Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ফয়জাবাদ উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষায় অনিয়ম ॥ পছন্দের প্রার্থীকে উত্তর সরবরাহ করলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার ফয়জাবাদ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী নিয়োগ পরীক্ষা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়োগ পরীক্ষা চলাকালে হলরুমে বিদ্যালয়ের সাবেক সভাপতির প্রবেশের ঘটনায় নিয়োগ প্রার্থীদের মাঝে প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এমনকি নিয়োগ প্রার্থীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট মৌখিক অভিযোগ জানিয়েছেন। তবে এ অভিযোগের ব্যাপারে কি পদক্ষেপ নিয়েছেন এ ব্যাপারে জানতে চাইলে প্রধান শিক্ষক প্রসিত কুমার দেব বলেন, আমরা কি পদক্ষেপ নেব তিনি নিয়োগ কমিটির একজন সদস্য হিসেবে হল রুমে যেতেই পারেন।
জানা যায়, বাহুবল উপজেলার ফয়জাবাদ উচ্চ বিদ্যালয়ে অফিস সহকারী কাম হিসাব সহকারী পদে লোক নিয়োগের জন্য গত ৩ এপ্রিল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ প্রেক্ষিতে নিয়োগ প্রার্থীদের পক্ষ থেকে আবেদন করা হয়। আবেদনপত্র যাচাই-বাছাই শেষে নিয়োগের জন্য ৩০ জুলাই ৭ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। হবিগঞ্জ বিকেজিসি উচ্চ বিদ্যালয়ের হল রুমে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে ফয়জাবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি হারুন অর রশিদ হলে প্রবেশ করে জনৈক প্রার্থীকে সহায়তা করেন। পরীক্ষা শেষে এ ব্যাপারে অন্যান্য নিয়োগ প্রত্যাশিরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রসিত কুমার দেব কে বিষয়টি অবহিত করেন।
একাধিক নিয়োগ প্রার্থীর সাথে আলাপ করে জানা যায়, হারুন অর রশিদ হল রুমে প্রবেশ করে সুমা দেব নামের এক প্রার্থীকে প্রশ্নের উত্তর সরবরাহ করেন। পরীক্ষা চলাকালে প্রধান শিক্ষক হল রুমে না থাকার ফলে শেষে অন্যান্য নিয়োগ প্রার্থীরা প্রধান শিক্ষককে বিষয়টি অবগত করলে তিনি দেখবেন বলে তাদেরকে আশ্বস্থ করেন। পরে ফলাফল বিশ্লেষণে সুমা দেবকে নিয়োগের জন্য সুপারিশ করে নিয়োগ কমিটি।
এদিকে খোঁজ নিয়ে জানা, হারুন অর রশিদ অপর এক প্রার্থীর নিকটাত্মীয়ের কাছ থেকে মোবাইল ফোনে প্রশ্নের উত্তর সংগ্রহ করে সুমা দেবকে দেন। এর আগে উক্ত বিদ্যালয়ে লাইবেরীয়ান পদে নিয়োগকালে বিদ্যালয়ের সাবেক সভাপতি হারুন অর রশিদের বিরুদ্ধে মোটা অংকের ঘুষ বানিজ্যের অভিযোগ উঠে। এমনকি ঘুষের টাকা নিয়ে তিনি মিরপুরে একাধিকবার লাঞ্ছিত হন।
এ ব্যাপারে জানতে চাইলে প্রধান শিক্ষক প্রসিত কুমার দেব বলেন, আমরা কি পদক্ষেপ নেব তিনি নিয়োগ কমিটির একজন সদস্য হিসেবে হল রুমে যেতেই পারেন।
এ ব্যাপারে অভিযুক্ত হারুন অর রশিদের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বিকার করে জানান, নিয়োগ পরীক্ষা চলাকালে শুধু আমি নয়, নিয়োগ কমিটির সবাই উপস্থিত ছিলেন। আমি ব্যক্তিগতভাবে কাউকে সহায়তা করিনি।