Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে আর্জেন্টিনা সমর্থককে হত্যার ঘটনায় মামলা দায়ের

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে ফুটবল বিশ্বকাপ উন্মাদনার জের ধরে প্রতিপক্ষের হামলায় শহিদ মিয়া (৫০) নামের এক ব্যক্তির নিহতের ঘটনার একদিন পর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গতকাল রবিবার সকালে নিহতের ভাই মাসুক মিয়া বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ ও ১০/১৫ জনকে অজ্ঞাত আসামী করে এ মামলাটি দায়ের করেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার সাতকাপন ইউনিয়নের আদিত্যপুর গ্রামের মৃত দেওয়ান আলীর পুত্র শহিদ মিয়ার বাড়ির সীমানা নিয়ে হত্যাকান্ডের সাথে জড়িত লোকজনের পূর্ব বিরোধ চলছিল। উক্ত বিরোধের সূত্র ধরে বিবাদীরা বিভিন্ন সময় বাদী ও তার পরিবারের লোকজনকে হয়রানিসহ নানা রকমের হুমকি দিয়ে আসছিল। গত শুক্রবার (০৯ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ফুটবল বিশ্বকাপের ব্রাজিল-ক্রোয়েশিয়ার মধ্যেকার খেলা নিয়ে নিহত শহিদ মিয়ার পুত্র রোকন মিয়ার সাথে আসামী রুবেল মিয়ার তর্কাতর্কি ও বাকবিতন্ডা হয়। তাৎণিক বিষয়টি স্থানীয় লোকজন মিমাংসা করে দিলেও আসামীরা হুমকি-দামকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায়। এরই সূত্র ধরে পরের দিন সকাল সাড়ে ১১টার দিকে শহিদ মিয়া বাড়ির পাশ্ববর্তী কচুবিল হতে ধানের খড় মাথায় নিয়ে বাড়িতে আসার পথে তাকে একা পেয়ে ফজর মিয়া, গেদু মিয়া, আব্দুল ওয়াহাব সহ তাদের লোকজন অতর্কীত হামলা চালায়। হামলার এক পর্যায়ে প্রতিপক্ষের ফিকলের আঘাতে মারাত্মক আহত হন শহিদ মিয়া। তাৎণিক তাকে উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম খান বলেন, ফুটবল বিশ্বকাপ কে কেন্দ্র করে নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। ঘটনার সাথে জড়িতের গ্রেফতারে অভিযান চলছে।