শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়ায় ৩ দিনব্যাপী বার্ষিক অষ্টপ্রহরব্যাপী কীর্তন উৎসব দধিভান্ডে সমাপন চুনারুঘাট থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব শ্রমিক নেতার উপর হামলার ঘটনায় ॥ আজ থেকে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে সিন্ডিকেটের মাধ্যমে বাড়ানো হয়েছে এলপি গ্যাসের দাম ॥ জরিমানা বামকান্দিতে মক্তবে পড়তে গিয়ে কিশোরী ধর্ষণের শিকার ॥ গ্রাম্য কোন্দলে ফাঁসানো হয়েছে’-আটক মোয়াজ্জিন চুনারুঘাটে ডিবির অভিযানে সরঞ্জামসহ ৫ জুয়াড়ি আটক বাহুবলে এডভোকেট আলমগীর চৌধুরী’র শীতবস্ত্র বিতরণ চুনারুঘাট থানার ওসি রাশেদুল আলী আশরাফ সুনামগঞ্জে বদলী মাধবপুরে পাল মৃৎশিল্পীদের আধুনিকায়নের উপর দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত জগতপুরে নিহত হান্নানের দাফন সম্পন্ন ॥ সিএনজি চালককে সনাক্তের চেষ্টা

বানিয়াচঙ্গের মন্দরী ইউনিয়নের সরকারী রাস্তা সংস্কার কাজে দুর্বৃত্তদের বাঁধা ॥ জনমনে ক্ষোভ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৩৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজলার ১৩নং মন্দরী ইউনিয়নের টুপিয়াজুরী-কাউরিয়াকান্দি সড়কের একটি সরকারী রাস্তা সংস্কার কাজে বাঁধা দিচ্ছে একদল দুর্বৃত্ত। ওই দুর্বৃত্তরা ইউপি মেম্বারসহ ৪ জনের নাম উল্লেখ করে একটি মামলাও দায়ের করেছে। এতে জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে। সরজমিনে গিয়ে দেখা যায়, টুপিয়াজুরী প্রাইমারী স্কুল থেকে কাউরিয়াকান্দি উচ্চ বিদ্যালয় পর্যন্ত দীর্ঘদিনের পুরানো একটি রাস্তা রয়েছে। এক সময় ওই রাস্তা দিয়ে ২ গ্রামের মানুষের যাতায়াত ছিল। কিন্তু বর্ষার পানিতে রাস্তাটি ভেঙ্গে পড়ায় বর্তমানে রাস্তাটি চলাচলের অনুউপযোগী হয়ে পড়েছে। এতে দুর্ভোগের পড়েন ২ গ্রামের মানুষ। বৈশাখ মাসে জমির ধান আনতে বিরম্ভনায় পড়তে হয় হাজার হাজার কৃষকদের। তাই ২ গ্রামের মানুষের দাবীর প্রেক্ষিতে বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সাংসদ সদস্য এডঃ আব্দুল মজিদ খানের সহযোগীতায় ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক রাস্তাটি সংস্কারের উদ্যোগে নেয়। এতে বাধসাজে কতিপয় কয়েক স্বার্থনেষী ব্যক্তির। তারা সেচের অজুহাত দেখিয়ে রাস্তা সংস্কার কাজে বাঁধা দেন। তাদের স্বার্থ হাসিল না হওয়ায় এক পর্যায়ে বর্তমান মেম্বারসহ ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। এতে ২ গ্রামবাসীর মনে ক্ষোভের সঞ্চার হয়েছে। জানা যায়, বর্ষা মৌসুমে চতুর দিকে পানি থাকায় ওই রাস্তার কোন অস্থিত্বই চোখে পরে না। ফলে স্থানীয় লোকজনের চলাচলের একমাত্র বাহন হয়ে উঠে নৌকা। যাদের নৌকা নেই, তাদের চলাচলে হয় অনেক ভোগান্তি। আশেপাশের গ্রামের স্কুল-কলেজের শতাধিক শিক্ষার্থী হয়ে পড়ে পানিবন্ধি। যার ফলে তারা নিয়মিত স্কুল-কলেজে যেতে পারে না। ওই রাস্তার উপর প্রায় ৭/৮ হাজার মানুষের যাতায়াত। তাই রাস্তাটি সংস্কারের উদ্যোগে নেয়া হয়েছে। কিন্তু স্থানীয় কতিপয় লোকজন নিজ স্বার্থ হাসিলের জন্য বিভিন্ন ভাবে রাস্তা সংস্কার কাজে বাঁধা প্রদান করছে বলে অভিযোগ করেন গ্রামবাসী। এ ব্যাপারে স্থানীয় যুবক কাওসার আহমেদ সোহেল বলেন, ওই রাস্তা সংস্কারের মাধ্যমে আমরা ২ গ্রামের মানুষের র্দীঘদিনের আশা পূরণ হতে যাচ্ছে। কিন্তু কিছু লোক নিজের স্বার্থের জন্য রাস্তা সংস্কার কাজে বাধা দিচ্ছেন। তিনি দুর্বৃত্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। টুপিয়াজুড়ি ওয়ার্ড আয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আলী নুর বলেন, এই সড়কটি দীর্ঘদিনের পুরানো। টুপিয়াজুড়ি থেকে উকলি পর্যন্ত ওই রাস্তার কাগজপত্র আছে। জনগণের স্বার্থে ও সকলের সহযোগিতায় ওই রাস্তা সংস্কার কাজ দ্রুত সম্পন্ন করার দাবী জানান। তিনি বলেন যদি কেউ ওই রাস্তা সংস্কার কাজে কোন প্রকার বাঁধা প্রদান করে তাহলে ২ গ্রামের মানুষ তাদের কঠোর জবাব দিবে। ৬নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আহাম্মদ আলী বলেন, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডঃ আব্দুল মজিদ খানের সহযোগিতায় ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ শামছুল হকের নির্দেশনায় রাস্তা সংষ্কার কাজ এগিয়ে যাচ্ছে। কতিপয় ব্যক্তিরা আমাদের নিকট চাঁদা দাবী করে। তাদের চাঁদা না দেয়ায় তারা সেচের নামে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আশা করছি বিজ্ঞ আদালত সার্বিক পরিস্থিতি যাচাই-বাচাই করে জনগণের পক্ষে ও উন্নয়নের স্বার্থে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিবেন। ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক বলেন, অনেকদিন পূর্বে আমি এই রাস্তাটি নির্মাণ করেছিলাম। বর্ষার পানিতে রাস্তাটি সম্পূর্ণভাবে ভেঙ্গে পড়ায় বিরম্ভনায় পড়েন ২ গ্রামের মানুষ।

তাই টুপিয়াজুরী এবং কাউরিয়াকান্দি গ্রামবাসীর দাবীরে প্রেক্ষিতে বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সাংসদ সদস্য এডঃ আব্দুল মজিদ খানের সহযোগিতায় এই রাস্তা সংস্কার কাজের উদ্যোগ নেয়া হয়েছে। এতে সেচ কাজে কোন প্রকার ক্ষতি হওয়ার সম্ভবনা নাই। কিন্তু কিছু দুর্বৃত্ত তাদের অসৎ উদ্দেশ্যে হাসিলের জন্য সেচ প্রকল্পের নামে রাস্তা সংস্কার কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। যার কোন প্রকার ভিত্তি নেই। তিনি বলেন, ওই রাস্তাটি সংষ্কার কাজ শেষ হলে ২ গ্রামের হাজার হাজার মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। স্থানীয় কৃষকরা খুব সহজেই তাদের ফসল ঘরে তুলে পারবেন এবং অত্র এলাকার শিক্ষার্থীদের পড়াশোনায় কোন প্রকার বেঘাত হবে না। ইনশা আল্লাহ খুবই শীঘ্রই এই রাস্তার সংষ্কার কাজ শেষ হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com