Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরের প্রবেশ মুখে ভাঙ্গারী মাল রেখে ব্যবসা ॥ দুর্ঘটনার আশংকা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের প্রবেশ মুখে বিপদজনক লোহার মালামাল রেখে ব্যবসা পরিচালনা করছেন সালাম মিয়া নামের এক ব্যবসায়ী। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছেন পথচারীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ ছাড়া সড়কের দুই পাশ লোহা লক্কর ফেলে রাখায় যানজটও সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে হবিগঞ্জ-নবীগঞ্জ সড়ক ঘুরে দেখা যায়, দীর্ঘদিন ধরে বিসমিল্লা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ নামে ভাঙ্গারির ব্যবসা চালিয়ে আসছেন জৈনক সালাম মিয়া। তিনি সড়কের দুই পাশ দখল করে রাস্তার ওপর রেখেছেন পুরাতন লোহার রড, লোহার এঙ্গেল, লোহার তৈরী গেইট ও দরজাসহ বিভিন্ন মালামাল।
ব্যস্ততম ওই সড়কে এমনিতেই মানুষ এবং যানবাহনের চাপ বেশি, তার ওপর সড়কে দু‘পাশ দখল করে রাখা হয়েছে। ওইসব বিপদজনক মালামাল রাস্তার ওপরে রাখার ফলে প্রতিদিন ঘটছে ছোটবড় নানা দুর্ঘটনা। অপরদিকে ব্যাপক যানজটের কবলে পড়তে হচ্ছে এলাকাবাসীকেও।
এলাকাবাসী জানান, রাস্তার মাঝে এসব লোহার মালামাল রাখার ফলে আমাদের চলাচল করতে অনেক অসুবিধা হচ্ছে। দিনে কষ্ট করে চলতে পারলেও রাতে চলাচল করতে খুবই কষ্ট হয়। প্রতিদিন এসব লোহার মাথা আমাদের কারো না কারো শরীরে লাগে। এতে আমরা আঘাতপ্রাপ্ত হচ্ছি। এ বিষয়ে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।