Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে গৃহবধুকে গলা কেটে হত্যা সন্দেহের তীর স্বামীর দিকে

এটিএম সালাম/আলমগীর মিয়া/ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামে বসতঘর থেকে তহুরা বিবি (৫৫) নামের ৩ সন্তানের জননীকে গলা কেটে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে নবীগঞ্জ থানা পুলিশ লাশটি উদ্ধার করে। ঘটনার তথ্য উদঘাটনে স্বামী ঝারু মিয়া (৬০), ছেলে মঞ্জিল মিয়া (২৭) ও রমজান মিয়া (২২) সহ বেশ কয়েজনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। প্রাথমিকভাবে হত্যাকারী অজ্ঞাত হলেও সন্দেহের তীর স্বামীর দিকেই যাচ্ছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নিহত তহুরা বিবি নবীগঞ্জ পৌর এলাকায় চরগাঁও গ্রামের ঝারু মিয়ার স্ত্রী। গতকাল ভোরে তহুরা বিবির স্বামী ঝারু মিয়া ফজরের নামাজ পড়তে মসজিদে যান। নামাজ শেষে মসজিদ থেকে বাড়ি ফিরে এসে তার স্ত্রী তহুরার গলাকাটা লাশ বিছানায় পড়ে আছে বলে ঝারু মিয়া নবীগঞ্জ থানা পুলিশকে জানান। সাথে সাথে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ এর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করেন।
ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জ পুলিশ সুপার এসএম মুরাদ আলী ও নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল খয়ের চৌধুরী। পুলিশ সুপার রাত পর্যন্ত নবীগঞ্জ অবস্থান করে পুলিশ প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।
ঘটনা সম্পর্কে জানার জন্য নিহত তহুরার স্বামী ঝারু মিয়া (৬০), ছেলে মঞ্জিল মিয়া (২৭) ও রমজান মিয়া (২২) সহ আশপাশের কয়েকজনকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে পুলিশ অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে বলে সূত্র জানায়।
সুত্র মতে, ঝারু মিয়ার সাথে প্রতিবেশীর জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। কারো কারো ধারনা পূর্ব বিরোধের জেরধরেই প্রতিপক্ষের লোকজন তহুরাকে হত্যা করেছে। আবার অনেকের ধারনা ঝারু মিয়া তার প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য নিজেই স্ত্রী তহুরাকে গলা কেটে হত্যা করেছে। তবে সন্দেহের তীর স্বামী ঝারু মিয়ার দিকেই ইঙ্গিত করছে।
সুত্র মতে, ঝারু মিয়া নিহত তহুরা বিবির ২য় স্বামী। তহুরার ১ম স্বামী মারা যাবার পর ২য় বিয়ে করেন ঝারু মিয়াকে। তার পূর্বের সংসারের একটি ছেলে রয়েছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করি। পরে মরদেহের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। কিভাবে ঘটনা সংঘটিত হয়েছে বা কারা এর সাথে জড়িত তা উদঘাটনে পুলিশ কাজ করছে। পুলিশ সতর্কতার সাথে এগুচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে হত্যার মুলরহস্য উন্মোচন করা হবে।