বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পরিদর্শন করলেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি নবীগঞ্জে ৫৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে কুশিয়ারা ডাইক

  • আপডেট টাইম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ১৭৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীর ভাঙন রোধে নির্মাণাধীন কুশিয়ারা ডাইক ও বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্ট পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি। গতকাল শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে হুইপ সরেজমিনে কুশিয়ারা ডাইকের নির্মান কাজ ও বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্ট পরিদর্শন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, ভোলা-৩ আসনের সংসদ নুরুন্নবী চৌধুরী শাওন। এছাড়াও পানি সম্পদ মন্ত্রনালয়, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, যুগ্ম সচিবসহ বিভিন্ন কর্মকর্তা ও ইঞ্জিনিয়ারবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন- নবীগঞ্জের কুশিয়ারা নদীর তীরবর্তী মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘবের জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে মিলাদ গাজী এমপি প্রায় ৫৯৩ কোটি টাকার বরাদ্দ এনেছেন। ইতিমধ্যে কুশিয়ারা ডাইকের ২২০ কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে।
হুইপ আরও বলেন- কিছুদিনের ভিতরে আরও ৩৭৩ কোটি টাকার কাজ শুরু হবে, আশা করছি খুব দ্রুত এই এলাকার মানুষ কুশিয়ারা ডাইকের সুফল ভোগ করবে।

প্রায় দুই মাস ধরে সন্ধান
মেলেনি নবীগঞ্জের ফয়েজের
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের ফয়েজ প্রায় দুই মাস ধরে নিখোঁজ, এখনও উদ্ধার করা সম্ভব হয়নি তাকে। প্রধান আসামি তার বন্ধু জাকিরসহ অন্যান্য আসামিরা এখনও পলাতক। এ অবস্থায় ফয়েজের পরিবারে আতঙ্ক বিরাজ করছে। ফয়েজ বেঁচে আছে না কি তাকে হত্যা করা হয়েছে এ নিয়ে ফয়েজের মা, ভাই-বোন, আত্মীয়-স্বজনরা রয়েছে দুশ্চিন্তায়।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের জিয়াপুর গ্রামের মৃত আরজু মিয়ার ছেলে মোঃ ফয়েজ আহমদ (২৩) এবং বাদে রায়ঘর গ্রামের আতা মিয়ার ছেলে জাকির হোসেন (২৫) একে অপরের বন্ধু। গত ৩০ সেপ্টেম্বর রাতে বাড়ি থেকে মার্কুলি বাজারে যাওয়ার উদ্দেশ্যে বের হন তারা। সেদিন জাকির ফয়েজকে তার বোনের বাড়িতে যাওয়ার কথা বলে নিয়ে যান বলে জানান ফয়েজের বড় ভাই কয়েছ আলী ইমন। এদিকে রাত ১২টার দিকে জাকির তার বন্ধু ফয়েজের বড় ভাই কয়েছ আলী ইমনকে জানায় ফয়েজকে খুজে পাওয়া যাচ্ছে বলে। পরদিন সকালে জাকির পুনরায় মোবাইলে জানায়, ‘ফয়েজকে খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে তাদের মার্কুলি, রতনপুরে যেতে বলে। জাকিরের দেয়া তথ্যমতে তাৎক্ষণিক সেখানে গিয়ে ফয়েজের জুতা জোড়া ও মোটরসাইকেল পাওয়া যায় একটি বাড়িতে। কিন্তু ফয়েজকে পাওয়া যায়নি। বানিয়াচং থানার পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল মার্কুলি বাজারের একটি ডোবা থেকে ফয়েজের ব্যবহৃত মোটর সাইকেলটি উদ্ধার করে। এরপর জাকির হোসেন তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ করে আত্মগোপনে চলে যান।
এক পর্যায়ে গত ২৮ অক্টোবর নিখোঁজ ফয়েজ আহমেদের মা খাদেজা বেগম বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নবীগঞ্জের জাকির হোসেনসহ চারজনকে আসামি করে মামলা দায়ের করলে আদালত মামলাটি এফআইআর গণ্যে নবীগঞ্জ থানার পুলিশকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
নবীগঞ্জ থানার পুলিশ তদন্ত করে আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে এবং নিখোঁজ ফয়েজ আহমেদকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গৌতম সরকার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com