Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টার এর শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ উপজেলায় ‘বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টার’ থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে ৬ মাস মেয়াদী কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন কোর্স সম্পন্নকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে গার্লস স্কুল রোর্ডে অত্র প্রতিষ্ঠান কক্ষে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম। প্রতিষ্ঠান প্রধান মোহাম্মদ কামরুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি মোঃ নাছির উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ স ম আফজল আলী, সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, তথ্যসেবা কর্মকর্তা মীর নওরীন শারমিন মৌ, উপজেলা প্রশাসনের সিএ হিমাংশু চন্দ্র ঘোষ, প্রতিষ্ঠানের ইন্সট্রাক্টর আব্দুর রহমান সহ আরো অনেকেই।
বক্তারা বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার বিকল্প নেই। তাই শায়েস্তাগঞ্জে বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টার শিক্ষিত অর্ধশিক্ষিত বেকার ও শিক্ষার্থীদেরকে হাতে-কলমে কম্পিউটার শিক্ষা দিয়ে অগ্রণী ভূমিকা রাখছে।
উল্লেখ্য, বেকারত্ম দূরীকরণের নিমিত্তে কারিগরি শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে ২০১৬ সালে শায়েস্তাগঞ্জ উপজেলা সদরে ‘বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টার’ প্রতিষ্ঠিত হয়। কম্পিউটারের বেসিক ট্রেড পরিচালনার জন্য ২০১৭ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অনুমোদন পায়। এই প্রতিষ্ঠানে ৩ ও ৬ মাস মেয়াদি কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন কোর্স প্রশিক্ষণ চলমান রয়েছে। প্রতিবছর এই প্রতিষ্ঠান থেকে শতাধিক প্রশিক্ষণার্থী কোর্স সম্পন্ন করে বোর্ড কর্তৃক সার্টিফিকেট গ্রহণ করে বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখছে।