Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডাঃ মুশফিক হুসেন চৌধুরী পুনরায় আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য

স্টাফ রিপোর্টার ॥ কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির ৮১ সদস্যের মধ্যে ৭৮টি পদে নাম ঘোষণা করা হয়। তিনটি পদ এখনো ফাঁকা আছে। হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ডাঃ মুশফিক হুসেন চৌধুরী পুনরায় বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সদস্য হিসাবে মনোনীত হয়েছেন। গতকাল রোববার বিকেলে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। ওই সভার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটির নেতাদের নাম ঘোষণা করেন।
ঘোষিত তালিকায় কার্যনির্বাহী সংসদের ২৯ জন সদস্যের মাঝে ডাঃ মশফিক হোসেন চৌধুরীর নাম ৭ নম্বরে স্থান পেয়েছে।
আলহাজ্ব ডাঃ মুশফিক হোসেন চৌধুরী মৌলভীবাজার সরকারী হাই স্কুল থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইএসসি, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে কৃতিত্বে সাথে এমবিবিএস পাশ করেন। এর পর তিনি ঢাকা বারডেম থেকে উচ্চতর প্রশিক্ষণ ও ইংল্যান্ড থেকে ডিপ্লোমা ইন এনড্রোক্রাইনজি সমাপ্ত করেন।
ডাঃ মুশফিক হোসেন চৌধুরী ১৯৭৬ থেকে ৭৮ সন পর্যন্ত ছাত্রলীগ সিলেট মেডিকেল কলেজ শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৮ থেকে ৭৯ সন পর্যন্ত সিলেট মেডিকেল কলেজ ছাত্র সংসদের ভিপি ও ১৯৮০ সনে ইন্টার্ণি ডক্টারস এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত ২ মেয়াদ হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ২০০৭ থেকে ২০১৩ সন পর্যন্ত জেলা আওয়ামীলীগের কাউন্সিলের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন।
আলাহাজ্ব ডাঃ মুশফিক হোসেন চৌধুরী ২০১১ সনে হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও ২০১৬ সনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি দীর্ঘ বছর ধরে হবিগঞ্জ জেলা বিএমএ, স্বাচিপ, হবিগঞ্জ জেলা ক্লিনিক এন্ড ডায়গনষ্টিক ওনার্স এসোসিয়েশন এর সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯৫ সনের হবিগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার পরিচালক ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য।