Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে ১টি ডাহুক, ১টি কুরা, ৪টি ঘুঘু, ১টি সারালিসহ শিকারের সরঞ্জামদি জব্দ

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার বহরা ও চৌমুহনী ইউনিয়নের কয়েকটি গ্রামে গত রবিবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় পাখি প্রেমিক সোসাইটির সদস্যদের তথ্য ও সহযোগিতার ভিত্তিতে সারাদিন ব্যাপি হবিগঞ্জের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরীর নেতৃত্বে¡ ও র‌্যাব-৯ এর অংশগ্রহনে বন্য পাখি উদ্ধার অভিযান পরিচালিত হয়েছে।
এ অভিযানের সময় র‌্যাব-৯, হবিগঞ্জের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং স্বেচ্ছাসেবী সংগঠন পাখি প্রেমিক সোসাইটি সদস্যরা এবং প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সদস্যরা উপস্থিত ছিলেন।
সংস্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই অভিযানে ১টি ডাহুক, ১টি কুরা, ১টি সরালি, ৪টি ঘুঘু সহ বিপুল সংখ্যক পাখির ফাঁদ, খাচা, লাসাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার হয়েছে। তবে বন্যপ্রাণী আইনে কোন মামলা দায়ের হয়নি। এর আগে একটি বিষধর স্ত্রী গোখরা সাপ উদ্ধার করা হয়।
রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী জানান, বহরা ইউনিয়নের রাজাপুর গ্রামে আমরা অভিযান পরিচালনা করি আর চৌমুহনী ইউপির কমলপুর গ্রামে পটাশ বিষটুপ দিয়ে শিকারী চক্রের অভিযুক্ত সদস্যগণ আমাদের কাছে আত্মসমর্পন করেছে এবং তারা প্রকাশ্যে ক্ষমা চেয়েছে। হবিগঞ্জের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী জানান, আমাদের সকলের উচিত পাখি সংরক্ষনে এগিয়ে আসা। আমাদের এসব অভিযান অব্যাহত থাকবে। ক্রমাগত অভিযানে মানুষের সচেতনতা বাড়ছে। তিনি সকলকে সুনির্দিষ্ট তথ্য দেয়ার অনুরোধও জানান।