Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় জিকে গউছের নিন্দা ॥ মুক্তির দাবী

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল করিম সরকার, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আবু নাঈম হালিম ও পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহনুর আলী খাঁনকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ।
তিনি গতকাল শুক্রবার সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবী জানিয়ে বলেন- মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়ে বলেছেন বিএনপি সভা-সমাবেশ করলে আর কাউকে গ্রেফতার করা হবে না। কিন্তু আমরা চুনারুঘাটে দেখলাম এর উল্টো চিত্র। চুনারুঘাটে বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাদের বাসায় গিয়ে পুলিশ হয়রানী করছে এবং গ্রেফতার করছে। এই গ্রেফতারের মধ্য দিয়ে চুনারুঘাটের পুলিশ কাকে খুশি করছে ? তারা কি প্রধানমন্ত্রীর ঘোষণাকে সম্মান দেখাচ্ছে ? না কি চুনারুঘাটে বিএনপির শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ জনসমুদ্রে পরিণত হওয়ায় যাদের গাত্রদাহ শুরু হয়েছে তাদের খুশি করছে ? পুলিশের এই গ্রেফতারের মধ্য দিয়ে হবিগঞ্জের রাজনৈতিক অঙ্গণকে অস্থিতিশীল করে তুলবে। মামলা হামলা করে বিএনপির আন্দোলনকে দমন করা যাবে না। মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার না করে বিএনপি ঘরে ফিরে যাবে না।
তিনি বলেন- জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নজিরবিহীন লোডশেডিং ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ এখন দিশেহারা। এই অবস্থায় মানুষ পরিবর্তন চায়, মানুষ জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চায়। জনগণের এই দাবী বাস্তবায়নে বিএনপি রাজপথে আন্দোলন করছে। তিনি গ্রেফতারকৃত নেতাকর্মীদের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।