Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাংবাদিক পাবেল খানের মায়ের দাফন সম্পন্ন ॥ সর্বস্তরের মানুষের অংশগ্রহণ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাংবাদিক পাবেল খান চৌধুরী এবং জেলা ছাত্রদল নেতা রুমেল খানের মাতা সৈয়দা ফেরদৌস জাহান ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)।
গত ১৬ ডিসেম্বর রাতে ঘুমন্ত অবস্থায় তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরবর্তীতে সিলেটের নর্থ ইষ্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সিসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি তিন পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুণগ্রাহী রেখে গিয়েছেন। গতকাল মঙ্গলবার শহরের স্টাফ কোয়ার্টার মাঠে সকালে তার ১ম জানাজার নামাজ ও গ্রামের বাড়ি বানিয়াচংয়ের সুজাতপুর ইউনিয়নের শতমুখা গ্রামে বিকালে ২য় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এদিকে নামাজের পূর্বে মরহুমার স্মৃতির উদ্দেশে ও পরিবারের সদস্য-স্বজনদের সান্তনা দিয়ে বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছ, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর শফিকুর রহমান সিতু প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, মোহাম্মদ নাহিজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন, সায়েদুজ্জামান জাহির, হবিগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক ডা. ইশয়িতয়াক রাজ চৌধুরী, হবিগঞ্জ ব্যবসায়ি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর প্রমুখ।
জানাজার নামাজে হবিগঞ্জের প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বাদ আছর বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়নের শতমুখা গ্রামের মক্তবের মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেও নামাজের পূর্বে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ আহমেদ খান, সাবেক সভাপতি ফরিয়াদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট গুলজার আহমেদ খানসহ ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। উভয় নামাজে জানাজাতেই পরিবারের পক্ষে কথা বলেন সাংবাদিক পাবেল খান চৌধুরী। তারপর পারিবারিক কবরস্থানে স্বামীর কবরের পাশে সৈয়দা ফেরদৌস জাহানকে সমাহিত করা হয়।
এছাড়া মরহুমার পুত্র জেলা ছাত্রদল নেতা রুমেল খান রাজনৈতিক মামলায় কারাগারে থাকায় গতকাল মঙ্গলবার তার পক্ষে আইনজীবি গুলজার খান জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত একদিনের জামিন দেন। জামিন পেয়ে তিনি মায়ের দাফন কাজে অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, সৈয়দা ফেরদৌস জাহান বাহুবলের উপজেলার মধুপুরের ফকিরবাড়ির সৈয়দ সিরাজুল হকের কন্যা ও বানিয়াচং উপজেলার শতমুখা গ্রামের সম্ভ্রান্ত পরিবারের মরহুম আব্দুল মুকিত চৌধুরীর স্ত্রী। তার মৃত্যুতে সাংবাদিক সমাজসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।