Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে ভয়াবহ সংঘর্ষে ২০ জন গুলিবিদ্ধসহ আহত অর্ধশতাধিক মূহুর্মুহু গুলির শব্দে এলাকা প্রকম্পিত হয়ে যুদ্ধক্ষেত্রে পরিণত হয়

ফখরুল হাসান চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে দু’দলের সংঘর্ষে ২০ জন গুলিবিদ্ধসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে। এ সময় বাড়ি ও দোকানপাট ভাংচুরের ঘটনাও ঘটে। প্রায় ৩ঘন্টা ব্যাপি এ সংঘর্ষে এক পক্ষের মূহুর্মূহু বন্দুকের গুলিতে এলাকা প্রকম্পিত হয়ে উঠে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। গতকাল সকালে নবীগঞ্জে সীমান্তবর্তী আমড়াখাই গ্রামে এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আমড়াখাই গ্রামের সাবেক মেম্বার জয়নাল আবেদীন এবং শরাফত ও বর্তমান মেম্বার আনছার মিয়া গংদের মধ্যে বাল্লার হাট বাজারে একটি ঘরের সীমানা নিয়ে বিরোধ ছিল। সম্প্রতি এনিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এরই জের হিসেবে গতকাল জয়নাল মিয়ার পক্ষের জখমী স্বাক্ষী আনাছ আলীর বাড়ীতে প্রতিপক্ষের লোকজন হামলা, ভাংচুর ও লুটপাট করে। খবর পেয়ে ইসলাম ও জয়নাল মিয়ার পক্ষের লোকজন ঘটনাস্থলে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় তাদের উপর প্রতিপক্ষের ভাড়াটিয়া লোকজন বৃষ্টির মতো গুলিবর্ষন করে। ওই এলাকা যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। গুলিবর্ষণের ফলে এলাকা প্রকম্পিত হয়ে উঠে এবং চারিদিকে আতংক ছড়িয়ে পড়ে। গুলিবিদ্ধ হয়ে ১৫-২০ জন মাটিতে লুটিয়ে পড়ে। পরে খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
সংঘর্ষে গুলিবিদ্ধরা হলেন, আলিফ উদ্দিন (৪৫), ছুহুল উদ্দিন (৪০), তৌফিক মিয়া (২৫), লয়লুছ মিয়া (৩৫), ইছা মিয়া (২৫), তালেব উদ্দিন (৩০), মামুদা বেগম (৫), সজলু মিয়া (২৬), আব্দুর রহমান (৪০), মুসা মিয়া (৩৫), ইছা মিয়া (৩০), দিলাল মিয়া (২৫), মিজান উদ্দিন (৪৫), হাসমত আলী (৫৫), মাহমুদ মিয়া (২০), মাসুক মিয়া (৩৫), রমজান উদ্দিন (৩০), আফজল হোসেন (৩৫), রুহুল আমিন (২০), তাজুল ইসলাম (২০), আঙ্গুর মিয়া (১৮), মোস্তফা মিয়া (৩৫), আমীর উদ্দিন (৬০) ও সজ্জাদ মিয়া (৪১)। এদেরকে সিলেট ওসমানী মেডিকেলে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। গ্রেপ্তার এড়াতে অনেকেই হাসপাতাল ছেড়ে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছে। গ্রামীণ জনপদে সংঘর্ষে ভাড়াটিয়া অস্ত্রধারী সন্ত্রাসীদের তাণ্ডবে ওই এলাকায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।