Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শেখ হাসিনা মেডিকেল কলেজে মহান বিজয় দিবস উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে অত্র মেডিকেল কলেজ এর অধ্যক্ষ, অধ্যাপক ডা. সুনির্মল রায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবসের কার্যক্রম শুরু করেন।
অতঃপর শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে দূর্জয়, হবিগঞ্জ এ শ্রদ্ধাঞ্জিল অর্পণ করেন। সকাল ৭টায় অত্র মেডিকেল কলেজের বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। সকাল ৮টায় মহান বিজয় দিবসের অংশ হিসাবে অত্র মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষক মন্ডলীর সমন্বয়ে ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় মেডিকেল কলেজ এর সভাকক্ষে অধ্যক্ষের সভাপতিত্বে মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভাটি সঞ্চালন করেন অত্র মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (কার্ডিওলজি) ডা. মোঃ সোলাইমান মিয়া। উক্ত আলোচনা সভায় শুরুতেই পবিত্র কোর-আন থেকে তেলাওয়াত করেন হাফেজ মোঃ কাউছার আহমেদ এবং পবিত্র গীতা পাঠ করেন অত্র মেডিকেল কলেজের প্রভাষক (ফরেনসিক মেডিসিন) ডা. জগবন্ধু পাল। অতঃপর মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা ও আবৃত্তি প্রতিযোগীতার ফলাফল ঘোষণা ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
সভায় শিক্ষকগণের মধ্যে বক্তব্য রাখেন অত্র মেডিকেল কলেজের ডা. পূর্ণেন্দু বিশ^াস, ডা. কান্তি প্রিয় দাশ, ডা. অজয় রায় চৌধুরী, ডা. শাহ মোঃ রেজাউল করিম, ডা. হালিমা নাজনীন সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। ছাত্র-ছাত্রীদের মধ্য হতে বক্তব্য রাখেন ২য় বর্ষের ছাত্র হাফেজ মোঃ কাউছার আহমেদ এবং ১ম বর্ষের ছাত্রী সামছুন্নাহার তামান্ন।
সভায় মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫১ বছর পূর্তি উপলক্ষ্যে মহান মুক্তিযুদ্ধের চেতনা, বিভিন্ন ঘটনা, গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল বীর শহীদ মুক্তিযুদ্ধাগনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরিশেষে সভাপতি মহোদয়ের বক্তব্য শেষে সভার সমাপ্তি ঘোষণা হয়।