Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে ঘুমন্ত অবস্থায় ট্রাফিক পুলিশ কনস্টেবল পুড়ে অঙ্গার ॥ তদন্ত কমিটি গঠন¬

স্টাফ রিপোর্টার ॥ আগুনে পুড়ে মারা গেছেন ঘুমন্ত ট্রাফিক পুলিশ কনস্টেবল। মঙ্গলবার ভোরে শহরের ২নং পুল এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নিহত ট্রাফিক পুলিশ কনস্টেবল রুবেল আহমদ (৩০) জেলা ট্রাফিক পুলিশ অফিসে কর্মরত ছিলেন। তিনি সিলেটের জৈন্তাপুরের আসামপাড়া এলাকার বাসিন্দা আব্দুল কদ্দুসের ছেলে। তার কনস্টেবল নং ৫৭৯। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার এসএম মুরাদ আলিসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক সাকরিয়া হায়দার। তিনি বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অপর একজন জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। তবে অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে গভীর রাত পর্যন্ত বিশ্বকাপ ফুটবল খেলা দেখে তিনি ঘুমিয়েছিলেন।
পুলিশ সুপার এসএম মুরাদ আলি ফায়ার সার্ভিস সদস্যদের বরাত দিয়ে জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে তদন্ত না করে বিষয়টি নিশ্চিত করে কিছু বলা যাবেনা। তিনি বলেন, নিহত রুবেল আহমেদ ২০১১ সালে চাকরিতে প্রবেশ করেন। তার মরদেহ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। বিকেলে পুলিশ লাইনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আইনী প্রক্রিয়া শেষে পরিবারের সদস্যদের নিকট মরদেহ হস্তান্তর করা হবে। এ বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে। দ্রুততম সময়ের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।
স্থানীয়রা জানান, রুবেল আহমেদসহ কয়েকজন শহরের ২নং পুল এলাকায় সিরাজ উদ্দিন খান নামের এক ব্যক্তির একটি বাসা ভাড়া নিয়ে মেস করে থাকতেন। ভোরে স্থানীয় বাসিন্দারা হঠাৎ ওই ঘরে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।