Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হাতে থাকা ছুরির আঘাতে শোয়েব আহত হয়-দাবী হাসান চৌধুরীর বাহুবলে নিহত শোয়েব চৌধুরীর দাফন সম্পন্ন

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নিহত শোয়েব চৌধুরী’র লাশের দাফন সম্পন্ন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালের মর্গে নিহত শোয়েব চৌধুরীর লাশের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বিকেলে বিকেলে তার লাশের দাফন সম্পন্ন করা হয়। নিহত শোয়েব চৌধুরী বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের সাইচা প্রকাশিত শংকরপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ূম চৌধুরীর ছেলে।
এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, বাহুবল উপজেলার শংকরপুর গ্রামের মৃত কাইয়ূম চৌধুরীর ছেলে শোয়েব আহমেদ চৌধুরীর সাথে দীর্ঘদিন যাবৎ তার চাচা সিজিল মিয়া চৌধুরী ও তার পরিবারের সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিলো। এ বিরোধকে কেন্দ্র করে চাচী ও চাচাতো ভাইকে ছুরিকাঘাতের অভিযোগে শোয়েব আহমেদ চৌধুরী (২৬) দীর্ঘদিন কারাভোগ করেন। এর কয়েক মাস পর শোয়েব চৌধুরীর চাচা সিজিল মিয়া চৌধুরী ক্যান্সারে আক্রান্ত হয়ে পড়েন। দীর্ঘদিন চিকিৎসার পর গত সপ্তাহে সিজিল মিয়া গ্রামের বাড়িতে মারা যান।
প্রতিপক্ষের দাবী, মঙ্গলবার বিকাল প্রায় ৪টার দিকে শোয়েব আহমেদ চৌধুরী তার লোকজন নিয়ে শংকরপুর গ্রামে তার নিজ বাড়িতে যান। সেখানে যাওয়ার পর চাচাতো ভাই ও স্কুলছাত্রী চাচাতো বোনের সাথে পূর্ব বিরোধের জের ধরে শোয়েব চৌধুরীর বাক-বিতন্ডা হয়। একপর্যায়ে হামলা ও পরে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় শোয়েব আহমেদ চৌধুরীসহ উভয় পক্ষের কয়েজন আহত হন। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় শোয়েব চৌধুরীকে আশপাশের লোকজন উদ্ধার করে বাহুবল হাসপাতালে নিয়ে যান। সেখানে তার অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সন্ধ্যায় সিলেট ওসমানী মেডিকেলে শোয়েব আহমেদ চৌধুরী মারা যান।
এ ব্যাপারে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রকিবুল ইসলাম খান জানান, পারিবারিক বিরোধের জের ধরেই এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখানো কোন মামলা দায়ের করা হয়নি।
নিহত শোয়েব চৌধুরী’র চাচাতো ভাই হাসান চৌধুরী জানান, শোয়েব চৌধুরী জোর পূর্বক ভাবে হামিদনগরে আমার ফুফার বাসা দখল করে রেখেছেন। এ ছাড়াও আমাদের অনেক জায়গা জোরপূর্বক ভাবে দখল করে রেখেছে। মঙ্গলবার রাতে আমাদের বাড়িতে হামলা চালায়। এ সময় আমাদের শোর চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এসে আমাদের রক্ষা করেন। এ সময় তার হাতে থাকা ছুরির আঘাতে সে আহত হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত হলেই এর রহস্য উদঘাটন হবে। তবে শোয়েব চৌধুরীর পরিবারের দাবি তাকে ছুরিকাঘাত করে চাচাতো ভাই হত্যা করেছে।