Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে শেখ কামাল যুব গেমস নিয়ে সাজ সাজ রব ॥ আধুনিক স্টেডিয়ামে ৮ ইভেন্টে লড়বে সহস্রাধিক ক্রীড়াবিদ

স্টাফ রিপোর্টার ॥ খেলাধুলার ঐতিহ্যবাদী জনপদ হবিগঞ্জে প্রতিবছরই অনেক খেলাধুলার আয়োজন করা হয়। কিন্তু অলিম্পিকর আদলে গেমস এর আয়োজন খুব একটি হয়নি। শীতের আমেজে এবার জেলার আধুনিক স্টেডিয়ামে তিনদিন ব্যাপি ৮টি ইভেন্ট নিয়ে আয়োজন করা হচ্ছে ২য় শেখ কামাল যুব গেমস। জেলার ৯টি উপজেলার সহস্রাধিক ক্রীড়াবিদের মিলন মেলা ঘটবে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে। ৭ জানুয়ারী সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে এই গেমস। প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করবেন জেলা প্রশাসক ইশরাত জাহান। শেষ হবে ৯ জানুযারী বিকেলে। খেলোয়াড়দের শ্রেষ্টত্বের এই লড়াই থেকে যারা পদক ছিনিয়ে নিবেন তাদেরকে প্রেরণ করা হবে জাতীয় পর্যায়ে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বদরুল আলম জানান, ফুটবল, কাবাডি, এ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, সাতার, টেবিল টেনিস, দাবা ও বক্সিং ইভেন্টের আয়োজন করা হয়েছে ২য় শেখ কামাল যুব গেমস এ। সকল ইভেন্টে বালক ও বালিকাদের আলাদা প্রতিযোগিতা হবে। এই প্রতিযোগিতার সেরা খেলোয়াড়দেরকে জেলার পক্ষে জাতীয় পর্যায়ে অংশ নেয়ার জন্য প্রেরণ করা হবে।
তিনি বলেন, আমাদের লক্ষ্য জাতীয় পর্যায়ে জেলার জন্য সুনাম বয়ে আনা। অনুর্ধ-১৭ বয়সের সেরা খেলোয়াড়দের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য সকল উপজেলায় পত্র দেয়া হয়েছে। তবে ভাল এ্যাথলেট খুজে বের করতে এ্যাথলেটিক্স এর বিভিন্ন ইভেন্টের ভাল খেলোয়াড়রা সরাসরি জেলা ক্রীড়া সংস্থায় যোগাযোগ করলে তাদেরকে অংশ নেয়ার সুযোগ করে দেয়া হবে।