Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নূর মডেল কেজি এন্ড হাইস্কুলের অর্ধযুগ প্রতিষ্ঠাবার্ষিক পালিত

স্টাফ রিপোর্টার ॥ নূর মডেল কেজি এন্ড হাইস্কুলের অর্ধযুগ প্রতিষ্ঠাবার্ষিক পালিত হয়েছে। এ উপলক্ষে গত ২৯ নভেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুল মোছাব্বির এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ২নং আদর্শ রিচি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম। বিশেষ অতিথি ছিলেন, বৃন্দাবন কলজের সাবেক ভিপি মোঃ কাশেম আলী, হবিগঞ্জ জেলা কিন্ডারগার্টেন ফোরামের সভাপতি আলহাজ্ব মোঃ এখলাছুর রহমান, রিচি সমাজ কল্যাণ যুব সংঘের সাধারণ সম্পাদক মোঃ জিতু মিয়া, হাজী রেচরাগ আল কলেজের অধ্যক্ষ মোঃ মহির উদ্দিন অধ্যক্ষ, রিচি উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মোঃ কবির আহমেদ, রিচি ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আঃ কাইয়ুম, মোঃ ফরিদ আনসারী, মোঃ আব্দুল কাইয়ুম (স্বপন)। নূর মডেল কেজি এন্ড হাইস্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও মালিক মোহাম্মদ নায়েব হোসাইনের পরিচালনায় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা কিন্ডারগার্টেন ফোরামের সহ-সভাপতি মোঃ আব্দুল হাই, অর্থ সম্পাদক মোঃ আব্দুল সত্তার, দপ্তর সম্পাদক মোঃ মামুন আল সালেহ্, সদস্য মোঃ তোফাজ্জুল ইসলাম, মোল্লা মোঃ জালাল উদ্দিন। বিদ্যালয়ের পক্ষ থেকে বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি, মোঃ গোলাম রাব্বানী, সদস্য শাহ্ মোঃ আঃ সালাম, মোঃ আজিজুল হক, মোঃ বুলবুল আহম্মেদ রাজিব। শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন মোছাঃ তানিয়া আনসারী (লিপি), মোছাঃ আফিয়া আক্তার (লিপি), রাশিদা চৌধুরী, নাজু চৌধুরী, খাদিজা, আমিনা, তাহমিনা, কোয়াটিলি সার্জিক্যাল এর পরিচালক মোহাম্মদ শাহ্ আলম, পপুলার জেনারেল হাসপাতালের পরিচালক, মোঃ জাহাঙ্গীর আলম ও মোঃ শাহিন আহম্মেদ, এনামুল হক ফজলে রাব্বি প্রমূখ। প্রধান অতিথি বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম বলেন, নূর মডেল কেজি এন্ড হাইস্কুল শিক্ষা ক্ষেত্রে ভাল সাফল্য দেখিয়েছে। তাদের পড়াশোনার গুনগত মান অনেক ভাল। তিনি বলেন, শিক্ষা জাতীর মেরুদন্ড, তাই আগামী প্রজন্মকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে উঠতে হবে। এই জন্য তিনি সর্বত্বক সহযোগিতার ঘোষনা দেন। বিশেষ অতিথিবৃন্দগণ বলেন, দেশের শিক্ষার ক্ষেত্রে সরকারী বিদ্যালয়ের পাশাপাশি বে-সরকারী বিদ্যালয় গুলোর অবদান খুবই গুরুত্বপূর্ণ।
আলোচনা সভা ও মিলাদ মাহফিল শেষে প্রতিবছরের ন্যায় ৫ম শ্রেনীর সকল শিক্ষার্থীদের বিদায়ী উপহার সামগ্রী প্রদান করা হয়। পরে শিক্ষার্থীদের সফলতা কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া করা হয়। তোবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমূহের সমাপ্ত করা হয়।