Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে প্রতিপক্ষকে ফাসাঁতে স্ত্রীকে হত্যা করলো স্বামী

আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি
এটিএম সালাম/আলমগীর মিয়া/ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পুর্ব বিরোধের জেরধরে প্রতিপক্ষ মামা শেখ বাদশা মিয়া ও লন্ডন প্রবাসী সালেহ আহমদগংদের ফাসাঁনোর জন্যই নিজের ঘুমন্ত স্ত্রী তহুরা বিবি (৫৫)কে গলা কেটে হত্যা করেছে স্বামী ঝারু মিয়া। ঘটনার লোমহর্ষক বর্ণনা দিয়ে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন ঘাতক ঝারু মিয়া। শুক্রবার রাতে নিহতের ১ম সংসারের ছেলে আল আমীন বাদী হয়ে সৎ পিতা ঝারু মিয়াকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে ধৃত ঝারু মিয়াকে বিজ্ঞ আদালতে প্রেরন করলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, তহুরা বিবি নবীগঞ্জ পৌর এলাকায় চরগাঁও গ্রামের ঝারু মিয়ার স্ত্রী। তহুরা বিবির স্বামী ঝারু মিয়ার সাথে মামা শেখ বাদশা মিয়ার প্রায় দুই মাস পুর্বে জমিজমা নিয়ে ও পারিবারিক বিরোধ দেখা দেয়। তৎকালীন সময় মেয়র ছাবির আহমদ চৌধুরী বিষয়টি শালিসের মাধ্যমে সমাধান করে দেন। কিন্তু ঝারু মিয়া পরিকল্পনা আটে তাদের শিক্ষা দিতে। সেই থেকেই ঝারু মিয়া তার মামা শেখ বাদশা মিয়া ও লন্ডন প্রবাসী সালেহ আহমদ গংদের ফাসাঁনোর জন্য পরিকল্পনা করে। বুধবার দিবাগত রাতের কোন এক সময় ঝারু মিয়া তার ঘুমন্ত স্ত্রী তহুরা বিবিকে দা দিয়ে গলা কেটে হত্যা করে। বৃহস্পতিবার ফজরের নামাজ শেষে ঝারু মিয়া নবীগঞ্জ থানায় উপস্থিত হয়ে ডিউটি অফিসারকে জানান, ফজরের নামাজ শেষে বাড়ি ফিরে তার স্ত্রীকে গলা কাটা অবস্থায় পান। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করেন। এ সময় সন্দেহজনকভাবে স্বামী ঝারু মিয়া ও তার দু’পুত্রকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জ পুলিশ সুপার এসএম মুরাদ আলী ও নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল খয়ের চৌধুরী। পুলিশ সুপার দীর্ঘ সময় থানায় অবস্থান করে স্বামী ঝারু মিয়াকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে রাতেই স্বামী ঝারু মিয়া প্রতিপক্ষকে ফাসাঁনোর জন্য নিজের স্ত্রীকে গলা কেটে হত্যার ঘটনা স্বীকার করেন।
এ ব্যাপারে রাতেই নিহত তহুরা বিবির ১ম সংসারের ছেলে আল আমীন বাদী হয়ে স্বামী ঝারু মিয়াকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা ওসি অপারেশন আব্দুল কাইয়ুম ঝারু মিয়াকে আদালতে নিয়ে গেলে ঝারু মিয়া বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেন। সে ১৬৪ ধারায় হত্যাকান্ডের বর্ণনা দেয়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ বলেন, হবিগঞ্জের সুযোগ্য পুলিশ সুপার এসএম মুরাদ আলির নেতৃত্বে দ্রুততম সময়ের মধ্যেই লোমহর্ষক এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে।