Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

তালাক প্রাপ্তা সাবেক স্ত্রীকে উত্যক্ত মাধবপুরে প্রবাসীকে আসামী করে থানায় মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ বনিবনা না হওয়ায় স্বামী স্ত্রীর মধ্যে তালাক হয়েছে অনেক আগেই। তারপরও সাবেক স্বামীর উত্যক্ত থেকে রেহাই পাননি মাধবপুরের চৌমুহনী ইউনিয়নের জামালপুর গ্রামের আব্দুর রউফের কন্যা সামি আক্তার।
সামি আক্তারের সাথে বিয়ে হয়েছিল একই গ্রামের ওয়ালি মিয়ার পুত্র আহাদ মিয়ার। বনিবনা না হওয়ায় উভয় পক্ষের মধ্যে তালাক হয়। ইতিমধ্যে আহাদ মিয়া মালয়েশিয়া প্রবাসে চলে যায়। সেখান থেকে সামি আক্তারকে মোবাইল ফোনের ইমুতে এবং ওয়াটসএ্যাপসহ বিভিন্ন মাধ্যমে উত্যক্ত করে আসছিল আহাদ মিয়া। অনেক দৃষ্টিকটু ছবি ও ভিডিও পাঠাতে থাকে সামি আক্তারের মোবাইলে এবং তার আত্মীয় স্বজনের মোবাইলে। বিষয়টি বিরক্তির পর্যায়ে চলে গেলে সামি আক্তারের আত্মীয় স্বজনগণ আহাদ মিয়ার আত্মীয় স্বজনের কাছে বিচার প্রার্থী হন। তথাপি আহাদ মিয়ার নির্যাতন থামেনি। সম্প্রতি আহাদ মিয়া বিদেশ থেকে দেশে আসেন। দেশে এসে বিয়েও করেন অন্য এক মেয়েকে। তারপরও আহাদ মিয়া সুযোগ সুবিধা মতো পেলেই সরাসরি উত্যক্ত করতে থাকে সামি আক্তারকে। বিষয়গুলো সামাজিকভাবে নিষ্পত্তির উদ্যোগ নিলেও এর সমাধান হয়নি। তালাক প্রাপ্তা স্ত্রীকে উত্যক্ত করায় উত্তেজিত গ্রামবাসী তাকে উত্তমমধ্যম দেন।
এ ব্যাপারে মামলা দায়ের করেন আহাদ মিয়ার বোন সালমা আক্তার। মামলাটি স্থানীয়ভাবে তদন্ত না করেই গত ২২ আগষ্ট এফআইআর করে মাধবপুর থানা পুলিশ। ওইদিনই সামি আক্তারের বাবা আব্দুর রউফ ও বোরহান উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। মামলায় আসামী করা হয়েছে সৌদী আরবে অবস্থান করা শফিকুল ইসলামকে। স্থানীয়রা জানান, ক্ষমতা ও অর্থের দাফটে মিথ্যা ঘটনা সাজিয়ে উত্যক্তের শিকার সামি আক্তারের বাবাসহ তার আত্মীয় স্বজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।