Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শিবপুরে বিএনপির উঠান বৈঠকে জি কে গউছ আগে বিরোধীদল হরতাল দিতো এখন সরকারী দল হরতাল দেয়

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- আগে বিরোধীদল হরতাল দিতো, এখন সরকারী দল হরতাল দেয়। বিএনপি সমাবেশ আহ্বান করলেই সকল প্রকার যানবাহন বন্ধ করে দেয় আওয়ামীলীগ। নৌপথে নৌকা বন্ধ, থাকার হোটেল বন্ধু, খাবারের রেস্টুরেন্ট বন্ধ, এখন মোবাইল নেটওয়ার্কও বন্ধ করে দিয়ে আওয়ামীলীগ হরতাল পালন করে। কিন্তু জনস্রোতের সামনে আওয়ামীলীগের কোনো কৌশলই সফল হয়নি। সরকারী দলের সকল বাধা বিপত্তি উপেক্ষা করেই বিএনপির একেকটি গণসমাবেশ মহাসমাবেশে পরিণত হচ্ছে। কারণ দেশের মানুষ বিএনপিকে ভালোবাসে, দেশের মানুষ আওয়ামীলীগের দুঃশাসন থেকে মুক্তি চায়। তিনি গতকাল শনিবার বিকালে লাখাই উপজেলার ১নং লাখাই ইউনিয়নের ৯নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠকে এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিনাভোটের আওয়ামী সরকারের কবল থেকে মুক্তি ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার দাবিতে এই সভা অনুষ্ঠিত হয়।
জি কে গউছ আরও বলেন- আওয়ামীলীগ গত ১৪ বছর যাবত জনগণের রক্ত শুষে খাচ্ছে। আওয়ামীলীগ নেতাদের কবল থেকে গ্রামাঞ্চলের জলাশয় ও খাল বিলও রক্ষা পায়নি। তারা নামেমাত্র সরকারী রাজস্ব জমা দিয়ে জলাশয় ও খাল বিল দখল করে রেখেছে। গ্রামাঞ্চলের দরিদ্র মানুষকে তাদের নিত্য উপার্জন থেকে বঞ্চিত করেছে। প্রত্যেক এলাকায় ক্যাশিয়ার নিয়োগ করে আওয়ামীলীগের জনপ্রতিনিধিরা জনগণের সম্পদ লুন্টন করে খাচ্ছে। যারা টিনসেটের ঘর থেকে বহুতল ভবনের মালিক হয়, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে, জনগণ তাদের ভোট দেয় না। এ জন্যই পুলিশের মাধ্যমে দিনের ভোট রাতে ডাকাতি করতে হয়। সময় পরিবর্তনের সাথে সাথে এই পাপের হিসাব জনগণের নিকট দিতে হবে।
তিনি বলেন- দেশকে বাচাঁতে হলে, দেশের মানুষকে বাচাঁতে হলে, ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই। আওয়ামীলীগ মানুষের ভোটের অধিকার হরণ করেছে, গণতন্ত্র হত্যা করে রাষ্ট্র মতা দখল করে বসে আছে। আওয়ামীলীগের দুঃশাসনে দেশের মানুষ আজ দিশেহারা। নিত্যপন্য মানুষের ক্রয় মতার বাহিরে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নজিরবিহীন লোডশেডিং, বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দেশের মধ্যবিত্ত পরিবারগুলো তাদের সংসার চালাতে পারছে না, সামনের দিনগুলোতে ভয়াবহ দুভির্ক্ষ অপেক্ষা করছে। এই অবস্থা থেকে দেশের মানুষকে বাচাঁতে হলে আওয়ামীলীগের কবল থেকে দেশকে মুক্ত করতে হবে।
৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি আফাজ উদ্দিনের সভাপতিত্বে এবং ১নং লাখাই ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সার্জেন্ট এনামুল হক ও লাখাই উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আহমেদ আজমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা বিএনপির সদস্য আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, ১নং লাখাই ইউপি চেয়ারম্যান আরিফ আহমেদ রোপন, তাজুল ইসলাম মোল্লাহ তাজ, লাখাই উপজেলা বিএনপির সহ সভাপতি ফরিদ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম গোলাপ, সাংগঠনিক সম্পাদক শামছুদ্দিন আহমেদ, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম কাওছার, বিএনপি নেতা সানাউল হক সিরাজ, এডভোকেট ইয়ারুল ইসলাম, ১নং ইউনিয়ন বিএনপির সভাপতি মস্তফা কামাল খসরু, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, সহ সভাপতি সোলেমান মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম মিয়া, সদস্য ফিরোজ মিয়া, ফরিদুল ইসলাম, এনামুল হক, সুজন আহমেদ, লাখাই উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান সাচ্চু, লাখাই উপজেলা যুবদলের আহ্বায়ক মাহমুদুল হাসান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহবুবুল আলম মালু, লাখাই উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বী, বুল্লা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব, ১নং লাখাই ইউনিয়ন যুবদলের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন, ১নং লাখাই ইউনিয়ন কৃষকদলের সভাপতি এনামুল হক, রহমত উল্লাহ মুরাদ, মফিজুল ইসলাম, রায়হান উদ্দিন প্রমুখ।
এরআগে সদ্য প্রয়াত লাখাই ইউনিয়ন বিএনপির সহ সভাপতি মরহুম আলী আফছর, বিএনপি নেতা মরহুম ডাঃ সিরাজুল ইসলাম, মরহুম হযরত আলী, মরহুম ফজর আলী ও মরহুম শাহজাহান মিয়ার কবর জিয়ারত করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের জেলা, উপজেলা ও স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।