Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন জব্দ

বানিয়াচঙ্গ প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নে কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলন করায় ১টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। জব্দকৃত ড্রেজার মেশিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। গত শনিবার সকালে গোপন সূত্রে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ খবর পান ওই নদী থেকে দীর্ঘদিন ধরে দুটি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে মকা গ্রামের জালাল মিয়া। বিষয়টি ইউ এন ও অফিস হতে সহকারী কমিশনার ভুমিকে অবগত করা হয়। পরে ৩নং ইউনিয়ন ভুমি অফিসের তহসিলদার তপন দত্তকে পাটিয়ে ড্রেজার মেশিন জব্দ করান সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মি।
আরো জানা যায়, সরজমিনে গিয়ে দুটি মেশিন পান তহসিলদার তপন দত্ত। রহস্য জনক কারনে একটি মেশিন রেখে অপরটি তার ইঞ্জিন নৌকায় বেধে চেয়ারম্যান অফিসে নিয়ে আসেন। এ ব্যাপারো তহসিলদার তপন দত্তকে কয়েকবার ফোন দিয়েও পাওয়া যায়নি।
সূত্রে প্রকাশ, সরকারি খাস খতিয়ানে অন্তর্ভূক্ত মকা গ্রামের কাছে কুশিয়ারা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছিলেন মকা গ্রামের শিরিশ আলীর পুত্র জালাল মিয়া (৫৫)। এ খবর পেয়ে তহসিলদার মেশিনটি জব্দ করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ এরশাদ আলীর জিম্মায় রাখেছেন। অভিযান আঁচ করতে পেরে মেশিনের মালিক চেয়ারম্যানের নিজ গ্রাম চমকপুরের তৈয়ব আলীর ছেলে আলী হোসেন সটকে পড়েন।
এদিকে চেয়ারম্যান এরশাদ আলী জানান, তহসিলদার তার নিকট মৌখিক ভাবি রেখে গেছেন। কোন চিজার লিষ্টের মাধ্যমে তাকে সমজানো হয়নি।
এ ড্রেজার মেশিন জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি।