শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের ভোট উৎসব আজ ॥ চেয়ারম্যান পদে লড়ছেন ৪ প্রার্থী

  • আপডেট টাইম বুধবার, ১৫ জুন, ২০২২
  • ২৯০ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ নিরাপত্তার চাদরে মোড়ানো বানিয়াচং উপজেলা সদরের ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট উৎসব আজ। প্রথমবারের মত বানিয়াচংয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে। তাই ভোটারদের মধ্যেও রয়েছে নানা কৌতুহল। কে হচ্ছেন অত্র ইউনিয়নের অভিভাবক ইতিমধ্যে ভোটারগণ তা মনে মনে ঠিক করে ফেলেছেন, এখন অপেক্ষা ভোটারদের পছন্দের প্রার্থীকে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে আসা। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতিও সম্পন্ন করে প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে ভোটারদের জন্য। নির্বাচনকে অবাধ ও সুষ্টু করতে প্রতিটি ভোট কেন্দ্রে মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত পরিমান আইন-শৃংখলা বাহিনীর সদস্য। নির্বাচন চলাকালীন কি কি দায়িত্ব পালন করতে হবে আইন-শৃংখলা বাহিনীর সদস্যকে তা ব্রিফিং প্যারেড এর মাধ্যমে প্রতিটি সদস্যকে বুঝিয়ে দেয়া হয়েছে। গতকাল থানা চত্ত্বরে ব্রিফ্রিং প্যারেডে ব্রিফ করেছেন অতিরিক্তি পুলিশ সুপার (ক্রাইম) মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে। এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসাইন, ইন্সপেক্টর (তদন্ত) মোঃ কবির হোসেনসহ বানিয়াচং থানাসহ অন্যান্য থানা থেকে আগত বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২০২১ এর ২৬ ডিসেম্বর উপজেলার ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও মামলা সংক্রান্ত জটিলতার কারণে ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরবর্তীতে জটিলতা নিস্পত্তি হওয়ার পর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৪ জন চেয়ারম্যান, ৬৬ জন সংরক্ষিত সদস্যা ও সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছন। চেয়ারম্যান ৪ প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত ১ জন ও ৩ জন স্বতন্ত্র। চেয়ারম্যান প্রার্থীগণ হচ্ছেন, বর্তমান চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া (নৌকা), মোঃ আনোয়ার হোসেন (মটর সাইকেল), শেখ মোঃ মোয়াজ্জেম হোসেন (আনারস) ও ইত্তেহাদ হোসেন মুবিন (ঘোড়া)। উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ইতিমধ্যে ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়ে যাওয়ায় এখন সকলের দৃষ্টি ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের দিকে। এ ইউনিয়নে মোট ভোটার হচ্ছেন, ১৯ হাজার ৫শ’ ১১জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬শ’ ৭১ও মহিলা ভোটার হচ্ছেন ৯ হাজার ৮শ’ ৪০ জন।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আরমান ভূইয়া জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরক্ষেপ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় থেকে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে বানিয়াচং থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ কবির হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ৯টি ভোট কেন্দ্রে ১শ ৫৩ জন আইন শৃংখলা বাহিনীর সদস্য থাকবে। এছাড়াও বিজিবির ২ প্লাটুন ও ১ প্লাটুন র‌্যাব সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও সাদা পোশাকে মোতায়েন থাকবে প্রতিটি কেন্দ্রে অতিরিক্ত পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com