মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পবিত্র আশুরা আজ বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর রাজনৈতিক সহযোদ্ধা-এমপি আবু জাহির বানিয়াচঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্থদের তথ্য প্রেরণে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ॥ তালিকায় রয়েছে একই পরিবারের ৪ জন আছে মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার লোক ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত ৯ জনের মাঝে অনুদানের চেক বিতরণ দুর্দিনে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা দিয়েছেন বঙ্গমাতা-মিজানুর রহমান শামীম জালালাবাদ এসোসিয়েশনের পুনর্বাসন কার্যক্রমে ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন সায়হাম গ্রুপের পরিচালক সৈয়দ ইশতিয়াক ও সৈয়দ শাফকাত হবিগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুলাল আহমদ তালুকদার নিজামপুর ইউনিয়ন জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি অনুমোদন ॥ আহ্বায়ক আসগর আলী, যুগ্ম আহ্বায়ক ফরিদ মিয়া থানা পুলিশের নাম ভাঙ্গিয়ে সোর্স ও দালালদের অপকর্ম জ্বালানি তেল ও সারের দাম কমানোর দাবিতে হবিগঞ্জে বাসদের বিক্ষোভ

পাঁচ হাজার বন্যার্তদের মুখে খাবার তোলে দিল ‘ইউনাইটেড নবীগঞ্জ’

  • আপডেট টাইম সোমবার, ২৭ জুন, ২০২২
  • ২৯ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ টানা বৃষ্টি ও উজানের ঢলে বন্যার ভয়াবহতায় যখন নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন প্লাবিত। চারিদিকে পানি আর পানি। পানিবন্দি মানুষের মাঝে হাহাকার। এতে বাড়িতে থাকা ও আশ্রয়কেন্দ্রে ওঠা মানুষের মাঝে তীব্র খাদ্য সংকট দেখা দেয়। সেই মুহুর্তে বন্যা কবলিত অসহায় মানুষের মুখে খাবার তোলে দেয়ার উদ্যোগ গ্রহণ করে নবীগঞ্জের বহুল পরিচিত সামাজিক সংগঠন ‘ইউনাইটেড নবীগঞ্জ’। একঝাঁক তরুণদের নিয়ে গড়ে উঠা সামাজিক সংগঠন ‘ইউনাইটেড নবীগঞ্জ’ এর উদ্যোগে ৫ দিনে ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। খাদ্য সহায়তা নির্বিঘ্নে পৌঁছে দিতে কাজ করে ইউনাইটেড নবীগঞ্জের একাধিক দল।
কার্যক্রমের অংশ হিসেবে গত মঙ্গলবার (২১ জুন) প্রথম দিনে ইউনাইটেড নবীগঞ্জ এর পক্ষ থেকে নবীগঞ্জ সরকারি কলেজ, হিরা মিয়া গার্লস হাই স্কুল, হাজ্বী আঞ্জব আলী উচ্চ বিদ্যালয়, চৈতপুর বারইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হালিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্রে অবস্থানরত বন্যা কবলিত প্রায় ৭শ প্যাকেট রান্না করা ভুনা খিচুড়ি বিতরণ করা হয়।
বুধবার (২২ জুন) দ্বিতীয় দিন চৈতপুর বারইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহ তাজ উদ্দিন কোরেশী (রহ.) উচ্চ বিদ্যালয়ের, কাগাবাশা বিদ্যালয়, গোজাখাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, বেরিগাঁও, নহরপুর মাদ্রাসা, ইনতাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, এক হাজার ৫শ প্যাকেট ভুনা খিচুড়ি ও মাধবপুর ও গালিমপুরে চাল বিতরণ করা হয়। বৃহস্পতিবার (২৩ জুন) তৃতীয়দিনে বাশডর গ্রাম, রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুর্শি বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, তিমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, চৌধুরী বাজার মাদ্রাসা, মুক্তাহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, গুমগুমিয়া প্রাথমিক বিদ্যালয় করগাঁও প্রাথমিক বিদ্যালয়, জন্তুরী প্রাথমিক বিদ্যালয়, হিরা-মিয়া গালর্স হাই স্কুল, চরগাঁও প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্নস্থানে দুই হাজার প্যাকেট ভুনা খিচুড়ি বিতরণ করা হয়।
শনিবার (২৫ জুন) চতুর্থদিনে জিয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কামারগাঁও সরকারি প্রথমিক বিদ্যালয়, মতিউর রহমান উচ্চ বিদ্যালয় এবং গালিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্রে অবস্থানরত অসহায় বন্যার্ত ১৫৫ টি পরিবারের মাঝে চাল,ডাল,আলু,লবন বিস্কুটসহ খাদ্য সহায়তা প্রদান করা হয়।
রবিবার (২৬ জুন) পঞ্চম দিনে নবীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আশ্রয়কেন্দ্র, নবীগঞ্জ নহরপুর শাহজালাল (র:) দাখিল মাদ্রাসা, পূর্ব তিমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেরিগাঁও, চাতলপার এবং বেগমপুর গ্রামে বাড়ি বাড়ি গিয়ে ৭০০ প্যাকেট ভুনা খিচুড়ি বিতরণ করা হয়েছে। ‘ইউনাইটেড নবীগঞ্জ’ এর মানবিক উদ্যোগে বিভিন্নস্থান হতে বিকাশ ও নগদ অ্যাকাউন্টে অর্থ প্রদান করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পাশাপাশি সহযোগীতা করে আসছেন বিশিষ্ট সমাজসেবক অধ্যাপক মোহাম্মদ আব্দুল হান্নান, বিশিষ্ট ব্যবসায়ী ও ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান মাহবুবুল আলম সুমন, বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান চৌধুরী শামীম । পর্যায়ক্রমে তাদের সহযোগীতা অব্যাহত থাকবে বলে আশ্বস্থ করেছেন।
খাদ্য সহায়তা বিতরণে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জাল ইসলাম চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী অধ্যাপক মোহাম্মদ আব্দুল হান্নান, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, বিশিষ্ট ব্যবসায়ী ও ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান মাহবুবুল আলম সুমন, নবীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলারা হোসেন প্রমুখ। ‘ইউনাইটেড নবীগঞ্জ’ বন্যার্তদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com