Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

একদিনে ৭০ লাখ টাকা যোগার করে সিলেটে বানভাসি মানুষের মাঝে ত্রান নিয়ে হাজির ব্যারিষ্টার সুমন

চুনারুঘাট প্রতিনিধি ॥ সিলেটে বন্যার্তদের মাঝে ৭০ লাখ টাকার ত্রান বিতরন পক্রিয়া শুরু করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ফেসবুক লাইভে তিনি সিলেটে বন্যাকবলিত মানুষের জন্য অর্থ সহায়তা চান। তার আহবানে সাড়া দিয়ে একদিনের মাঝে ৭০ লাখ টাকা প্রেরন করেন দেশী-বিদেশী মানুষজন। ব্যক্তি উদ্যোগে আহরতি বিপুল পরিমান অর্থ সহায়তা পেয়ে ব্যারিষ্টার সুমন সিলেটের গোয়াইনঘাট উপজেলায় এক হাজার মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করে সুনামগঞ্জের পথে রওয়ানা করেছেন। সেখান থেকে যাবেন চাতক। আগামী বৃহস্পতিবার পর্যন্ত তিনি সিলেটের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষরে মাঝে খাদ্য সামগ্রী বিতরন করবেন। ব্যক্তি উদ্যোগে বানভাসি মানুষের মাঝে এমন কার্যক্রম এটাই প্রথম।
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, সিলেটে ও সুনামগঞ্জের ওপর দিয়ে ভয়াবহ বন্যা বয়ে যাচ্ছে। বন্যার্তদের সহায়তার জন্য আমি গত গত শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছিলাম, ‘আপনারা যে যেভাবে পারেন, আমাকে সহযোগিতা করেন।’ দেশে-বিদেশে সবার কাছে এই আহ্বান জানিয়েছিলাম। আমি বলেছিলাম, ‘আপনাদের সহযোগিতা নিয়ে আমি বন্যার্তদের কাছে যেতে চাই।’ বন্যার পানি নেমে যাবার পর পুনর্বাসন কাজে নামার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সুমন বলেন,আমাকে সম্মান দিয়ে যারা এই টাকা পাঠিয়েছেন, সেই টাকায় কেনা ত্রান সামগ্রী আমার ফুটবল টিমের সদস্যদের নিয়ে সুষ্টভাবে বন্যার্তদের মাঝে বণ্টন শুরু করেছি। ত্রান বিতরনে আমাদের ৫ টি টিম বন্যাদুর্গত এলাকায় কাজ করছে। ফুটবল টিমের সদস্যরাও বন্যার্তদের কষ্ট লাঘবে দিন-রাত কাজ করে চলেছেন। আপনাদের কষ্টের টাকায় কেনা সামগ্রী আমরা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়ার ব্যবস্থা গ্রহন করেছি। আপনারা আমাকে বিশ্বাস করে মাত্র একদিনের ব্যবধানে ৭০ লাখ টাকা দিয়ে দিলেন, একটা মানুষের জীবনের এর চেয়ে আর বড় অর্জন হতে পারে না।