Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্থদের তথ্য প্রেরণে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ॥ তালিকায় রয়েছে একই পরিবারের ৪ জন আছে মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার লোক

মো. কাউছার আহমেদ ॥ বন্যায় ক্ষতিগ্রস্থদের তথ্য প্রেরনে বানিয়াচং উপজেলার ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন চৌধুরী বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ করেছে ৮ ইউপি সদস্য। হবিগেঞ্জর জেলা প্রশাসক বরাবরে এই অভিযোগ করা হয়। অভিযোগে উল্লেখ করা হয়, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী বানিয়াচং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউনিয়ন চেয়ারম্যানদের নিকট ক্ষতিগ্রস্থদের তালিকা চাওয়া হয়।
চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরী তাঁর নিজ গোত্রের ধনাঢ্য ব্যক্তিদের নাম সংযুক্ত করে তালিকা উপজেলায় প্রেরণ করেন। তালিকায় রয়েছে একই পরিবারের ৪ জনের নাম। এছাড়াও ওই তালিকায় কিশোরগঞ্জ জেলার মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার লোকজনের নাম দেখা যায়। অভিযোগকারী এক ইউপি সদস্য বলেন, নির্বাচিত হওয়ার পর থেকেই ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন চৌধুরী একক সিদ্ধান্তে পরিষদ পরিচালনা করছেন। সব কিছুতেই তিনি তার নিজের লোক বুঝেন। পরিষদের সদস্যের সকল সদস্যের এড়িয়ে তার মনগড়া মত বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা প্রেরণ করে। এতে এক পরিবারের ৪ জনের নামও রয়েছে। এমনকি অন্য উপজেলার যেমন কিশোরগঞ্জের ইটনা ও মিঠামইন উপজেলার কয়েকজনের নামও রয়েছে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন চৌধুরী বলেন, ইউপি সদস্যেদের মতে অনিয়ম হইছে, আমার মতে না। আমি সংশ্লিষ্ট অফিসে তথ্য জমা দিয়েছে। অফিস আমাকে ডাকলে আমি জবাব দিতে প্রস্তুত। তিনি বলেন, তালিকা জমা দেয়ার পূর্বে আমি ইউপি সদস্যের নিয়ে মিটিং করার জন্য একাধিক বার চেষ্টা করেছি। কিন্তু তাদের কোন সাড়া পাইনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মসন সিংহ জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনে নতুন করে তালিকা সংযোজন বা বিয়োজন করা হবে।