Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পুলিশের আন্তরিকতায় ৪০ বছর পর এক নারী ফিরে ফেলেন ভূমি

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের আন্তরিক প্রচেষ্ঠায় দীর্ঘ ৪০ পর এক নারী তার সম্পত্তি ফিরে পেয়েছেন। সম্পত্তি ফিরে পেয়ে মোছাঃ রেহেনা আক্তার পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
সূত্র মতে, হবিগঞ্জ সদর উপজেলার ২নং রিচি ইউনিয়নের বগুলাখাল গ্রামর স্থায়ী বাসিন্দা মোছাঃ রেহেনা আক্তার। শিশু অবস্থায় ১৯৮২ সালে মোছাঃ রেহেনা আক্তারের পিতা মারা যার। মরহুম পিতার ওয়ারিশ সুত্রে প্রাপ্ত জায়গা জমি ও ভ্টিা বাড়ি তার অপর তিন চাচা দখল করে নেন।
পৈত্রিক সম্পত্তির ভাগ পেতে রেহেনা আক্তার বিভিন্ন মহলে ছুটোছুটি করে ব্যর্থ হন। সর্বশেষ পুলিশ প্রশাসনের নিকট পৈত্রিক সম্পত্তি পিরে পেতে ফরিয়াদী হন রেহেনা আক্তার।
হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলীর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা এর তত্ত্বাবধায়নে হবিগঞ্জের সদর থানার অফিসার ইনচার্জ এর পরোক্ষ সহযোগিতায় এসআই মোঃ মমিনুল হককে দায়িত্ব দেয়া হয় ওই ভূমি উদ্ধারের। মমিনুল হক অত্যন্ত বিচক্ষন ভাবে বুদ্ধিমত্তা, কৌশল অবলম্বন করে রেহেনার ভূমি ভোগ দখলকারী তার চাচা মোঃ শাহজাহান এবং মোঃ চান মিয়ার সাথে আলোচনা করেন। মমিনুল হক ধৈর্য্য সহকারে তাদের সাথে একাধিক বার যোগাযোগ করেন। এক পর্যায়ে তারা রেহেনা আক্তারের ভূমি তাকে ফিরিয়ে সম্মতি প্রদান করেন। এবং তারা রেহেনাকে তার সম্পত্তির দখল বুঝিয়ে দেন। দীর্ঘ ৪০ বছর পর রেহেনা আক্তার তার পৈত্রিক সম্পত্তি ফিরে পেয়ে অত্যন্ত খূশি। তিনি পুলিশ প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন।
এদিকে সম্পত্তির দখল বুঝে পাবার পর উপযুক্ত মুল্যে রেহেনা আক্তার তার অংশ দু’চাচাকে দলিল করে দেন।