Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের কাদমা গ্রামের রাস্তার উদ্বোধনী নামফলকে ॥ ‘হাজী বাড়ী’র স্থলে ‘বোয়াইল্লা বাড়ী’ লেখায় মেম্বারের বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানী মামলা দায়ের

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের কাদমা গ্রামের একটি রাস্তার উদ্বোধনী নামফলকে ‘বোয়াইল্লা বাড়ি’ লেখায় ইউপি মেম্বার মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের কাদমা গ্রামের মোঃ জৈইনুল্লা বাদী হয়ে গত ৭ ফেব্রুয়ারী হবিগঞ্জ জুডিসিয়াল হাকিম আদালত কগ-০৫ এ মামলাটি দায়ের করেন।
মামলায় উল্লেখ করা হয়, পূর্ব মনোমালিন্যের জের ধরে অভিযুক্ত মেম্বার মোঃ জাকির হোসেন সুযোগ পেলে বাদীর পরিবার ও পূর্ব পুরুষের মানহানি করবে বলে বলে বেড়ায়।
এর অংম হিসেবে ২০২১-২০২২ সনে সরকারের উন্নয়ন কাজের অংশ হিসাবে মোঃ জৈইনুল্লা এর বাড়ির সামন থেকে রফিক মিয়ার বাড়ির সামন পর্যন্ত ইটসলিং কাজ পায় ইউপি সদস্য মোঃ জাকির হোসেন। রাস্তার কাজ শেষে উদ্বোধনী নামফলকে উদ্দেশ্য মুলকভাবে বাদীর পরিবার ঐতিহ্য নষ্ট করার হীন উদ্দেশ্যে মানহানি করার জন্য বাদীর বাড়ির গেইটে “হাজী বাড়ী” লেখা থাকা সত্বেও “বোয়াইল্লা বাড়ী” লেখা হয়েছে। এতে বাদীর পারিবারিক ঐতিহ্য ও সুনাম নষ্ট হয়েছে এবং এলাকায় মুখরোচক আলোচনার সৃষ্টি হয়েছে। এতে সমাজে বাদীর পরিবারের সুনাম ক্ষুন্ন হয়ে এক কোটি টাকার মানহানী হয়েছে। মেম্বারের অভিভাবকদের নিকট বিচার প্রার্থী হয়ে কোন প্রতিকার না পেয়ে মোঃ জৈইনুল্লা বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেন। বিষয়টি এলাকায় জানাজানি হলে বোয়াইল্লা বাড়ি শব্দ আর হাজী বাড়ি শব্দ নিয়ে সাধারণ মানুষদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।