস্তাব দেন। কিন্তু মান্না চেয়ারম্যানের এ প্রস্তাবে রাজি হননি। এতে চেয়ারম্যান অসন্তোষ্ট হয়ে ইচ্ছাকৃতভাবে পন্য বিক্রির স্থলে লোক সমাগম ঘটিয়ে কৃত্রিম সংকট করেন। পরে তা সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। বিক্রয়স্থলের জন্য নির্ধারিত ৫৩০ জন গ্রাহকের পণ্য না এনে ৩৯৮ জনের পণ্য আনার অভিযোগ আনা হয়।
দেলোয়ার হোসেন মান্না বলেন, ইউনিয়নটি যোগাযোগের জন্য অত্যন্ত দুর্গম হওয়ায় তিনটি পয়েন্টে টিসিবি’র পণ্য বিক্রি করি। এই তিনটির মধ্যে বুল্লা ও মাদনা বাজারে বিতরণ করার কথা। কিন্তু দুর্গমতার কারণে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মৌখিক সম্মতিতে ওই ইউনিয়নের ভরপূর্ণি বাজারে টিসিবি’র পণ্য বিক্রি করা হয়।
তিনি আরো বলেন, পুরো ইউনিয়নে টিসিবি গ্রাহকের কার্ড রয়েছে ১০৩০ জনের। রমজান উপলক্ষে প্রত্যন্ত এলাকা মাদনা ও ভরপূর্ণিতে টিসিবির পণ্য বেশি পাঠানো হয়। যাতে ওই এলাকার সেবাগ্রহীতারা বিনা খরচে পণ্য সংগ্রহ করতে পারেন। মান্না অভিযোগ করে বলেন, ইউপি চেয়ারম্যান খোকন চন্দ্র গোপ ইচ্ছাকৃতভাবে ভরপূর্ণি, গোয়াখরাসহ কয়েকটি গ্রামের কার্ডধারীদের বুল্লা বাজারে নিয়ে এসে আমাকে বলেন, ওই গ্রামগুলোর মানুষ বুল্লা চলে এসেছে, সেখানে আর পণ্য পাঠাতে হবে না। অপর দিকে ওই এলাকার মেম্বার আমাকে জানান, লোকজন পণ্যের জন্য অপেক্ষা করছেন। তখন আমি দ্বিধাদ্বন্দ্বে পড়ে যাই। এক পর্যায়ে ভরপূর্ণিতে অপেক্ষারত লোকজনের জন্য পণ্য প্রেরণ করি। কিন্তু ভরপূর্ণিসহ ওই এলাকার কিছু লোক বুল্লা বাজারে নিয়ে আসায় পণ্যের সংকট দেখা দেয়। এ অবস্থায় ভরপূর্ণি থেকে অতিরিক্ত পণ্য বুল্লা বাজারে নিয়ে এসে বিতরণ করা হয়।
দেলোয়ার হোসেন মান্না অভিযোগ করে বলেন, ইউপি চেয়ারম্যান খোকন চন্দ্র গোপের কথামত টিসিবি’র পণ্য তাকে না দেয়ায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছেন।
তিনি বলেন, আমি টিসিবির পণ্য বিক্রয়কে ব্যবসা মনে করি না। যে কারণে কোন অবৈধ আবদার গ্রহণ করি না। আমি সব সময় সরকারের ভাবমূর্তি যেন অক্ষুন্ন রাখার চেষ্টা করি।