Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চেয়ারম্যান ও মেম্বারের পক্ষের বিরোধ বামৈ গ্রামে সংঘর্ষ থামাতে গিয়ে বৃদ্ধ নিহত ॥ আটক ২

আবুল কাশেম, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার বামৈ পূর্বগ্রামে চেয়ারম্যান ও মেম্বারের পক্ষের লোকজনের সংঘর্ষে ইসহাক মিয়া (৭০) নামের এক ব্যক্তির নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ২০ জন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে তিনি নিহত হয়েছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। চিকিৎসা নিতে আসা আহতরা গ্রেফতার এড়াতে হাসপাতাল থেকে পালিয়ে গেছে। গতকাল শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গ্রামের একটি রাস্তার কাজ নিয়ে বামৈ ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক এর পক্ষে গোলাপ মিয়া ও মেম্বার শের আলীর কথা কাটাকাটির জের ধরে হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি নিষ্পত্তির জন্য লাখাই থানায় সোমবার শালিস হবার কথা। এরই মাঝে গতকাল দুপুরে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে ইসহাক মিয়া সহ গ্রামের মুরুব্বীরা এগিয়ে যান। এ সময় ইসহাক মিয়া আহত হন। সাথে সাথে তাকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইসহাক মিয়াকে মৃত ঘোষণা করেন।
সংঘর্ষে আহতরা হলেন- আশু মিয়ার ছেলে লিটন (২৫), সাজু মিয়ার ছেলে সাকিব (২২), সমু মিয়ার ছেলে শাকিল মিয়া (৩৮) ও মৃত করিম হোসেনের ছেলে হাসু মিয়া (৬০)।
আহতদের লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। আর আহত লিটন, সাকিব ও শাকিলকে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এদিকে ঘটনার সাথে জড়িত দুই জনকে পুলিশ সদর হাসপাতাল থেকে আটক করেছে।
লাখাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুনু মিয়া জানান, রাস্তায় মাটি কাটার বিরোধ নিয়ে এ সংঘর্ষ হয়। নিহত ইসহাক মিয়া কোনো পক্ষের লোক নন।