শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নিজামপুরে উঠান বৈঠকে জি কে গউছ আওয়ামীলীগের দুঃশাসনে দেশের মানুষ বিক্ষুব্দ

  • আপডেট টাইম রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ১৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চট্টগ্রাম থেকেই স্বাধীনতার ঘোষণা দিয়েছেলেন। এই চট্টগ্রাম থেকেই বিএনপি আবারও জেগে উঠেছে গণসমাবেশের মধ্য দিয়ে। আওয়ামীলীগের পতন নিশ্চিত না করে বিএনপি ঘরে ফিরে যাবে না। আওয়ামীলীগ এখন জনবিচ্ছিন্ন। আওয়ামীলীগের দুঃশাসনে দেশের মানুষ বিক্ষুব্দ। দেশের মানুষ আওয়ামীলীগকে আর এক মুহুর্তের জন্যও মতায় দেখতে চায় না। আওয়ামীলীগের লুটপাট ও লাগামহীন দূর্নীতির কারণে দেশ আজ দেউলিয়াত্বের দ্বারপ্রান্ত্রে। আওয়ামীলীগের এই ব্যর্থতা জনগণের উপর চাপিয়ে দিয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও নজিরবিহীন লোডশেডিং এর কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে, পরিবহনব ভাড়া বেড়েছে। এতে জনজীবন নাভিশ্বাস হয়ে উঠেছে। এই অবস্থা থেকে দেশকে বাচাঁতে দেশের মানুষ এখন বিএনপির সাথে ঐক্যবদ্ধ। তিনি গতকাল শনিবার বিকালে হবিগঞ্জ সদর উপজেলার ৯নং নিজামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠকে এসব কথা বলেন।
বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার দাবীতে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় জি কে গউছ আরও বলেন- বিএনপি জনগণের দাবী নিয়ে রাজপথে আন্দোলন করছে। উঠানে উঠানে গিয়ে জনগণের নিকট বিএনপির অবস্থান তুলে ধরছি। দেশে বিদ্যুতের নজিরবীহন লোডশেডিং, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও লাগামহীন দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনজীবন বির্পযস্থ হয়ে পড়েছে। মানুষের ভোটের অধিকার নেই, দেশের গণতন্ত্র হরণ করে আওয়ামীলীগ রাষ্টমতা দখল করে রেখেছে। জনগণের এই কথাগুলো বলার জন্যই আমরা যখন উঠান বৈঠক করছি। কারণ দেশে আইনের শাসন নেই। আওয়ামীলীগের জন্য এক আইন, আর বিএনপির জন্য আরেক আইন। আওয়ামীলীগ যখন একটি রাজনৈতিক দল হিসেবে সভা-সমাবেশ করার অধিকার রাখে, ঠিক একইভাবে বিএনপিও সভা-সমাবেশ করার অধিকার রাখে। কিন্তু আওয়ামীলীগ যখন সভা-সমাবেশ করে পুলিশ তখন রাস্তা বন্ধ করে সহায়তা করে। আর বিএনপি যখন আওয়ামীলীগের অন্যায়-অবিচারের বিরুদ্ধে কথা বলে, আমরা যখন বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবী জানাই, দ্রব্যমূল্য মানুষের ক্রয়-মতার মধ্যে নিয়ে আসার দাবী জানাই পুলিশ তখন বিএনপির বাঁধা হয়ে দাঁড়ায়। তিনি বলেন- আওয়ামীলীগ গণতন্ত্রের মোড়কে একদলীয় শাসন কায়েম করেছে। দেশের মানুষের বাক-স্বাধীনতা নেই। বিনাভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে, আওয়ামীলীগের বিরুদ্ধে কথা বলার কারণে দেশের আলেমা-উলামাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে, তাদেরকে কারাবন্দি করা হয়েছে। আওয়ামীলীগের এসব অপকর্মের কারণে মানুষের হৃদয়ে রক্তকরণ হচ্ছে। কিন্তু তাদের জেল জুলুমের ভয়ে মানুষ মুখ খোলতে সাহস পাচ্ছে না। এই ভয়কে জয় করে মানুষ এখন জেগে উঠছে। বিএনপির সভা-সমাবেশে জনস্রোত তৈরী হচ্ছে।
জি কে গউছ বলেন- ভোট হচ্ছে জনগণের অধিকার। জনগণের এই অধিকার আওয়ামীলীগ হাইজেক করেছে। জনগণের ভোট দেয় এখন পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগের লোকজন। এই সুযোগ আর আওয়ামীলীগকে দেয়া হবে না। শেখ হাসিনার অধীনে বিএনপি কোন নির্বাচনে যাবে না, কোন নির্বাচন আর করতেও দেয়া হবে না। ২০১৪ আর ২০১৮ সালের মত কোন নির্বাচন বাংলাদেশে হবে না। ২০২৩ সালই হবে শেখ হাসিনার পতনের সাল।
৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী ফুল মিয়ার সভাপতিত্বে এবং নিজামপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মজনু তালুকদার ও আশিক মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহিন, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন, এডভোকেট আফজাল হোসেন, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, যুগ্ম সাধারণ সম্পাাদক নজরুল ইসলাম কাওছার, সদর উপজেলা বিএনপি নেতা এডভোকেট মইনুল হাসান দুলাল, মশিউর রহমান কামাল, এম এ মানিক, সৈয়দ আজহারুল হক বাকু, নিজামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী আব্দুল মতিন, জেলা জিসাসের সভাপতি আব্দুল আওয়াল মেম্বার, আব্দুল জব্বার, জামাল আহমেদ, ইদ্রিস আলী, হাজী সাহেব আলী, নানু মিয়া, খলিল আহমেদ, উমর আলী, আলাই সরদার, আক্রাম আলী, আজমান তালুকদার, হাজী মরম আলী, আব্দুল কাইয়ুম, আরজু মিয়া তালুকদার, আব্দুল মতিন, মোঃ শোয়েব, লেবু মিয়া, নরুল ইসলাম, খালেক মিয়া, সাহেব আলী, শামীম আহমেদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com