Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মানবিক কারণে একদিনের জামিন মায়ের জানাযার নামাজের ইমামতি করলেন ছাত্রদল নেতা রুমেল খান

স্টাফ রিপোর্টার ॥ মায়ের জানাজায় অংশ নিতে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র সদস্য মোস্তাক খান চৌধুরী রুমেলকে একদিনের জামিন দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মানবিক কারণে তাকে একদিনের জামিন মঞ্জুর করেন। একইসাথে বুধবার (২১ ডিসেম্বর) আদালতে নিজেকে সোপর্দের নির্দেশ দেন আদালত। জামিন পেয়ে ছাত্রদল নেতা মোস্তাক খান চৌধুরী মায়ের দ্বিতীয় নামাজে জানাজার ইমামতি করেন।
মামলার আইনজীবী এডভোকেট গুলজার আহমেদ খান জানান, একটি রাজনৈতিক মামলায় ১৬ নভেম্বর গ্রেফতার করে মোস্তাক খান চৌধুরী রুমেলকে কারাগারে প্রেরণ করা হয়। তাকে সন্ত্রাসবিরোধী একটি মামলায় গ্রেফতার দেখায় পুলিশ। তবে সে ওই মামলায় এজাহারনামীয় আসামী ছিল না। গ্রেফতারের পর অজ্ঞাত আসামীক হিসেবে তাকে মামলায় যুক্ত করা হয়। সোমবার (২০ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টায় এই ছাত্রদল নেতার মা সৈয়দা ফেরদৌস জাহান (৬৮) সিলেটের নর্থ ইস্ট মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
মঙ্গলবার মানবিক কারণ দেখিয়ে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন করা হয়। এর প্রেক্ষিতে বুধবার (২১ ডিসেম্বর) আদালতে নিজেকে সোপর্দের আদেশ দিয়ে একদিনের জামিন মঞ্জুর করেন। এই মামলায় বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মোস্তাক খান চৌধুরীর জামিন শুনানীর নির্ধারিত তারিখ রয়েছে। পারিবারিক সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ কারাগার থেকে মুক্ত হয়ে বানিয়াচং উপজেলার শতমুখা গ্রামে মায়ের দ্বিতীয় নামাজে জানাজার ইমামতি করেন মোস্তাক খান চৌধুরী।
এদিকে মোস্তাক খান চৌধুরীর জামিন চেয়ে কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন, মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে এই ছাত্রদল নেতাকে গ্রেফতার করা হয়েছে। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। যে কারণে সে নিজের মায়ের মৃত্যুর সময়ে কাছ থাকতে পারেনি। এই মুহূর্তে তাকে ¯’ায়ী জামিন দেয়া প্রয়োজন।