Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

লিটন হত্যাকান্ডের চাঞ্চল্যকর তথ্য মসজিদে খুন করা হয় লিটনকে আদালতে খালাতো ভাইয়ের স্বীকারোক্তি ॥ প্রেমের জন্যই খুন ॥ কিলিং মিশনে অংশ নেয় ৬/৭ জন

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে মাদ্রাসা ছাত্র লিটন (১০) হত্যাকান্ডের চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। জনতার হাতে আটক নিহত লিটনের খালাতো ভাই আদালতে ১৬৪ ধারায় গতকাল স্বীকারোক্তি দিয়েছে। হত্যার পেছনে সামসুর প্রেমের বিষয়টি জড়িত রয়েছে। প্রেমিকার পিতাকে ফাঁসানোর জন্য পিতার প্রতিপক্ষের পরামর্শে এ হত্যাকান্ডটি ঘটানো হয়েছে। একটি মসজিদের ভেতরে লিটনকে হত্যা করা হয়। কিলিং মিশনে অংশ নেয় ৬/৭ জন।
সূত্রে জানা গেছে, লিটন হত্যার মূল নায়ক লিটনের খালাতো ভাই বৃন্দাবন কলেজের ১ম বর্ষের ছাত্র বানিয়াচং উপজেলার হিয়ালা গ্রামের আব্দুল হাই তালুকদারের ছেলে সামসু মিয়ার সাথে ইকরাম গ্রামের জনৈক স্কুল ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু সামসুর পরিবারের সাথে ওই প্রেমিকার পরিবারের সম্পর্ক ভাল ছিলনা। আবার প্রেমিকার পিতা এবং পিতার ভাতিজার (চাচা-ভাতিজা) মধ্যেও দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। চাচাকে ফাঁসাতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছিল ভাতিজা। শেষ পর্যন্ত সামসুর সাথে হাত মেলায় ভাতিজা। চাচাকে ফাঁসাতে পারলে সামসুকে সব ধরণের সহযোগীতা করবে বলে ভাতিজা প্রতিশ্র“তি দেয়। সে মোতাবেক সামসু মিয়া তার খালাতো ভাই হবিগঞ্জ সদর উপজেলার হুরগাঁও গ্রামের জালাল মিয়ার ছেলে লিটনকে বেড়ানোর কথা বলে সাথে করে নিয়ে যায়। দিনে লিটনকে নিয়ে সামসু এলাকায় ঘুরাফেরা করে। রাত ১০টার দিকে লিটনকে নিয়ে ইকরাম গ্রামে যায় সামসু মিয়া। একটি স্থানে পরামর্শদাতা ভাতিজাসহ আরো কয়েকজন অপেক্ষা করছিল। তাদের সাথে দেখার হওয়ার পর লিটনকে তাদের হাতে তুলে দেয় সামসু। এ সময় লিটনকে নিয়ে হত্যাকারীরা একটি মসজিদের ভেতর ঢুকে। এদিকে সামসু চলে যায় তার প্রেমিকার সাথে দেখা করতে। এ সুযোগে লিটনকে তারা হত্যা করে। কিছুক্ষণ পর সামসু তার প্রেমিকার সাথে দেখ করে এসে লিটনকে মৃত দেখতে পায়। পরে লিটনের লাশ অন্যত্র ফেলে হত্যাকারীরা যে যার মত করে চলে যায়। সামসু চলে যায় তার ভাইয়ের শ্বশুরবাড়ি দক্ষিণ সাঙ্গর গ্রামে। সেখানে যাওয়ার পর ওই বাড়ির লোকজন লিটন কোথায় আছে তা জানতে চায়। কারণ দিনের বেলায় লিটনকে তারা সামসুর সাথে ঘুরাফেরা করতে দেখেছিল। তাদের জ্ঞিাসাবাদে সামসু অসংলগ্ন কথাবার্তা বলে। এতে সবার সন্দেহ হলে তাকে আটক করা হয়।
গত সোমবার সকালের দিকে স্থানীয় লোকজন ইকরাম গ্রামের কাশেম মেম্বারের বাড়ির পাশে লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সুজাতপুর ফাঁড়ি পুলিশ ও বানিয়াচং থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। পরে সামসুকে পুলিশের হাতে সোপর্দ করা হয়।
এদিকে গতকাল নিহত লিটনের পিতা জালাল মিয়া বাদী হয়ে বানিয়াচং থানায় হত্যা মামলা দায়ের করেছেন। তিনি পুত্রহত্যাকারীদের ফাঁসির দাবী করেন।