Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যানের জের ॥ ৯ম শ্রেণীর ছাত্রীর উপর হামলা ॥ থানায় অভিযোগ

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করে কলেজ পড়ূয়া ছাত্রীকে অন্যত্র বিয়ে দেওয়ার সম্বন্ধ আসার জেরে হামলা করে ওই পাত্রীসহ ৯ম শ্রেণীতে পড়ূয়া অপর এক স্কুলছাত্রীকে গুরুতর আহত করেছে প্রতিবেশী মোঃ কাশেম মিয়া এবং তার সহযোগীরা। সে একই গ্রামের মৃত জব্বার আলী মিয়ার পুত্র। এসময় নারীসহ আরও ২ জন আহত হয়েছেন। ভূক্তভোগী কলেজ পড়ূয়া ছাত্রী গ্রামের মঞ্জুর আলীর কন্যা।
প্রভাবশালী কাশেমের অত্যাচারে অতিষ্ট ওই নিরীহ পরিবারটি চরম নিরাপত্তা হীনতায় ভোগছেন। প্রতিকার চেয়ে কলেজ পড়ূয়া পাত্রীর মা আয়েশা বিবি বাদী হয়ে গতকাল শনিবার (৮ অক্টোবর) আজমিরীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, কাশেম কয়েক বছর আগে বিবাহ করে স্ত্রীকে নেশাগ্রস্ত হয়ে পাশবিক নির্যাতন চালাত। ২ বছর আগে ওই গৃহবধরু গলায় ফাঁস লাগানো মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের পরিবার কাশেমের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলা বছরখানেক জেল খেটে বাড়িতে এসে কাশেম আরও বেপরোয়া হয়ে উঠে।
১ বছর আগে আয়েশা বিবির আজমিরীগঞ্জ কলেজে পড়ূয়া কন্যার প্রতি কুনজর পরে কাশেমের। রাস্তা-ঘাটে তাকে উত্যক্ত শুরু করে। কাশেমের কবল থেকে বাঁচাতে মেয়েকে বানিয়াচং জনাব আলী কলেজে ভর্তি করান আয়েশা বিবি। গত চারদিন আগে ওই ছাত্রীর জন্য হবিগঞ্জ থেকে বিয়ের প্রস্তাব নিয়ে নগর গ্রামে আসেন কিছু মেহমান। এ খবর জানতে পেরে মেহমানদের ডেকে নিয়ে প্রভাবশালী কাশেম ওই পরিবারে বিয়ের সম্পর্ক না করতে হুমকি দেয়। হুমকির পর পাত্রপক্ষ ফিরে যান। এতে অসহায় হয়ে পড়ে আয়েশা বিবির পরিবার।
আয়েশা বেগম জানান, অত্যাচারী কাশেমকে যেন আইন প্রয়োগকারী সংস্থা কঠিন শাস্তি দেন এবং আমার পরিবারকে নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করেন।
অভিযোগের বিষয়ে ওসি মোঃ মাসুক আলী বলেছেন তদন্তকারী কর্মকর্তাকে বলা হয়েছে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য।