Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে হামলা, ভাংচুর লুটপাট আহত ৩ ॥ ২ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে হামলা ও মারধরের ঘটনায় লন্ডন প্রবাসীর স্ত্রী ও তার শ্বশুর শ্বাশুড়ী আহত হয়েছে। এ ঘটনায় আহত জুমা আক্তার বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৮/১০ জন এর বিরুদ্ধে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ রেহান উদ্দিন ও কামরান উদ্দিন নামে দুইজনকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার বাগাউড়া গ্রামে।
মামলার অভিযুক্তরা হচ্ছে-নানু মিয়া, জাবেদ মিয়া, জুনেদ মিয়া, জেবু বেগম, জেবা বেগম, দিলমালা বেগম, রসমালা বেগম, রেহান উদ্দিন, কামরান উদ্দিন, সামন মিয়া, লেখন বেগম, তাজুল ইসলাম ও চুনু মিয়া।
অভিযোগ সুত্রে জানা যায়, জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে লন্ডন প্রবাসী লিটন মিয়ার সাথে তার সৎ ভাই নানু মিয়া বিরোধ চলে আসছে। এ নিয়ে মামলা মোকদ্দমা রয়েছে। লিটন মিয়া লন্ডন অবস্থান করলেও তার স্ত্রী জুমা আক্তার তাদের গ্রামের বাড়ি বাগাউড়া বসবাস করছেন। এবং পাওয়ার এটর্ণির মাধ্যমে জুমার পিতা চাদ মিয়া ও মাতা নাজমা বেগম মেয়ের বাড়িতেই অবস্থান করছেন। নানু মিয়া ও জুমা আক্তার একই ঘরের দুই অংশে বসবাস করছেন।
গত ৫ জুলাই বিবাদী সন্ধ্যায় অভিযুক্তরা জুমার বসতঘরে হামলা চালায়। এ সময় জুমাকে মারধর করে। মেয়েকে বাচাতে জুমার পিতা চাদ মিয়া মাতা নাজমা বেগম এগিয়ে আসলে তাদেরকেও মারধর করা হয়। স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
মামলায় উল্লেখ করা হয়, আহত জুমা তার পিতা-মাতাকে নিয়ে হাসপাতালে থাকা অবস্থায় অভিযুক্তরা রাত অনুমান সাড়ে ১১টার দিকে অভিযুক্তরা তাদের ঘরে প্রবেশ করে। এ সময় ঘরে থাকা জুমার বোন সুমা আক্তার ও ভাই জাহান মিয়াকে ভয়ভীতি দেখিয়ে অভিযুক্তরা ওয়ারড্রপের তালা ভেঙ্গে নগদ ২লাখ ৫০ হাজার টাকা, ৪ লাখ ৯০ হাজার টাকা মুল্যের স্বর্ণালংকার সহ লেপ-তোষক, টিভি, জমির দলিলপত্র, মূল্যবান কাপড় চোপড় নিয়ে যায়। এদিকে পর দিন গতকাল ৬ জুলাই সকালে অভিযুক্তরা তাদের ঘরের ৫টি দরজা খুলে নিয়ে যায়। এবং ঘরের পার্টিশন ওয়াল ভেঙ্গে ফেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলা ও লুটপাটের সাথে জড়িত থাকায় রেহান উদ্দিন ও কামরান উদ্দিনকে গ্রেফতার করে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় ২জন আভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলছে।