Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নেত্রকোনায় কমিউনিস্ট পার্টির জনসভায় হামলার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি ॥ গত ৯ সেপ্টেম্বর নেত্রকোনা জেলার কলমাকান্দায় কমিউনিস্ট পার্টির পূর্বনির্ধারিত জনসভায় সরকারী দলের সন্ত্রাসী বাহিনী ও পুলিশ মিলে কোন কারণ ছাড়াই শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালায়। এতে সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, ডাঃ দিবালোক সিংহ সহ অন্তত ২০ জন আহত হন। সন্ত্রাসী হামলা করে জনসভা পন্ড করে দেয়। স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও পুলিশ মিলে এই হামলা পরিচালনা করে। পার্টির সাধারণ সম্পাদকসহ ২০ নেতাকর্মী আহত হওয়ার প্রতিবাদে স্থানীয় আরডি হল সম্মুখে জেলা কমিউনিস্ট পার্টির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন- সিপিবি জেলা সভাপতি কমরেড হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক পীযুষ চক্রবর্তী, চৌধুরী মহিবুন্নুর ইমরান, গণতান্ত্রিক আইনজীবী সমিতির নেতা এড. মুরলী ধর দাশ, জেলা ছাত্র ইউনিয়ন নেতা ইমদাদ মোহাম্মদ। উপস্থিত ছিলেন- জেলা বারের সিনিয়র আইনজীবী, গণতান্ত্রিক আইনজীবী সমিতির জেলা আহবায়ক এড. রনধীর দাশ, সিপিবি নেতা জন্টু সরকার, রফিকুল ইসলাম, রঞ্জন রায়, কাজল চক্রবর্তী প্রমুখ।
সভায় বক্তাগণ বলেন- হামলা, মামলা ও সন্ত্রাসী কার্যক্রম করে কমিউনিস্ট পার্টির আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। দেশে গণতন্ত্র নেই, সুশাসন নেই, শ্রমজীবী মানুষের অধিকার নেই, গণপরিবহন ভাড়া ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি মানুষকে চরম বিপদে ফেলে দিয়েছে। সরকার চরমভাবে ব্যর্থ। তাই তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। দেশের সকল মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই সন্ত্রাস এবং হামলা মামলার জবাব দিতে হবে।