Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সন্ত্রাসী তোয়াব বাহিনীর ভয়ে পরিবার নিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন মেম্বার শাহ নুরুজ্জামান প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার ॥ মৃত্যুর ভয় মাথায় নিয়ে পরিবার পরিজনসহ প্রায় ১০দিন ধরে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন শাহ নুরুজ্জামান নামের এক ইউপি মেম্বার। সন্ত্রাসী তোয়াব ও তার বাহিনীর প্রাণ নাশের হুমকীতে তিনি নিরাপত্তাহীনতার আশংকায় বাড়ি ঘর ও এলাকায় যেতে পারছেন না। প্রতিনিয়ত তাকে হত্যার হুমকি দিচ্ছে সন্ত্রাসী বাহিনী। এর আগেও তোয়াব ও তার বাহিনী মেম্বার নুরুজ্জামান ও তার ভাইদের কুপিয়ে মারাত্মক জখম করে প্রাণে হত্যার চেষ্টা করে।
চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে নবীগঞ্জ উপজেলার ১১নং গজনাইপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ সাতাইহাল (লাঞ্চন) গ্রামে। এ বিষয়ে মামলা করেও কোনো প্রতিকার পাচ্ছেন না তিনি। গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন মেম্বার শাহ নুরুজ্জামান।
লিখিত বক্তব্যে মেম্বার বলেন, ওই এলাকার সন্ত্রাসী ও খুনি তোয়াবউল্লা, নজরুল ইসলাম, খোকন মিয়া, রানা মিয়া, রুমান মিয়া, শেখ ইসলামের নেতৃত্বাধীন একদল দাঙ্গাবাজ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গত ইউপি নির্বাচনে তিনি বিপুল ভোটে ইউপি সদস্য নির্বাচিত হন। তার পরাজয় ঠেকাতে তখন মরিয়া হয়ে উঠেছিলো তোয়াবউল্লা ও নজরুল বাহিনী। কিন্তু পরাজয় আটকাতে না পেরে তারা ক্ষিপ্ত হয়ে শত্রুতার সৃষ্টি করে।
এরই জের ধরে গত ৬ জুলাই দুপুরে ফোন দিয়ে তার মালিকানাধীন বাগান বাড়িতে ডেকে নিয়েপূর্ব পরিকল্পিত ভাবে উল্লেখিত সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। এ সময় তাকে রক্ষায় তার ভাই শাহ এমদাদুল হাসান, শাহ নুরুল হাসান ও শাহ জাহিদুল হাসান এগিয়ে এলে তাদেরকে ও কুপিয়ে ক্ষত বিক্ষত করে। এ ছাড়া দুর্বৃত্তের দল গাছপালা সহ বাড়িঘরের ব্যাপক ক্ষতিসাধন করে। খবর পেয়ে গোপলার বাজার ফাঁড়ির এসআই শাহিনুরের নেতৃত্বে একদল পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। মেম্বার শাহ নুরুজ্জামান চিকিৎসা নিয়ে মৃত্যুর দুয়ার থেকে বেঁচে ফিরলেও বর্তমানে সন্ত্রাসীদের কাছ থেকে নিজে ও তার পরিবারকে রক্ষা করতে পারবেন কি না তা নিয়ে চরম শংকিত হয়ে পড়েছেন।
সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করেন, তোয়াব উল্লার অতীতে উল্ল্যেখ করার মত কোন সম্পদ ছিলনা। সে মানুষের বাড়ীতে খেটে খেতো। এরপর থেকে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে বর্তমানে সে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছে। তোয়াবউল্লা ও নজরুল বাহিনীর অত্যাচারে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছেন। সম্প্রতি ওই বাহিনী ওই এলাকার আলফু মিয়া ও আবদু মিয়াকে পরিকল্পিত ভাবে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়। সেই সাথে তাদের বাড়ি ঘর দখল করে পরিবারের লোকজনকে এলাকা ছাড়া করে। শুধু তাই নয়, তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ওই এলাকার আলাউদ্দিন ও আরজু মিয়ার পরিবার এলাকা ছাড়তে বাধ্য হয়। আর এ সুযোগে তাদের বাড়ি-ঘরও দখল করে নিয়ে যায় তারা।
লিখিত বক্তব্যে তিনি আরও জানান, তোয়াব উল্লা বাহিনী সরকারের প্রায় ২শ একর জমি জোরপূর্বক দখল করে মোটা অংকের টাকার বিনিময়ে অন্যত্র বিক্রি করে।
এ ছাড়া ওই এলাকার লন্ডন প্রবাসী লাকী আক্তারের ১ একর জমি তারা জোরপূর্বক দখল সহ আনসার ভিডিপির বিপুল পরিমাণ জায়গা দখল করে মার্কেট নির্মাণ করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে ওই বাহিনী। তাদের ভয়ে এলাকার সাধারণ মানুষ মুখ খুলতে সাহস পাচ্ছেন না। তিনি এ ব্যাপারে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।