Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চেক ডিজঅনার মামলায় এবি ব্যাংকের সাবেক ম্যানেজারের ১ বছরের জেল ॥ ১৪ লাখ টাকা জরিমানা ॥ গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছে সৈয়দ সুহেল

স্টাফ রিপোর্টার ॥ একটি চেক ডিজঅনার মামলায় হবিগঞ্জ এবি ব্যাংকের সাবেক ম্যানেজার সৈয়দ মাহমুদুল হক সুহেলকে ১ বছরের শস্ত্রম কারাদন্ড ও ১৪ লাখ টাকা জরিমানা, জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। হবিগঞ্জ যুগ্ম দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক সম্প্রতি এ রায় প্রদান করেন। আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়েছে। এদিকে রায় ঘোষণার পর থেকে সৈয়দ মাহমুদুল হক পালিয়ে বেড়াচ্ছেন। পুলিশ তাকে গ্রেফতারে তৎপরতা চালিয়ে যাচ্ছে।
জানা যায়, শহরের বদিউজ্জামান খান সড়কের প্রবন্ধিক মরহুম এম এ রবের জামাতা এবি ব্যাংক হবিগঞ্জ শাখার ম্যানেজার থাকা কালে সৈয়দ মাহমুদুল হক সুহেল ঘনিষ্টতার সুবাদে বিশিষ্ট ঠিকাদার মোতাহের হোসেন রিজুর নিকট থেকে ১৪ লাখ টাকা কর্জ নেন। পরবর্তীতে দেই দিচ্ছি বলে সময় ক্ষেপন করেন। এক পর্যায়ে একটি চেক প্রদান করেন। কিন্তু ওই হিসাবে পর্যাপ্ত পরিমাণ টাকা না থাকায় চেকটি ডিজঅনার হয়। এ অবস্থায় মোতাহের হোসেন রিজু তার আইনজীবীর মাধ্যমে মাহমুদুল হক সুহেলকে উকিল নোটিশ প্রদান করেন। কিন্তু কোন জবাব না পেয়ে আদালতে মামলা দায়ের করেন।
বিজ্ঞ আদালত স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সৈয়দ মাহমুদুল হককে ১ বছরের শস্ত্রম কারাদন্ড ও ১৪ লাখ টাকা জরিমানা, জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডের আদেম দেন।