Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের গণ-অনশন

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের গণ অনশন কর্মসূচী পালিত হয়েছে। একাদশ সংসদ নির্বাচনের পূর্বে সংখ্যালঘুদের দেওয়া আওয়ামীলীগের অঙ্গীকার বাস্তবায়নের দাবীতে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (২২ অক্টোবর) বানিয়াচং শহীদ মিনারে এ কর্মসূচী পালন করা হয়।
সংগঠনের বানিয়াচং উপজেলা কমিটির সভাপতি অধ্যক্ষ স্বপন কুমার দাশ’র সভাপতিত্বে ও সদস্য শিক্ষক সনজু কুমার দাস’র সঞ্চালনায় কর্মসূচীতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান খান, বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি বাসদ নেতা কমরেড ইমদাদুল হোসেন খান ও আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মুর্শেদুজ্জামান লুকু। সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ বানিয়াচং উপজেলা শাখার সাবেক সভাপতি শিক্ষক বিপুল ভূষণ রায়, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাপস কৃষ্ণ মহারত্ন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ বানিয়াচং উপজেলা শাখার সাধারণ সম্পাদক কাজল চ্যাটার্জী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বানিয়াচং উপজেলা শাখার সাবেক সভাপতি কৃষ্ণ দেব, বর্তমান সভাপতি বাদল ভট্টাচার্য, সাধারণ সম্পাদক মাধব দেব, মেধা বিকাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের বানিয়াচং উপজেলা কমিটির সহ-সভাপতি রাখাল চন্দ্র দাস, ৬নং কাগাপাশা ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক অর্জুন দাস প্রমূখ।
কর্মসূচীতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ধর্মীয় সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন, পাহাড় ও সমতলের আদিবাসীদের জন্য ভূমি কমিশন গঠনসহ বিভিন্ন দাবী উত্থাপন করে অবিলম্বে সেগুলো বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করা হয়।
পরে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান, প্রেসক্লাব সভাপতি ইমদাদুল হোসেন খান ও আইনজীবী মুর্শেদুজ্জামান লুকু অনশনকারী সনাতন ধর্মাবলম্বীদের দাবীর প্রতি একাত্মতা প্রকাশ করে অনশন ভঙ্গ করার অনুরোধ জানিয়ে তাদেরকে পানি পান করিয়ে অনশন ভাঙান।