Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে খেলার মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গতি গোবিন্দ দাশের বিরুদ্ধে খেলার মাঠ, পতিত গোচারণ ভূমি এবং পানি নিষ্কাশনের পথ বন্ধ করে মাঠ দখল করে মাছ চাষের পুকুর নির্মাণের প্রতিবাদে ও পুনরুদ্ধারে দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
বুধবার (২আগস্ট) দুপুরে নবীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে দুর্গাপুর গ্রামবাসীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে কয়েক শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।
বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সুনিল গোপ, সুশাঙখ দাশ, যতিভূষণ দাশ, রাশেন্দ্র চন্দ্র দাশ, বাবুল দাশ, রতন দাশ প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, করগাঁও ইউনিয়নের দুর্গাপুর গ্রামের পশ্চিম পাশে মাঠ রয়েছে। যা কয়েকযুগ ধরে গ্রামবাসী ব্যবহার করে আসতেছে। এই মাঠে গ্রামের মানুষ বৈশাখী ধান শুকানো, খড় শুকানো, হাওড়ের ধান মারাই করার কাজে ব্যবহার হয়ে আসছে। এই মাঠ পুরো উপজেলা জুড়ে খেলার মাঠ হিসেবেও পরিচিত। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গতি গোবিন্দ দাশ খেলার মাঠ পতিত গোচারন ভূমি দখল করে এবং পানি নিষ্কাশনের পথ বন্ধ মাছ চাষের পুকুর নির্মাণ করেছেন এর ফলে এলাকাবাসীর কয়েকশ একর পতিত জমি ব্যবহারে বাধা ও যুবসমাজের খেলাধুলা বন্ধ এবং প্রাকৃতিক সৌন্দর্য বিপন্ন হবে।
বক্তারা, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অতিদ্রুত মাঠ পুনরুদ্ধারে প্রশাসনের কার্যকরী ভূমিকা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোরদাবী জানান। পরে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের অন্যায় কর্মকাণ্ডের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কাছে লিখিত অভিযোগ দেয়া হয়। মানববন্ধন শেষে গ্রামবাসী বিক্ষোভ মিছিল সহকারে নবীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার মোড়ে গিয়ে শেষ হয়।